বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > Bardhaman: বর্ধমানে ডাকাতির উদ্দেশ্যে জড়ো হয়েছিল মহারাষ্ট্রের গ্যাং, গ্রেফতার করল পুলিশ

Bardhaman: বর্ধমানে ডাকাতির উদ্দেশ্যে জড়ো হয়েছিল মহারাষ্ট্রের গ্যাং, গ্রেফতার করল পুলিশ

ডাকাতির আগেই পুলিশের হাতে গ্রেফতার দুষ্কৃতীরা। প্রতীকী ছবি

প্রাথমিক তদন্তে পুলিশ জানতে পেরেছে, মহারাষ্ট্রে এবং বিহারে তারা যেহেতু বিভিন্ন অপরাধমূলক কাজের সঙ্গে যুক্ত তাই এবার বাংলাতেও ওই ধরনের কাজের উদ্দেশ্যে তারা জড়ো হয়েছিল। তাদের উদ্দেশ্যে ছিল কোনও পথচারীকে বন্দুক দেখিয়ে টাকা লুট করা। তবে তার আগেই তাদেরকে গ্রেফতার করে পুলিশ।

বর্ধমানে বড়সড় ডাকাতির পরিকল্পনা ভেস্তে দিল পুলিশ। মহারাষ্ট্র এবং বিহারে বিভিন্ন অসামাজিক কাজকর্মের সঙ্গে জড়িত দুষ্কৃতীদের হাতেনাতে গ্রেফতার করল পুলিশ। ঘটনায় মোট পাঁচজনকে গ্রেফতার করেছে পুলিশ। তাদের কাছ থেকে উদ্ধার হয়েছে আগ্নেয়াস্ত্র এবং গুলি। এই ঘটনাকে কেন্দ্র করে বর্ধমানে ব্যাপক চাঞ্চল্য ছড়িয়েছে। প্রাথমিকভাবে পুলিশ নিশ্চিত যে ধৃতরা এলাকায় দুষ্কৃতীমূলক কাজ করার জন্যই জড়ো হয়েছিল। তাদের হেফাজতে নিয়ে জিজ্ঞাসাবাদ করছে পুলিশ।

জানা গিয়েছে, ধৃত পাঁচ দুষ্কৃতীর মধ্যে দুজনের কাছ থেকে অবৈধ আগ্নেয়াস্ত্র, ওয়ানশাটার, পাইপগান এবং তিনটি গুলি উদ্ধার হয়েছে। এর মধ্যে দেবরাজ সাহানি নামে এক দুষ্কৃতী মহারাষ্ট্রের পালঘর জেলার বাইসার থানা এলাকার বাসিন্দ। বাকি দুষ্কৃতীদের মধ্যে সন্তোষ চৌধুরী বর্ধমানের ইদিলপুরের, শেখ সরি বর্ধমানের ফকিরপুর দুর্গা মন্দিরের, শুভম প্রসাদ গুপ্ত বর্ধমান শহরের এবং বিক্রম পোদ্দার বর্ধমান শহরের রথতলা পদ্মপুকুর এলাকার বাসিন্দা।

পুলিশ জানিয়েছে, এদের মধ্যে দেবরাজ সাহানি এবং সন্তোষ চৌধুরীর কাছ পাইপগান পাওয়া গিয়েছে। শেখ শরিফের কাছ থেকে উদ্ধার হয়েছে গুলি। ধৃতদের মঙ্গলবার বর্ধমান আদালতে তোলা হলে তাদের পুলিশ হেফাজতের নির্দেশ দেন বিচারক। 

প্রাথমিক তদন্তে পুলিশ জানতে পেরেছে, মহারাষ্ট্রে এবং বিহারে তারা যেহেতু বিভিন্ন অপরাধমূলক কাজের সঙ্গে যুক্ত। তাই এবার বাংলাতেও ওই ধরনের কাজের উদ্দেশ্যে তারা জড়ো হয়েছিল। তাদের উদ্দেশ্যে ছিল কোনও পথচারীকে বন্দুক দেখিয়ে টাকা লুট করা। তবে তার আগেই তাদেরকে গ্রেফতার করে পুলিশ। এর আগে তারা কোন কোন এলাকায় এই ধরনের দুষ্কৃতীমূলক কাজ করেছে, তা খতিয়ে দেখছে পুলিশ। পাশাপাশি, তাদের সঙ্গে আরও কারা জড়িত রয়েছে পুলিশ তাও জানার চেষ্টা করছে।

বন্ধ করুন