বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > সলিসিটর জেনারেল পদ ছেড়ে BJP-র সিক্রেট জেনারেল হয়ে যান, তুষারকে ফের তোপ অভিষেকের
অভিষেক বন্দ্যোপাধ্যায় এবং তুষার মেহতা (ছবি সৌজন্যে এএনআই)
অভিষেক বন্দ্যোপাধ্যায় এবং তুষার মেহতা (ছবি সৌজন্যে এএনআই)

সলিসিটর জেনারেল পদ ছেড়ে BJP-র সিক্রেট জেনারেল হয়ে যান, তুষারকে ফের তোপ অভিষেকের

  • ফের সলিসিটর জেনারেল তুষার মেহতার বিরুদ্ধে আক্রমণ শানালেন অভিষেক বন্দ্যোপাধ্যায়।

তুষার মেহতার সলিসিটর জেনারেলের পদ ছেড়ে বিজেপির 'সিক্রেট জেনারেল' হিসেবে কাজ করা উচিত। এই ভাষাতেই ফের আক্রমণ শানালেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। এদিন সর্বভারতীয় সাধারণ সম্পাদক তুষার মেহতাকে বিজেপির হয়ে কাজ করার পরামর্শ দিলেন।

অভিষেক বন্দ্যোপাধ্যায় এদিন টুইটে লেখেন, '৭২ ঘণ্টা কেটে গেলেও তুষার মেহতা, ভারতের সম্মানীয় এসজি তাঁর দাবির সপক্ষে তাঁর নিজের বাড়ির ২০ মিনিটের সিসিটিভি ফুটেজ প্রমাণ হিসেবে প্রকাশ করতে ব্যর্থ হয়েছেন। এসজি, আপনি এই দুর্বল যুক্তি নিয়ে বিজেপি-র সিক্রেট জেনারেল পদে কাজ করতে পারেন, কিন্তু ভারতের সলিসিটর জেনারেল হিসেবে নয়।'

এর আগে অভিষেক তুষার মেহতার অভিযোগকে প্রমাণ করার দাবি তুলে টুইট করেছিলেন। অভিষেক ছাড়া তৃণমূলের রাজ্য সাধারণ সম্পাদক কুণাল ঘোষ, তৃণমূলের রাজ্যসভার সাংসদ ডেরেক ও’ব্রায়েন রবিবার টুইট করে বিধেঁছিলেন তুষার মেহতাকে। এদিকে আজ দুপুর আড়াইটে নাগাদ তৃণমূল কংগ্রেসের এক প্রতিনিধিদল রাইসিনা হিলসে রাষ্ট্রপতির সঙ্গে সাক্ষাৎ করে সলিসিটর জেনারেলকে অপসারণের দাবি তুলবে।

প্রসঙ্গত, দেশের সলিসিটর জেনারেল তুষার মেহতা আর বিজেপি নেতা শুভেন্দু অধিকারীর মধ্যে সাক্ষাৎ নিয়ে বিতর্ক চলছে। ১ জুলাই বিধানসভার বিরোধী দলনেতা সলিসিটর জেনারেলের বাড়ি গিয়েছিলেন তাঁর সঙ্গে দেখা করতে। কিন্তু তুষার মেহতার দাবি, তিনি কিছু না জানিয়ে এসেছিলেন, দেখা হয়নি। শুভেন্দুও দাবি করেন, তাঁদের দেখা হয়নি। তবে এই বিষয়ে রাজনৈতিক তরজা ক্রমেই বাড়ছে। সম্প্রতি এ বিষয়ে তথ্য চেয়ে আরটিআই-এর আওতায় কেন্দ্রীয় আইন মন্ত্রকের কাছে চিঠি পাঠিয়েছেন প্রাক্তন সাংবাদিক, সমাজকর্মী সাকেত গোখেল।

 

বন্ধ করুন