বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > Rain Forecast: ঘূর্ণাবর্তের কাঁটায় বৃষ্টির শঙ্কা, কালো মেঘে ছেয়ে যেতে চলেছে বাংলার আকাশ
ফাইল ছবি, সৌজন্য পিটিআই

Rain Forecast: ঘূর্ণাবর্তের কাঁটায় বৃষ্টির শঙ্কা, কালো মেঘে ছেয়ে যেতে চলেছে বাংলার আকাশ

  • মঙ্গলবার কলকাতায় সর্বোচ্চ এবং সর্বনিম্ন তাপমাত্রা ৩০ ডিগ্রি এবং ১৭ ডিগ্রির আশেপাশে ঘোরাফেরা করবে।

বৃষ্টি হওয়ার কথা থাকলেও রবিবার, সোমবার দক্ষিণবঙ্গের আবহাওয়া ছিল শুষ্ক। তবে ফের একবার আবহাওয়া দফতর পূর্বাভাস দিয়ে জানাল, বৃষ্টির কালো মেঘে ছেয়ে যেতে চলেছে বাংলার আকাশ। পশ্চিমী ঝঞ্ঝা এবং পূবালী হাওয়ার জেরে বসন্তে খামখেয়ালি আচরণ আবহাওয়ার। এদিকে উত্তরবঙ্গের পাঁচ জেলায় আজ বৃষ্টি হতে পারে। এদিকে জলীয় বাষ্পের জেরে সকাল সকাল এখনও কুয়াশার চাদরে ঢাকছে দক্ষণবঙ্গের বহু এলাকা।

মঙ্গলবার কলকাতায় সর্বোচ্চ এবং সর্বনিম্ন তাপমাত্রা ৩০ ডিগ্রি এবং ১৭ ডিগ্রির আশেপাশেই ঘোরাফেরা করবে। কলকাতা এবং তার পার্শ্ববর্তী অঞ্চলে সোমবার সর্বোচ্চ তাপমাত্রা ছিল ২৯.৫ ডিগ্রি সেলসিয়াস যা স্বাভাবিকের চেয়ে এক ডিগ্রি কম। সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১৮ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিকের চেয়ে এক ডিগ্রি কম।

এদিকে আজকে দক্ষিণবঙ্গের আবহাওয়া শুষ্ক থাকবে বলেই জানিয়েছে আবহাওয়া দফতর। এদিকে বিগত বেশ কয়েকদিন ধরেই শীত বিদায় নিতে শুরু করেছে গুটি গুটি পায়ে। ইতিমধ্যে তাপমাত্রা বাড়তে শুরু করেছে। ভোরের আকাশে ঘন কুয়াশা ফের দৃশ্যমানতায় বাধার সৃষ্টি করে মঙ্গলবার সকালে। তবে বেলা বাড়তেই দিন রৌদ্রজ্জ্বল হবে, রোদের তেজ বাড়বে।

আবহাওয়া দফতর জানিয়েছে, বৃহস্পতিবার থেকে ফের বৃষ্টি হতে পারে রাজ্যে। ঝাড়খণ্ডের উপর একটি ঘূর্ণাবর্ত তৈরি হতে পারে। পাশাপাশি বঙ্গোপসাগরের জলীয় বাষ্প ঢুকতে চলেছে বাংলার বাতাসে। এই দুইয়ে মিলে ফের বৃষ্টির আশঙ্কা দেখা দিয়েছে বঙ্গে। এই পরিস্থিতিতে বৃহস্পতিবার থেকে উত্তরবঙ্গের ৫ জেলা এবং সিকিম, দক্ষিণবঙ্গের বেশ কয়েকটি জায়গায় বজ্রবিদ্যুৎ-সহ হালকা বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

বন্ধ করুন