দোল উৎসবের কিছু ছবি ঘিরে বিতর্ক রবীন্দ্র ভারতী বিশ্ববিদ্যালয়।
দোল উৎসবের কিছু ছবি ঘিরে বিতর্ক রবীন্দ্র ভারতী বিশ্ববিদ্যালয়।

চিহ্নিত করা হল রবীন্দ্রভারতীর ভাইরাল ছবির ৫ কুশীলবকে, সিঁথি থানায় দায়ের হল FIR

  • ছবি নিয়ে শোরগোল শুরু হলে শুক্রবার সকালে সিঁথি থানায় অজ্ঞাতপরিচয়দের বিরুদ্ধে অভিযোগ দায়ের করে রবীন্দ্রভারতী কর্তৃপক্ষ।

রবীন্দ্রভারতীকে বসন্তোত্সবে তরুণীদের পিঠে কুকথা লেখা ভাইরাল ছবির মূল কুশীলবদের চিহ্নিত করলেন পড়ুয়ারাই। ঘটনায় সিঁথি থানায় একটি অভিযোগ দায়ের করেছে রবীন্দ্রভারতী কর্তৃপক্ষ।

বৃহস্পতিবার রবীন্দ্রভারতীতে ছিল বসন্তোত্সব। সেখানে বিশ্ববিদ্যালয়ের পড়ুয়াদের পাশাপাশি যোগ দিয়েছিলেন বহিরাগতরাও। অনুষ্ঠানের পর ফেসবুকে ভাইরাল হয় বেশ কয়েকটি ছবি। তাতে তরুণীদের পিঠে ও যুবকদের বুকে নানা কুকথা লেখা থাকতে দেখা যায়। রবীন্দ্র সংগীতের পংতি ব্যবহার করে লেখা হয় নানা কুকথা। এর পরই শুরু হয় বিতর্ক।

ছবি নিয়ে শোরগোল শুরু হলে শুক্রবার সকালে সিঁথি থানায় অজ্ঞাতপরিচয়দের বিরুদ্ধে অভিযোগ দায়ের করে রবীন্দ্রভারতী কর্তৃপক্ষ। তার পরই বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে হাজির হন অভিযুক্তরা। ছাত্র সংসদ ও বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের কাছে ভুল স্বীকার করেন তাঁরা।

উপাচার্য সব্যসাচী বসু রাযচৌধুরীর দাবি, অভিযুক্তরা কেউ বিশ্ববিদ্যালয়ের পড়ুয়াই নন। তাঁরা বহিরাগত। হুগলির বিভিন্ন কলেজের পড়ুয়া তাঁরা।

বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে এহেন কুকথার চর্চার নিন্দায় সরব হয়েছেন বিশিষ্টরা। এই প্রবণতাকে ধিক্কার জানিয়ে অভিযুক্ত ও এই সংস্কৃতির প্রবর্তকদের বিরুদ্ধে কড়া শাস্তি দাবি করেছেন তাঁরা।


বন্ধ করুন