বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > Toy train: খারাপ আবহাওয়ার জন্য বন্ধ হল টয় ট্রেনের ‘জয় রাইড’, আবার চালু কবে?

Toy train: খারাপ আবহাওয়ার জন্য বন্ধ হল টয় ট্রেনের ‘জয় রাইড’, আবার চালু কবে?

দৃশ্যমানতা কার্যত তলানিতে ঠেকেছে।

আগামী এক মাসের জন্য রেল পরিষেবা বন্ধ থাকাবে। শীত পর্যটকদের ভিড় রয়েছে দার্জিলিঙে, এই পরিস্থিতিতে টয় ট্রেনের ‘জয় রাইড’ বন্ধে হতাশ পর্যটকরা।

আবহওয়া খারাপের জন্য দার্জিলিঙে টয় ট্রেন পরিষেবা বন্ধ রাখল প্রশাসন। উত্তর-পূর্ব সীমান্ত রেল বিজ্ঞপ্তি দিয়ে জানিয়েছে আগামী এক মাসের জন্য রেল পরিষেবা বন্ধ থাকাবে। শীত পর্যটকদের ভিড় রয়েছে দার্জিলিঙে, এই পরিস্থিতিতে টয় ট্রেন বন্ধে হতাশ পর্যটকরা।

উত্তর-পূর্ব রেলওয়ের থেকে বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, দৃশ্যমানতা কার্যত তলানিতে ঠেকেছে। গোটা এলাকা কুয়াশা ঢেকে যাচ্ছে। ১০ মিনিটের পথ পেরোতে আধ ঘণ্টারও বেশি সময় লাগছে। সে কারণে ট্রেন বন্ধের সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

রবিবার জারি করা বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, দার্জিলিং-ঘুম-দার্জিলিং (৫২৫৯৪) বাষ্পচালিত জয় রাইড, দার্জিলিং-ঘুম দার্জিলিং (৫২৫৪৪) বাষ্পচালিত জয় রাইড এবং দার্জিলিং-ঘুম-দার্জিলিং (৫২৫৯০) ডিজেল জয় রাইড ২১ জানুয়ারি থেকে ২৮ ফেব্রুয়ারি পর্যন্ত বাতিল থাকবে। বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, শিলিগুড়ি থেকে দার্জিলিং এবং দার্জিলিং থেকে শিলিগুড়ি টয় ট্রেন পরিষেবা চালু থাকবে।

কিন্তু পর্যটকদের কাছে আকর্যণীয় হল টয় ট্রেনের 'জয় রাইড'। টয় ট্রেনের সব চেয়ে বেশি আয় হয় এই 'জয় রাইড' থেকে। এই শীতের মরসুমে ঠাসা থাকে ট্রেনের কামরা। কিন্তু আবহওয়া খারাপ হওয়ার জন্য রেল কর্তৃপক্ষ বাধ্য হল পরিষেবা সাময়িক বন্ধ রাখতে। এতে পর্যটনের মরসুমে আয় কমবে রেলের।

বন্ধ করুন