বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > 12.30 am: কেন অভিষেকের শ্যালিকাকে ডাকা হল মাঝরাতে? কী বলছে ED?
মেনকা গম্ভীর। সংগৃহীত ছবি

12.30 am: কেন অভিষেকের শ্যালিকাকে ডাকা হল মাঝরাতে? কী বলছে ED?

  • প্রশ্নটা থেকেই যাচ্ছে ইডির মতো সংস্থার এমন AM, PM-এর ভুল হয় কী করে? এভাবে মাঝরাতে কাউকে তলব করার জেরে যে হয়রানি, তার দায় কে নেবে?

মাঝরাতে সিজিও কমপ্লেক্সে হাজির হয়েছিলেন অভিষেক বন্দ্যোপাধ্যায়ের শ্য়ালিকা মেনকা গম্ভীর। একেবারে সমনের কপি নিয়ে হাজির হয়েছিলেন তিনি। তাঁর আইনজীবী দাবি করেন সমনে লেখা রয়েছে 12.30 am-এ আসতে হবে। সমনের সেই সময় মেনেই ১০ মিনিট আগেই তাঁর মক্কেল এসেছেন। ২০ মিনিট ছিলেনও সেখানে। এখানেই প্রশ্ন মাঝরাতে কেন ডেকে পাঠানো হল মেনকা গম্ভীরকে?এভাবে কী কোনও নারীকে মাঝরাতে ডেকে পাঠানো যায়? 

এনিয়ে মেনকা গম্ভীর সংবাদমাধ্যমের সামনে জানিয়েছেন, ইডির সমন অনুসারেই এসেছিলাম। তাঁর আইনজীবী জানিয়েছেন, ব্যাঙ্কক যাওয়ার জন্য বিমানবন্দরে গিয়েছিলেন আমার মক্কেল। তখনই সমন দেওয়া হয় রাত সাড়ে ১২টা আসার জন্য বলা হয়েছিল। সেটা মেনেই সিজিওর ওপরে গিয়েছিলাম। অফিস তালা দেওয়া। কেউ ছিল না। আমরা সেটাই বুঝতে পারলাম না। এয়ারপোর্টে আটকে এই সমন দেওয়া হল। এরপর কী পদক্ষেপ নেওয়া হবে সেটা দেখা হচ্ছে। কিন্তু এখানেই প্রশ্ন কেন মাঝরাতে ডেকে পাঠানো হল মেনকাকে?

সূত্রের খবর, গোটা বিষয়টিতে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা ইডির টেকনিকাল এরর হয়েছে। রাত সাড়ে ১২টার কথা ভুল করে লিখে ফেলা হয়েছে। এনিয়ে উচ্চপদস্থ আধিকারিকদের সঙ্গে দিল্লির আধিকারিকদের কথা হচ্ছে। তবে সিজিওতে যাওয়ার পরেও ফোনে ইডির কোনও আধিকারিকের সঙ্গে যোগাযোগ করেননি মেনকা। তবে এবার কি ফের সমন পাঠানো হবে নাকি মেলে প্রশ্ন পাঠানো হবে? এনিয়ে কথাবার্তা চলছে।

কিন্তু প্রশ্নটা থেকেই যাচ্ছে ইডির মতো সংস্থার এমন AM, PM-এর ভুল হয় কী করে? এভাবে মাঝরাতে কাউকে তলব করার জেরে যে হয়রানি, তার দায় কে নেবে?

বন্ধ করুন