বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > ১৫ দিনের মধ্যে অভিযোগ প্রমাণ করুন, নইলে পাগলা গারদে যান, মমতাকে পালটা বিকাশ

১৫ দিনের মধ্যে অভিযোগ প্রমাণ করুন, নইলে পাগলা গারদে যান, মমতাকে পালটা বিকাশ

বিকাশরঞ্জন ভট্টাচার্য ও মমতা বন্দ্যোপাধ্যায়

তাঁর কথায়, ‘আমি স্পষ্ট চ্যালেঞ্জ করছি। নিজেকে চেয়ারম্যান করে তদন্ত কমিটি করুন মমতা বন্দ্যোপাধ্যায়। ওদের কাছে যা তথ্য রয়েছে দিয়ে দিক। এক হাঁড়ি রসগোল্লা খাওয়াবো’।

তাঁর বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ তোলায় মমতা বন্দ্যোপাধ্যায়কে পালটা চ্যালেঞ্জ ছুড়লেন বরিষ্ঠ আইনজীবী তথা রাজ্যসভার সাংসদ বিকাশরঞ্জন ভট্টাচার্য। বৃহস্পতিবার দিল্লিতে সাংবাদিকদের তিনি বলেন, হয় মমতা বন্দ্যোপাধ্যায় আমার বিরুদ্ধে অভিযোগ প্রমাণ করুন, নইলে পাগলা গারদে যান।

এদিন বিকাশবাবু মমতাকে কটাক্ষ করে বলেন, ‘আমার একটা সুনির্দিষ্ট প্রস্তাব আছে। একটা তদন্তকমিটি হোক, তার চেয়ারপার্সন হবেন মমতা বন্দ্যোপাধ্যায়। মমতা বন্দ্যোপাধ্যায় একটা তদন্ত করে আগামী ২ সপ্তাহের মধ্যে এরকম একটা পাবলিক মিটিং করে জানিয়ে দিন। আমি ১ হাড়ি রসগোল্লা খাওয়াবো। আর যদি না করতে পারেন, তাহলে পাগলা গারদে চলে যান। এই প্রস্তাবে রাজি আছেন উনি বা তৃণমূলের যে কেউ’।

তাঁর কথায়, ‘আমি স্পষ্ট চ্যালেঞ্জ করছি। নিজেকে চেয়ারম্যান করে তদন্ত কমিটি করুন মমতা বন্দ্যোপাধ্যায়। ওদের কাছে যা তথ্য রয়েছে দিয়ে দিক। এক হাঁড়ি রসগোল্লা খাওয়াবো’।

তবে কি মুখ্যমন্ত্রীর বিরুদ্ধে মানহানির মামলা করবেন তিনি? জবাবে বিকাশবাবু বলেন, ‘এদের বিরুদ্ধে মানহানির মামলা করে সময় নষ্ট করব কেন? যাদের কথার কোনও বাস্তব ভিত্তি নেই, যে কথার কোনও মৌলিক সততা নেই, মানহানির মামলা করে তাদের গুরুত্ব বাড়াতে চাই না’।

বৃহস্পতিবার ২১ জুলাইয়ের মঞ্চ থেকে শিক্ষক নিয়োগ দুর্নীতি মামলার আইনজীবী বিকাশরঞ্জন ভট্টাচার্যকে আক্রমণ করেন মমতা বন্দ্যোপাধ্যায়। এমনকী ব্যক্তিগত আক্রমণ করে বিকাশবাবুর নাম নিয়েও কুরুচিকর মন্তব্য করেন তিনি। বলেন, ‘রোজ বিকাশবাবু গিয়ে বলছেন এটা কেটে দেও, ওটা কেটে দেও। দেখাচ্ছে, আহা রে সাধু পুরুষ। ভাজা মাছটা উলটে খেতে জানে না’।

এর পরই বিকাশবাবুর বিরুদ্ধে বার্থ ভুয়ো বার্থ সার্টিফিকেট দেওয়ার অভিযোগ তুলে তৃণমূলনেত্রী বলেন, ‘জিজ্ঞাসা করুন, আপনার আমলে বার্থ সার্টিফিকেট দেওয়ার নামে, ওই ফাইলটা বার করব? আপনার আমলে কাদের কাদের বার্থ সার্টিফিকেট দিয়েছিলেন? আদৌ কি তারা বার্থ সার্টিফিকেট পাওয়ার যোগ্য ছিল? সেই ফাইলটা একটু দেখবেন? না আমি দেখাবো? শুধু বলেছিলাম, বদলা নয় বদল চাই। বদলা নয় বলে আমরা এগুলো করিনি। এটা মাথায় রাখতে হবে’।

 

বন্ধ করুন