বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > North Bengal Medical College: উত্তরবঙ্গ মেডিক্যালে গ্রুপ ডি পদে ভুয়ো নিয়োগপত্র নিয়ে যোগ দিতে গিয়ে গ্রেফতার ১

North Bengal Medical College: উত্তরবঙ্গ মেডিক্যালে গ্রুপ ডি পদে ভুয়ো নিয়োগপত্র নিয়ে যোগ দিতে গিয়ে গ্রেফতার ১

উত্তরবঙ্গ মেডিক্যাল কলেজ ও হাসপাতাল।

বৃহস্পতিবার উত্তরবঙ্গ মেডিক্যালের সুপারের অফিসে কাজে যোগ দিতে এসেছিলেন মুক্তার আলি নামে ওই যুবক। মুক্তারের নিয়োগপত্র দেখেই সন্দেহ হওয়ায় হাসপাতাল সুপার স্বাস্থ্য দফতরের ওয়েবসাইট এবং অফিসের ফাইলগুলি খতিয়ে দেখেন। সেখানেই ধরা পড়ে যায় আসল ঘটনা। সুপার পরিষ্কার বুঝতে পারেন এই ধরনের কোনও নিয়োগই হয়নি।

নিয়োগ দুর্নীতিতে তোলপাড় রাজ্য রাজনীতি। সম্প্রতি ১৯১১ জন গ্রুপ ডি কর্মীর চাকরি বাতিল করেছে কলকাতা হাইকোর্ট। তারই মধ্যে এবার মেডিক্যাল কলেজ হাসপাতালেও গ্রুপ ডি পদে নিয়োগের দুর্নীতির অভিযোগ উঠল। ভুঁয়ো নিয়োগপত্র নিয়ে একটি মেডিক্যাল কলেজ ও হাসপাতালে গ্রুপ ডি পদে যোগ দিতে এসে গ্রেফতার হল এক যুবক। ওই যুবক মালদার বাসিন্দা। ঘটনাটি উত্তরবঙ্গ মেডিক্যাল কলেজ ও হাসপাতালের। জানা গিয়েছে, উত্তরবঙ্গ মেডিক্যাল কলেজ ও হাসপাতালে গ্রুপ ডি পদে ভুয়ো নিয়োগপত্র নিয়ে চাকরিতে যোগ দিতে আসে ওই যুবক। ধৃতের নাম হল মুক্তার আলি। যুবক মালদার ইংলিশবাজার থানার নঘরিয়ার বাসিন্দা। তবে মেডিক্যাল কলেজ কতৃপক্ষের তৎপরতায় যুবককে যেতে হল শ্রীঘরে।

জানা গিয়েছে, বৃহস্পতিবার উত্তরবঙ্গ মেডিক্যালের সুপারের অফিসে কাজে যোগ দিতে এসেছিলেন মুক্তার আলি নামে ওই যুবক। মুক্তারের নিয়োগপত্র দেখেই সন্দেহ হওয়ায় হাসপাতাল সুপার স্বাস্থ্য দফতরের ওয়েবসাইট এবং অফিসের ফাইলগুলি খতিয়ে দেখেন। সেখানেই ধরা পড়ে যায় আসল ঘটনা। সুপার পরিষ্কার বুঝতে পারেন এই ধরনের কোনও নিয়োগই হয়নি। এরপরেই স্বাস্থ্য ভবনেও মুক্তার আলির নিয়োগ সংক্রান্ত খবর নেন। ফোন করেন উচ্চপদস্থ আধিকারিকদের। সেখানেই আসল বিষয়টি জানতে পারেন সুপার। সব দিক খতিয়ে দেখে তিনি নিশ্চিত হতেই মেডিক্যাল ফাঁড়ির পুলিশকে বিষয়টি জানান। এরপরই সুপারের অফিসে পৌঁছে অভিযুক্ত যুবককে গ্রেফতার করে মেডিক্যাল ফাঁড়ির পুলিশ। 

এ প্রসঙ্গে মেডিক্যাল সুপার সঞ্জয় মল্লিক বলেন, ‘কোনও নিয়োগ হলে তার তালিকা হয় স্বাস্থ্য দফতরের ওয়েবসাইটে দেওয়া থাকে, অথবা আমাদের আগাম তা লিখিতভাবে জানানো হয়ে থাকে ।নিয়োগের পরীক্ষা হলেও আমরা আগেই জানতে পারি। কিন্তু, সেসব কিছুই হয়নি। ওই যুবক এদিন চতুর্থ শ্রেণির কর্মী পদে নিয়োগপত্র নিয়ে আসায় সন্দেহ হয়। পুলিশে অভিযোগ জানানো হয়েছে। স্বাস্থ্যভবনেও বিষয়টি জানিয়েছি।’ ধৃতকে শুক্রবার শিলিগুড়ি মহকুমা আদালতে তোলা হয়। সেখানে ধৃতের পুলিশ হেফাজতের নির্দেশ দিয়েছেন বিচারক। ঘটনায় আর কেউ জড়িত রয়েছেন কিনা তা খতিয়ে দেখছে পুলিশ।

এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup

বাংলার মুখ খবর
বন্ধ করুন

Latest News

আগামিকাল প্রদোষ ব্রতর শুভ সময়, পুজো বিধি ও প্রদোষ উপবাসের গুরুত্ব জেনে নিন ভূমিষ্ট হল বিরাট-অনুষ্কার দ্বিতীয় সন্তান, ছোট্ট ভামিকার ভাই হল না বোন? ১৯৯০ বিশ্বকাপের ফাইনালে তাঁর গোলেই স্বপ্ন ভেঙেছিল মারাদোনার, প্রয়াত ব্রেমে আজিমগঞ্জ- নসিপুর রেলসেতু খুলবে শীঘ্রই, শিয়ালদা থেকে এনজেপি এবার আরও কাছে বামপন্থীদের অপমানে ভারত ছেড়ে বাংলাদেশে যেতে চান কবীর সুমন! লিখলেন 'ওঁরা আমায়…' পিএসজি ছেড়ে রিয়াল মাদ্রিদের পথে এমবাপ্পে, কত নম্বর জার্সি গায়ে মাঠে নামবেন? আর্টিকেল ৩৭০ দেখার অনুরোধ প্রধানমন্ত্রী মোদীর! ধন্যবাদ জানিয়ে ইয়ামি লিখলেন কী? সম্পর্কের জের? কোন্নগরে শিশু খুনে গ্রেফতার মা ও তাঁর বন্ধবী আগামিকাল কার কেমন কাটবে? জেনে নিন বুধবার ২১ ফেব্রুয়ারির রাশিফল, আজ সন্ধ্যাতেই শ্রীময়ীর সঙ্গে বিয়ে, কাঞ্চনকে 'শারীরিক ভাবে ফিট' থাকার পরামর্শ রুদ্রনীলের!

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.