বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > রাজ্যের পড়ুয়াদের ১০১টা বাসে করে ফেরাল রাজস্থান সরকার, টাকা দিয়ে দেবেন মমতা

রাজ্যের পড়ুয়াদের ১০১টা বাসে করে ফেরাল রাজস্থান সরকার, টাকা দিয়ে দেবেন মমতা

কোটায় বাসে উঠছেন পশ্চিমবঙ্গের পড়ুয়ারা।

জানা গিয়েছে, বাসগুলির জন্য ৩টি গন্তব্য ঠিক করা হয়েছে। সেই অনুসারে বাসে উঠেছেন পড়ুয়ারা। বাসে ওঠা ও নামার সময় তাদের স্বাস্থ্য পরীক্ষা হবে।

লকডাউনের জেরে কোটায় আটকে থাকা পশ্চিমবঙ্গের প্রায় ২,৮০০ ছাত্রছাত্রীকে বাস ভাড়া করে বাড়ির পথে রওনা করেছে রাজস্থান সরকার। সেজন্য ভাড়া করতে হয়েছে ১০১টি বাস। বুধবার একথা জানিয়েছেন মরুরাজ্যের কোটা জেলার অতিরিক্ত জেলাশাসক নরেন্দ্র গুপ্ত।

রোহিত কুমার সাইনি নামে উত্তর ২৪ পরগনার এক বাসিন্দা জানিয়েছে, ‘সব রাজ্যের ছাত্ররা বাড়ি চলে গিয়েছিল। হস্টেলে পড়ে ছিলাম আমি একা।’

জানা গিয়েছে, বাসগুলির জন্য ৩টি গন্তব্য ঠিক করা হয়েছে। সেই অনুসারে বাসে উঠেছেন পড়ুয়ারা। বাসে ওঠা ও নামার সময় তাদের স্বাস্থ্য পরীক্ষা হবে। বাসগুলি পৌঁছবে কলকাতা, আসানসোল ও শিলিগুড়িতে।

গত সোমবার মুখ্যমন্ত্রী টুইটারে লেখেন, ‘আমি যতদিন আছি ততদিন যেন বাংলার কেউ নিজেকে অসহায় মনে না করেন।’ সঙ্গে তিনি জানান, কোটা থেকে ছাত্রছাত্রীদের ফেরত পাঠাতে রাজস্থান সরকারকে বাসের বন্দোবস্তো করতে অনুরোধ করেছেন তিনি। মমতা বলেন, ‘১,৭০০ কিলোমিটার রাস্তা পেরিয়ে ওদের আসতে তিন রাত্রি লাগবে। আমরা বলেছি পাঠিয়ে দিন। আমরা ভাড়া দিয়ে দেব।’ বলে রাখি, গত ২১ এপ্রিল রাজ্য সরকারের তরফে জানানো হয়েছিল, কোটা থেকে ছাত্রছাত্রীদের ফেরানো সম্ভব নয়। প্রশ্ন উঠছে, লকডাউনের এক মাস পর কেন কোটায় আটকে থাকা ছাত্রছাত্রীদের জন্য মন কেঁদে উঠল মুখ্যমন্ত্রীর? এই ব্যবস্থা তো আগেই করা যেত।

ইতিমধ্যে উত্তরপ্রদেশ, উত্তরাখণ্ড, গুজরাত, হরিয়ানা, পঞ্জাব, রাজস্থান, কর্নাটক, পশ্চিমবঙ্গ, জম্মু কাশ্মীর, লাদাখ, হিমাচল প্রদেশ, অসম ও ছত্তিসগড়ের ছাত্রছাত্রীরা কোটা থেকে বাড়ি ফিরেছেন। উত্তর প্রদেশ সরকার প্রায় ২৩,০০০ ছাত্রছাত্রীকে কোটা থেকে বাড়ি ফিরিয়েছে। এদিন পশ্চিমবঙ্গের পড়ুয়াদের পাশাপাশি কোটা থেকে বাসে বাড়ি রওনা দিয়েছেন কর্নাটকের কিছু পড়ুয়াও।

