বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > ভিজে মাটিতে পায়ের ছাপ কার?‌ দক্ষিণরায়ের আতঙ্কে এখন গৃহবন্দি লালগড়
অজানা জন্তুর পায়ের ছাপকে ঘিরে চাঞ্চল্য (নিজস্ব চিত্র)
অজানা জন্তুর পায়ের ছাপকে ঘিরে চাঞ্চল্য (নিজস্ব চিত্র)

ভিজে মাটিতে পায়ের ছাপ কার?‌ দক্ষিণরায়ের আতঙ্কে এখন গৃহবন্দি লালগড়

  • আর এই পায়ের ছাপকে ঘিরে আতঙ্ক ছড়িয়েছে লালগড়, শালবনি এলাকায়।

দক্ষিণ ২৪ পরগণার একের পর এক গ্রামে বাঘের আতঙ্ক দেখা দিয়েছিল কিছুদিন আগে। এবার লালগড়ে বাঘের আতঙ্ক ছড়িয়ে পড়ল। যদিও নিশ্চিত হওযা যাচ্ছে না। কারণ পায়ের ছাপকে ঘিরে ধোঁযাশা তৈরি হয়েছে। কেউ বলছেন এই পায়ের ছাপ অজানা জন্তুর। আবার কেউ বলছেন, লোকালয়ে বাঘই ঢুকেছে। একাধিক পায়ের ছাপ দেখে এক একজনের এক একরকম মত। আর এই পায়ের ছাপকে ঘিরে আতঙ্ক ছড়িয়েছে লালগড়, শালবনি এলাকায়।

আতঙ্ক তৈরি হচ্ছে কেন?‌ স্থানীয় সূত্রে খবর, একদিকে এই পায়ের ছাপ আতঙ্ক তৈরি করেছে। অন্যদিকে বাড়ির সামনেই মিলেছে এক ছাগলের দেহ। ফলে চরমে উঠেছে আতঙ্ক। বেশিরভাগ মানুষই ধরে নিয়েছেন এই কাজ দক্ষিণরায়ের। তাই জঙ্গলে ঢুকতে চাইছেন না গ্রামবাসীরা। আতঙ্ক কাটাতে ময়দানে নেমেছে বন দফতর।

প্রথমে এই পায়ের ছাপ মেলে নদীর ধারে। তাতে খানিকটা আতঙ্ক ছড়ায়। তারপর এই পায়ের ছাপ গ্রামের নানা প্রান্তে দেখা যেতে শুরু করে। এই পায়ের ছাপ নিয়ে গ্রামবাসীদের এখন নানা মুনির নানা মত। বাঘের পায়ের ছাপ বলে দাবি এনেকের। অনেকে আবার ভাবছেন ভালুকের। এমনকী কেউ কেউ ভাবছেন পায়ের ছাপ নেকড়ের। এই পরিস্থিতিতে এখন গ্রামবাসীরে গৃহবন্দি।

এই অবস্থার একটা ব্যবস্থা না হলে আতঙ্ক কাটছে না গ্রামবাসীদের। তার মধ্যেই সোমবার সকালেও নতুন করে পায়ের ছাপ দেখা গিয়েছে। রাতে এখানে বৃষ্টি হয়েছে। ফলে মাটি ভিজে ছিল। আর তাতেই পায়ের ছাপ স্পষ্ট। আতঙ্ক আরও বেড়ে গিয়েছে। এখন সেখানে বন দফতর খাঁচা, জাল–সহ নানা সরঞ্জাম নিয়ে তৈরি হয়ে রয়েছে। বাগে পেলেই ধরা হবে জন্তুটিকে।

বন্ধ করুন