বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > উত্তরবঙ্গে গজিয়ে উঠেছে ভুয়ো কল সেন্টার! ডেরাতে হানা দিতেই গ্রেফতার ১
উত্তরবঙ্গে গজিয়ে উঠেছে ভুয়ো কল সেন্টার! ডেরাতে হানা দিতেই গ্রেফতার ১। নিজস্ব ছবি।
উত্তরবঙ্গে গজিয়ে উঠেছে ভুয়ো কল সেন্টার! ডেরাতে হানা দিতেই গ্রেফতার ১। নিজস্ব ছবি।

উত্তরবঙ্গে গজিয়ে উঠেছে ভুয়ো কল সেন্টার! ডেরাতে হানা দিতেই গ্রেফতার ১

  • অভিযুক্তরা শিলিগুড়ি পুরসভার ১৮ নম্বর আশ্রমপাড়া এলাকায় একটি ফ্ল্যাট ভাড়া নিয়ে পানিটাঙ্কি আউট পোস্ট পুলিশের নাকের ডগায় অবৈধ কল সেন্টার চালাচ্ছিল।

করোনা পরিস্থিতিতে বাড়ছে অনলাইন প্রতারণা। সেইসঙ্গে অবৈধ কল সেন্টার খুলে বহু মানুষকে প্রতারণার ফাঁদে ফেলেছেন প্রতারকরা। বিভিন্নভাবে মানুষকে মোটা টাকা লাভের প্রলোভন দেখানো হচ্ছে এই সমস্ত কলসেন্টারের মাধ্যমে। আর তাদের ফাঁদে পা দিলেই সর্বনাশ! সব শেষ। সম্প্রতি কলকাতায় এরকম ভুয়ো কল সেন্টার ছত্রাকের মতো গজিয়ে উঠেছে। এবার কলকাতা পেরিয়ে উত্তরবঙ্গেও গজিয়ে উঠছে ভুয়ো কল সেন্টার কিছুদিন আগেই শিলিগুড়িতে ভুয়ো কল সেন্টারের ভুয়ো কল সেন্টারের হদিস মিলেছে। সেখানে অভিযান চালিয়ে শিলিগুড়ি থানার পুলিশ সৌরভ পাল নামে এক যুবককে গ্রেফতার করেছে।

পুলিশ সূত্রে জানা যাচ্ছে, সৌরভ ছাড়াও এই কল সেন্টার চালানোয় আরও অনেকে জড়িয়ে রয়েছে। অভিযুক্তরা শিলিগুড়ি পুরসভার ১৮ নম্বর আশ্রমপাড়া এলাকায় একটি ফ্ল্যাট ভাড়া নিয়ে পানিটাঙ্কি আউট পোস্ট পুলিশের নাকের ডগায় অবৈধ কল সেন্টার চালাচ্ছিল। গোপন সূত্রে খবর পাওয়ার পরে শুক্রবার রাতে সেখানে হানা দিয়ে হাতেনাতে সৌরভকে গ্রেফতার করতে পেরেছে পুলিশ। ঘটনাস্থল থেকে ৬টি কম্পিউটার, ৫০টি মোবাইল ফোন এবং অন্যান্য নথিপত্র উদ্ধার হয়েছে।

শনিবার ধৃতকে শিলিগুড়ি আদালতে তোলা হলে তার পুলিশ হেফাজতের নির্দেশ দেন বিচারক। ধৃতকে জেরা করে পুলিশ জানতে পেরেছে, ওই কল সেন্টারে ৩৮ জন কাজ করত। যার মধ্যে অনেকেই রয়েছেন মহিলা। মানুষকে প্রতারণার ফাঁদে ফেলার জন্য সাধারণত মহিলাদের দিয়ে ফোন করানো হত।

মোবাইল টাওয়ার বসানোসহ আরও বিভিন্ন বিষয় নিয়ে তারা সাধারণ মানুষকে প্রতারণার ফাঁদে ফেলত বলে জানতে পেরেছে পুলিশ। এর পাশাপাশি ধৃতকে জিজ্ঞাসাবাদ করে বাকিদের গ্রেফতারের চেষ্টা চালানো হচ্ছে।

 

বন্ধ করুন