বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > সংখ্যালঘুদের মন পেতে চাই না, কার্যকারিনী বৈঠকের পর খুল্লামখুল্লা বললেন সুকান্ত

সংখ্যালঘুদের মন পেতে চাই না, কার্যকারিনী বৈঠকের পর খুল্লামখুল্লা বললেন সুকান্ত

সুকান্ত মজুমদার।

জৈন, শিখ, ইরানিদের তুলনায় মুসলিম জনসংখ্যা অনেক বেশি। সংখ্যালঘু বলে তাদের উন্নয়ন থেকে দূরে রাখা, ভয় দেখিয়ে ভোটব্যাঙ্ক হিসাবে ব্যবহার করা। এগুলো রাজনীতিতে বন্ধ হওয়া উচিত।

মুসলিমদের সংখ্যালঘু বলে মনেই করে না বিজেপি। শনিবার দুর্গাপুরে বিজেপির কার্যকারিনী বৈঠক শেষে সাংবাদিকদের প্রশ্নের উত্তরে একথা পস্টাপস্টি জানিয়ে দিলেন দলের রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার। তিনি বলেন, মুসলিমদের সংখ্যালঘু বলে ভোটব্যাঙ্ক বানিয়ে রাখার দিন শেষ হয়ে এসেছে।

এদিন সুকান্তবাবু বলেন, ‘আমরা সংখ্যালঘুদের মন পেতে চাই না। আমরা পশ্চিমবঙ্গের ভোটারদের মন পেতে চাই। আমরা এই সংখ্যালঘু তত্ত্বের বিরোধী। সবাই ভারত মাতার সন্তান, তার আবার সংখ্যালঘু, সংখ্যাগুরু কী? সংখ্যালঘু বলে মুসলিম সমাজকে বোঝানোর চেষ্টা করা হয়। তারা তো ভারতবর্ষের দ্বিতীয় সংখ্যাগুরু সমাজ। পশ্চিমবঙ্গে ৩০ শতাংশ জনসংখ্যা মুসলিম। জৈন, শিখ, ইরানিদের তুলনায় মুসলিম জনসংখ্যা অনেক বেশি। সংখ্যালঘু বলে তাদের উন্নয়ন থেকে দূরে রাখা, ভয় দেখিয়ে ভোটব্যাঙ্ক হিসাবে ব্যবহার করা। এগুলো রাজনীতিতে বন্ধ হওয়া উচিত। ভারতীয় জনতা পার্টি সমাজের পিছিয়ে পড়া শ্রেণির সঙ্গে যোগাযোগ করবে, তাদের মূল স্রোতে নিয়ে আসার চেষ্টা করবে।’

বলে রাখি, সম্প্রতি বিজেপির জাতীয় কার্যকারিনী বৈঠকে মুসলিম ভোটকেও কী ভাবে দলের দিকে আনা যায় সেই উদ্যোগ গ্রহণের আহ্বান জানান প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

 

বন্ধ করুন