বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > ভোটে জিতে আসতে হবে, দাদা দিদি ধরে টিকিট নয়, মন্ত্রী হয়ে ফিরেই শোনালেন উদয়ন
উদয়ন গুহ, উত্তরবঙ্গ উন্নয়নমন্ত্রী

ভোটে জিতে আসতে হবে, দাদা দিদি ধরে টিকিট নয়, মন্ত্রী হয়ে ফিরেই শোনালেন উদয়ন

  • পাশাপাশি তিনি জানিয়ে দেন, গায়ের জোরে পঞ্চায়েত ভোট করা যাবে না। প্রার্থীদের নির্বাচিত হয়ে আসতে হবে।

মমতা বন্দ্যোপাধ্যায়ের মন্ত্রিসভায় উত্তরবঙ্গ উন্নয়নমন্ত্রী হয়েছেন দিনহাটার বিধায়ক উদয়ন গুহ। মঙ্গলবার পদাতিক এক্সপ্রেসে কোচবিহারে ফেরেন তিনি। নিউ কোচবিহার স্টেশনে তাঁকে ঘিরে নেতা কর্মীদের ঢল নামে। তবে দলের অন্দরে বিরুদ্ধ গোষ্ঠী বলে পরিচিত অনেককেই এদিন প্লাটফর্মে দেখা যায়নি। সেক্ষেত্রে আগামী দিনে দলের কারা তাঁর পাশে থাকেন সেটাও দেখার। 

এদিকে তাঁকে সংবর্ধনা দেওয়ার জন্য স্টেশনের বাইরে মঞ্চ তৈরি করা ছিল। সেখানে উপস্থিত ছিলেন দলের জেলা সভাপতি অভিজিৎ দে ভৌমিক। সেখানে দাঁড়িয়ে একদিকে উত্তরবঙ্গ ভাগের চক্রান্তের বিরুদ্ধে সরব হলেন তিনি। অন্য়দিকে সামনেই পঞ্চায়েত ভোট। সেই নিরিখে তিনি আগাম জানিয়ে দিলেন, আগামী পঞ্চায়েত নির্বাচনে কোনও দাদা বা দিদিকে ধরে পঞ্চায়েতের টিকিট পাওয়া যাবে না। 

পাশাপাশি তিনি জানিয়ে দেন, গায়ের জোরে পঞ্চায়েত ভোট করা যাবে না। প্রার্থীদের নির্বাচিত হয়ে আসতে হবে। তবে বিরোধীদের দাবি, গায়ের জোরে ভোট দেখতেই তো অভ্যস্ত কোচবিহার। বিগত দিনে একের পর এক পঞ্চায়েতে বিরোধীরা মনোনয়নপত্র জমা দেওয়ারই সুযোগ পাননি। দলের দুই গোষ্ঠীর মধ্যেও ঝামেলার জেরে রক্ত ঝড়েছে দিনহাটা, মাথাভাঙায়। বিজেপি নেতৃত্বের দাবি, কোচবিহারে তৃণমূলের মুখে অবাধ ভোটের কথা মানায় না। 

যারা উত্তরবঙ্গকে আলাদা রাজ্যের দাবি করে তাদের রাজনৈতিকভাবে মোকাবিলা করে সমাজ থেকে আলাদা করতে হবে। রাতারাতি সব হবে না। বিভিন্ন স্তরে আলোচনা করে আগে কোন কাজ করাটা করা দরকার , নেত্রীর সঙ্গে আলোচনা করে কাজ করা হবে। আগামী দিনে সৎ, নিষ্ঠাবান, দলের প্রতি দায়বদ্ধ এমন মানুষদের পঞ্চায়েতে বা অন্য জায়গায় আনা হবে। 

বন্ধ করুন