তবে কোটায় এখনো আটকে রয়েছেন বিহারের প্রায় ১০,০০০ ছাত্রছাত্রী। রাজ্য সরকারের কাছে বাস পাঠানোর দাবি জানিয়ে সম্প্রতি বিক্ষোভ দেখান তাঁরা।



বাংলার মুখ খবর

Latest News

‘বাংলাদেশকে দেখলে লজ্জা পাই’, বলছেন আর্থিক সঙ্কটে বেহাল পাক প্রধানমন্ত্রী বেঙ্গালুরুর 'স্ট্রাইক রেট' যেন বাড়ে, হাফ প্যান্ট পরে ভোটের লাইনে রাহুল দ্রাবিড় স্টার্ককে বাদ দেবে KKR? বদলে অভিষেক হবে চামিরার? বড় বদল হতে পারে PBKS-এর একাদশে আজ মনোনয়ন জমা কল্যাণ বন্দ্যোপাধ্যায়ের, ইস্তফা দিলেন শ্রীরামপুরের পুরপ্রধান, কেন? 'বুথের সামনে জঘন্য পরিস্থিতি', বালুরঘাটে ভোটারদের হেনস্থার অভিযোগ বাহিনীর নামে রায়গঞ্জে EVM কারচুপির অভিযোগ, 'লোডশেডিং শুভেন্দুর চাল', তোপ তৃণমূলের উপনির্বাচনে প্রার্থী হচ্ছেন হেমন্ত সোরেনের স্ত্রী কল্পনা সোরেন, ঝাড়খণ্ডে নয়া খেল মহুয়ার বিরুদ্ধে মানহানির মামলা প্রত্যাহার, জয় অনন্ত সরে দাঁড়াতেই হল নিষ্পত্তি শুভেন্দুর নির্দেশে ১২ লাখ দিয়ে চাকরি পান শিক্ষক? দিব্যেন্দুর সঙ্গে ফোনে কথা ফাঁস বিবাদের কারণে দূরে সরে যেতে পারে প্রিয় মানুষটি, দেখুন আজকের প্রেম রাশিফল

Latest IPL News

স্টার্ককে বাদ দেবে KKR? বদলে অভিষেক হবে চামিরার? বড় বদল হতে পারে PBKS-এর একাদশে স্টার্ক কিংবদন্তি, কয়েকটি ম্যাচ দেখে ওকে বিচার করা যায় না- বার্তা KKR সতীর্থের ১৪-১৫ ওভার ব্যাট করে, ১১৮ স্ট্রাইকরেট মানা যায় না- কোহলিকে ধুইয়ে দিলেন গাভাসকর টানা হাফডজন হারের পর জয়ের মুখ দেখল RCB,মার্করাম-ক্লাসেনকে ফিরিয়ে হিরো স্বপ্নিল মার্শের বদলে দিল্লি ক্যাপিটালসে আফগানিস্তানের 'পুরনো চাল', আগে কখনও IPL খেলেননি IPL 2024: লক্ষ্যে সফল, কোহলির থেকে দ্বিতীয় ব্যাট আদায় করেই ছাড়লেন নাছোড় রিঙ্কু ইডেন থেকে চিপক, হোম অ্যাডভান্টেজ কাজে লাগাতে কতটা সহায়তা করছে পিচ? 'Don't spread nonsense', মিথ্যে উদ্ধৃতির অভিযোগে এক ওয়েবসাইটকে ধুয়ে দিলেন রায়াডু তুমি কত টাকা চাও, জিজ্ঞেস করেছিল স্কাই স্পোর্টস, উত্তর শুনে পালিয়েছে, বললেন বীরু কোন যোগ্যতায় IPL-এর কমেন্ট্রি করেন প্রেরণা? ট্রোল হতেই জবাব এল, 'লোকের ফেটেছে'

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.