বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > Cyclone Gulab- ৫ অক্টোবর পর্যন্ত রাজ্য সরকারি কর্মচারীদের ছুটি বাতিল
সাইক্লোন গুলাবে অশান্ত থাকবে সমুদ্র (HT_PRINT)
সাইক্লোন গুলাবে অশান্ত থাকবে সমুদ্র (HT_PRINT)

Cyclone Gulab- ৫ অক্টোবর পর্যন্ত রাজ্য সরকারি কর্মচারীদের ছুটি বাতিল

  • ঘূর্ণিঝড় গুলাব আছনে পড়তে পারে এই আশঙ্কায় সমস্ত রাজ্য সরকারের কর্মচারী ছুটি বাতিল করা হয়েছে বলে খবর।

বাংলার আকাশে এখন দুর্যোগের ঘনঘটা। একদিকে নিম্নচাপ অন্যদিকে ঘূর্ণিঝড়। এই পরিস্থিতিতে প্রবল বৃষ্টি সঙ্গী হতে চলেছে রাজ্যবাসীর। দুর্যোগ মোকাবিলায় ইতিমধ্যেই কোমর বাঁধতে শুরু করেছে নবান্ন। শনিবার তাই জরুরি বৈঠকে বসেছেন মুখ্যসচিব হরিকৃষ্ণ দ্বিবেদী। ঘূর্ণিঝড় গুলাব আছনে পড়তে পারে এই আশঙ্কায় সমস্ত রাজ্য সরকারের কর্মচারী ছুটি বাতিল করা হয়েছে বলে খবর।

নবান্ন সূত্রে খবর, বঙ্গোপসাগরে যেহেতু গভীর নিম্নচাপ তৈরি হতে চলেছে তাই সবার ছুটি বাতিল করা হয়েছে। কারণ মানুষের দুর্ভোগের অন্ত থাকবে না যদি আবহাওয়া দফতরের কথা সত্যি হয়। এই পরিস্থিতি মোকাবিলা করার জন্য আগামী ৫ অক্টোবর পর্যন্ত সমস্ত রাজ্য সরকারের কর্মচারীদের ছুটি বাতিল করা হয়েছে।

জরুরি ভিত্তিতে এই নির্দেশিকা শনিবার জারি করা হয়েছে। বঙ্গোপসাগরে অতি গভীর নিম্নচাপ তৈরি হয়ে ভারী বৃষ্টির কথা জানিয়েছে আবহাওযা দফতর। তার সঙ্গে ঘূর্ণিঝড়ের চোখ রাঙানি থাকলে তো আর কথাই নেই। গুলাবের গতিপথ অন্ধ্রপ্রদেশ, ওড়িশা হলেও ভাসবে বাংলা। সঙ্গে মঙ্গলবারের ঘূর্ণাবর্ত। জোড়া দুর্যোগে তিনদিন সতর্কতা জারি হয়েছে উপকূলের সব জেলায়। তাই সতর্ক নবান্নও।

কয়েকদিন আগেই তুমুল বৃষ্টিতে ভেসেছে গোটা বাংলা। তাই কলকাতা পুলিশ দুর্যোগ মোকাবিলার প্রস্তুতি নিয়ে রেখেছে। লালবাজারে খোলা হয়েছে বিশেষ কন্ট্রোল রুম। যেখানে পুরসভা, সিইএসসি, দমকল, পিডব্লুডি’‌র আধিকারিকরা থাকছেন। অতিরিক্ত পুলিশ কমিশনার তন্ময় রায়চৌধুরীর নেতৃত্বে পুলিশি বন্দোবস্ত করা হয়েছে। মোট ২২টি বিপর্যয় মোকাবিলা দল প্রস্তুত রাখা হচ্ছে। ভবানীপুর, কালীঘাট থানায় থাকবে চারটি দল। পুরসভা ও সেচ দফতরের সঙ্গে যোগাযোগ রাখতে বলা হয়েছে সব থানাকে।

বন্ধ করুন