বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > BJP wants Central Force in Panchayat Vote: আস্থা নেই পুলিশে, পঞ্চায়েত ভোটে কেন্দ্রীয় বাহিনী চাইছে BJP, তৈরি আদালতে যে

BJP wants Central Force in Panchayat Vote: আস্থা নেই পুলিশে, পঞ্চায়েত ভোটে কেন্দ্রীয় বাহিনী চাইছে BJP, তৈরি আদালতে যে

সুকান্ত মজুমদার কার্যত স্পষ্ট করে দিয়েছেন, পঞ্চায়েত ভোটে কেন্দ্রীয় বাহিনী মোতায়নের দাবিতে আদালতের দ্বারস্থ হবে বিজেপি। (ফাইল ছবি, সৌজন্যে পিটিআই) 

BJP wants Central Force in Panchayat Vote: রাজ্যে বিজেপির সভাপতি সুকান্ত মজুমদার বলেন, ‘কেন্দ্রীয় বাহিনী চেয়ে (রাজ্য নির্বাচন কমিশনের) কাছে আবেদনের বিষয় নেই। কারণ রাজ্য নির্বাচন কমিশন পঞ্চায়েত ভোটে করিয়ে থাকে। এই মুহূর্তে রাজ্য নির্বাচন কমিশনের যা অবস্থা, তাতে তৃণমূল কংগ্রেসের একটি সেলে পরিণত হয়েছে রাজ্য নির্বাচন কমিশন।'

আস্থা নেই রাজ্য পুলিশে। তাই পঞ্চায়েত ভোটে কেন্দ্রীয় বাহিনী মোতায়েনের দাবিতে আদালতে যেতে পারে বিজেপি। সূত্রের খবর, আগেভাগেই বিষয়টি কেন্দ্রীয় সরকারকে জানিয়ে রাখার জন্য দলের কেন্দ্রীয় নেতৃত্বের কাছে আর্জি জানিয়েছেন গেরুয়া শিবিরের রাজ্যস্তরের নেতারা।

আগামিদিনের রণকৌশল নির্ধারণে কলকাতা আইসিসিআর সভাগৃহে বৈঠকে বসে বিজেপি। পঞ্চায়েত ভোটের রণকৌশল কীভাবে তৈরি করা হবে, তা নিয়েও রবিবার আলোচনা হয়। সূত্রের খবর, বৈঠকে রাজ্য বিজেপির তরফে জানানো হয়েছে যে রাজ্য পুলিশে একেবারেই আস্থা নেই। তাই পঞ্চায়েত ভোটে কেন্দ্রীয় বাহিনী মোতায়েনের দাবি তোলা হবে। প্রয়োজনে আদালতে যাওয়ার প্রস্তুতিও সেরে রাখার দাবি উঠেছে বলেও সূত্রের খবর।

আরও পড়ুন: Prasun Banerjee: ‘শুধুমাত্র আনুগত্য নয়’ প্রসূনের মন্তব্যে TMC-র বেহাল অবস্থার ইঙ্গিত পাচ্ছেন শমীক

বিষয়টি নিয়ে বিজেপির বিধায়ক বঙ্কিম ঘোষ দাবি করেছেন, স্বশাসিত সংস্থা হলেও তৃণমূল কংগ্রেসের অঙ্গুলিহেলনে চলে রাজ্য নির্বাচন কমিশন। তাই কেন্দ্রীয় বাহিনী মোতায়েনের আর্জি জানানো হতে পারে। তাঁর দাবি, যদি ঠিকভাবে পঞ্চায়েত ভোট হয় এবং সুষ্ঠুভাবে গণনা হয়, তাহলে এবার বিজেপির আসন সংখ্যা বহুগুণ বাড়তে চলেছে (২০১৮ সালের পঞ্চায়েত ভোট থেকেই রাজ্যে উত্থান হয়েছিল বিজেপির)।

একইসুরে রাজ্য বিজেপির সভাপতি সুকান্ত মজুমদার কার্যত স্পষ্ট করে দিয়েছেন, পঞ্চায়েত ভোটে কেন্দ্রীয় বাহিনী মোতায়নের দাবিতে আদালতের দ্বারস্থ হবে গেরুয়া শিবির। তিনি বলেন, ‘কেন্দ্রীয় বাহিনী চেয়ে (রাজ্য নির্বাচন কমিশনের) কাছে আবেদনের বিষয় নেই। কারণ রাজ্য নির্বাচন কমিশন পঞ্চায়েত ভোটে করিয়ে থাকে। এই মুহূর্তে রাজ্য নির্বাচন কমিশনের যা অবস্থা, তাতে তৃণমূল কংগ্রেসের একটি সেলে পরিণত হয়েছে রাজ্য নির্বাচন কমিশন। তাই তাদের কাছে আবেদন করে কোনও লাভ হবে না। অন্য কোনও পন্থায় আদালতে যাওয়া যায় কিনা, সে বিষয়ে চিন্তাভাবনা করা হবে।’

