বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > মঙ্গলাহাট অগ্নিকাণ্ডে দায়ের হল জামিন অযোগ্য ধারায় FIR

মঙ্গলাহাট অগ্নিকাণ্ডে দায়ের হল জামিন অযোগ্য ধারায় FIR

মঙ্গলাহাটের আগুন। 

মঙ্গলাহাট অগ্নিকাণ্ডে হাটের মালিক ও কর্তৃপক্ষের বিরুদ্ধে অভিযোগ দায়ের করল পুলিশ। দমকলের অভিযোগের ভিত্তিতে দায়ের হয়েছে FIR. তাতে পর্যাপ্ত অগ্নিনির্বাপণ ব্যবস্থা ছাড়াই হাট চালানোর অভিযোগ উঠেছে। 

হাওড়ার মঙ্গলাহাট অগ্নিকাণ্ডে জামিন অযোগ্য ধারায় মামলা রুজু করল পুলিশ। হাটের মালিক ও হাট কর্তৃপক্ষের বিরুদ্ধে দায়ের হয়েছে মামলা। দমকলের অভিযোগের ভিত্তিতে জামিন অযোগ্য ধারায় মামলা দায়ের করে তদন্ত শুরু করেছে পুলিশ। দমকলের অভিযোগ, হাটে অগ্নি নির্বাপন ব্যবস্থা পর্যাপ্ত ছিল না।

গত শুক্রবার ভোররাতে হাওড়ার মঙ্গলাহাটে আগুন লাগে। রাজ্যের অন্যতম বৃহৎ এই কাপড়ের হাটে অগ্নিকাণ্ডে কোটি কোটি টাকার কাপড় পুড়ে গিয়েছে বলে দাবি ব্যবসায়ীদের। তাদের দাবি, হাটে আগুন লাগিয়েছেন শান্তিরঞ্জন দে নামে মন্ত্রী অরূপ রায়ের ঘনিষ্ঠ এক ব্যবসায়ী। এরই মধ্যে হাটের মালিক ও কর্তৃপক্ষের বিরুদ্ধে মামলা দায়ের করল পুলিশ।

পুলিশের দাবি, বিপুল পরিমাণ দাহ্য পদার্থ মজুত রাখতে গেলে যে ধরণের অগ্নিনির্বাপণ ব্যবস্থা দরকার হয় তা মঙ্গলাহাটে ছিল না। কার্যত বেআইনিভাবে চলছিল ওই হাট। তবে হাটে আগুন লাগার পিছনে নাশকতার তত্ত্ব উড়িয়ে দেয়নি পুলিশ।

মঙ্গলাহাটের ব্যবসায়ীদের সঙ্গে কথা বলতে শুক্রবার ২১ জুলাইয়ের সমাবেশ শেষে সেখানে যান মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।সেখানে ব্যবসায়ীদের ঋণ দেওয়ার প্রতিশ্রুতি দেন তিনি। তবে ব্যবসায়ীদের দাবি, ঋণ নয়, ভর্তুকি দিক সরকার। শনিবার ঘটনাস্থলে গিয়েছিলেন ISF বিধায়ক নওসাদ সিদ্দিকি। ব্যবসায়ীদের দাবিতে সরব হন তিনিও।

 

বাংলার মুখ খবর

Latest News

'জীবনের সেরা সময়...' ১২ ফেলের সাফল্যে ডগমগ বিক্রান্ত, ছেলেকে নিয়ে বললেন কী? বৃষ্টি না হওয়ায় চা–শিল্পে ভয়ঙ্কর সংকট দেখা দিয়েছে, প্যাকেজের দাবিতে চিঠি নবান্নে 'অনুপ্রেরণা কি জন্মদিনের পার্টি?' Cannes-এ ঝিকিমিকি পোশাক পরায় ট্রোল্ড ঐশ্বর্য কাজের চাপে তৈরি হয়েছে মানসিক চাপ? এই ৮টি উপায়ে নিজেকে রাখুন সুরক্ষিত 'আমায় উড়তে শিখিয়েছিলে, তুমিই উড়ে গেলে… মা', স্মৃতির গলিতে মোনালির চোখে জল ফল তো ভুগতেই হত, পাক-অধিকৃত কাশ্মীরের বিক্ষোভ নিয়ে বলল ভারত, ‘পুরোটাই আমাদের….’ বক্রী শনি তৈরি করছে কেন্দ্রত্রিকোণ রাজযোগ, ৩রাশির বাড়বে আয়, আছে উন্নতির সম্ভবনা কবে মানিকতলার নির্বাচন করবেন? নির্বাচন কমিশনের কাছে তথ্য তলব সুপ্রিম কোর্টের LSG-এর বিরুদ্ধে রোহিত আউট হতেই, উঠে দাঁড়িয়ে অভিবাদন গোটা ওয়াংখেড়ের- ভিডিয়ো প্রিয়বন্ধুর শোকেই আত্মঘাতী চন্দ্রকান্ত? ইঙ্গিত দিয়ে লিখেছিলেন, ‘অপেক্ষা কর…’

Latest IPL News

LSG-এর বিরুদ্ধে রোহিত আউট হতেই, উঠে দাঁড়িয়ে অভিবাদন গোটা ওয়াংখেড়ের- ভিডিয়ো শ্বশুর-জামাই এবার বিশ্বকাপে শর্মাজির বেটার জন্য গলা ফাটাবো- দার্শনিক রাহুল পুরো মরশুমই ভুলে ভরা,কোয়ালিটি ক্রিকেটই খেলতে পারিনি- দশে শেষ করে ক্ষুব্ধ হার্দিক ব্যর্থ হল রোহিতের লড়াই, নিজেদের ডেরায় হেরে লাস্টবয় হয়েই অভিযান শেষ মুম্বইয়ের কোহলির স্ট্রিট ক্রিকেট দলে জায়গা পেলেন রাসেল, বন্ধু এবিডি-কেও নিতে ভোলেননি বিরাট IPL 2024: চিন্নাস্বামীতে বাসি-পচা খাবার খেয়ে জ্ঞান হারালেন দর্শক! দায়ের হল FIR IPL-অনেক সমালোচনা হয়েছে, কিন্তু অনবদ্য অধিনায়কত্ব করছে, শ্রেয়সের প্রশংসায় এবি স্পঞ্জের মতো জল শুঁষে নিচ্ছে আউটফিল্ড, RCB v CSK ম্যাচে বৃষ্টি নিয়ে চিন্তা নেই! টি২০ বিশ্বকাপের পরই অবসর নয়, আরও কয়েক বছর ক্রিকেট খেলতে চান, জানিয়ে দিলেন রোহিত IPL 2024-এর ভিত্তিতেই কি T20 WC 2024-র দল নির্বাচন করা হয়েছে? কী বললেন BCCI সচিব

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.