আরও পড়ুন: BJP beats TMC: শুভেন্দুর নন্দীগ্রামে উড়ে গেল মমতার তৃণমূল, হার সমবায় নির্বাচনে, হল অশান্তি

তৃণমূলের প্রতিক্রিয়া

যদিও বিজেপির সেই দাবি নিয়ে কটাক্ষ করতে ছাড়েনি তৃণমূল। রাজ্যের শাসক দলের নেতা কুণাল ঘোষ বলেন, ‘জনভিত্তিহীন, দেউলিয়া রাজনৈতিক দল হলে এরকমই হয়। ২০২১ সালের বিধানসভা ভোটে তো কেন্দ্রীয় বাহিনী ছিল। ভারতের নির্বাচন কমিশন ভোট করিয়েছিল। প্রবল গরমের মধ্যে আট দফায় হয়েছিল। তারপরও ওরা (বিজেপি) হেরেছিল।’ তিনি আরও অভিযোগ করেন, বিজেপি নেতারা নিজেদের ব্যর্থতা, বিশ্বযোগ্যতার অভাব, গ্রহণযোগ্যতার অভার এবং জনভিত্তির অভাবের কারণে চিরকাল এরকম উস্কানিমূলক রাজনীতি করে এসেছেন। নিজেদের স্বার্থে দেশের সাংবিধানিক কাঠামোও ভেঙে দিতে চাইছে বলে অভিযোগ করেন কুণাল।

বাংলার মুখ খবর

Latest News

রীতি মেনে বিয়ের আগে অনন্তের মাথায় পাগড়ি বাঁধল আম্বানি পরিবার ভাইপোর বিয়েতে যাননি, সৌজন্য দেখিয়ে আম্বানি পরিবারের নিমন্ত্রণে বিয়েবাড়িতে মমতা ঐশ্বর্যকে ছাড়াই সপরিবারের আম্বানিদের বিয়েতে বচ্চনরা! মেয়েকে নিয়ে একা এলেন বউমা ১৭ বছরে কিচ্ছু বদলায়নি, ব্রেট লিদের তুবড়ে দিয়ে বোঝালেন যুবরাজ-উথাপ্পা, ভিডিয়ো Paris Olympics-এ অংশ নিতে পারবেন না ভারতের ৫ বড় নাম,কাদের স্বপ্ন ভেঙেছে, জানেন? লাল পোশাকে ঝরে পড়ছে মাতৃত্বকালীন লাবণ্য! অনন্ত-রাধিকার বিয়েতে হবু মা দীপিকা 'পানেটর' লেহেঙ্গায় রাধিকাকে সাজালেন আবু জানি, প্রকাশ্যে এল বিয়ের লুক আলমবাবার মেলায় ট্রেন দাঁড়ায়নি কেন? চলল ভাঙচুর, গ্রেফতার লাদেন, স্টেশনই নেই কোনও সেমিতে অজি দেখলেই পেটান যুবরাজ! WCL-তে ২৮ বলে করলেন ৫৯ রান, ফিরল ২০০৭-র স্মৃতি রোজভ্যালি কর্তা গৌতম কুন্ডুর জামিন, আমানতকারীরা কি টাকা ফেরত পাবেন?

T20 WC 2024

ক্রিকেটে অত ফিটনেস লাগে না, মত সাইনার, শুনতে হল ‘১৫০ কিমি বল খেলা এতই সহজ?’ T20 WC 2024-এ রোহিত শর্মার কাছে মার খাওয়া নিয়ে মুখ খুললেন মিচেল স্টার্ক ওরা কেন কম টাকা পাবে- সাপোর্ট স্টাফদের জন্য প্রশ্ন তুলে বোনাস নিতে চাননি রোহিত T20 WC 2024: প্রকাশ্যে অজিদের অন্তর্দ্বন্দ্ব, একাদশে সুযোগ না পাওয়ায় সরব স্টার্ক পা কি দড়িতে লেগেছিল? ডেভিড মিলারের ক্যাচ নিয়ে অবশেষে মুখ খুললেন সূর্যকুমার যাদব ভিডিয়ো: আমি ভুল করেছিলাম… হরভজনের সঙ্গে আড়ালে কী কথা হচ্ছিল? মুখ খুললেন কামরান কিছুতেই ছবি তুলবেন না রোহিত, জোর করে টেনে নিয়ে গেলেন বিরাট, সামনে এল নয়া ভিডিয়ো T20 WC-এ পাকিস্তানের ব্যর্থতার জের,চাকরি হারালেন নির্বাচক কমিটির ২ সদস্য-রিপোর্ট টিম ইন্ডিয়ার সাফল্যের জন্য রাহুল দ্রাবিড়কে কৃতিত্ব দিলেন BCCI সচিব জয় শাহ ট্রাফিকে ফেঁসে গিয়ে পায়ে হেঁটেই স্টেডিয়ামে পৌঁছান উপস্থাপক গৌরব কাপুর

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.