বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > বিরিয়ানি খাইয়ে ভোটারদের প্রভাবিত করার অভিযোগ, বিজেপির দিকে তির তৃণমূলের
বিজেপির বিরুদ্ধে অভিযোগ উঠল ভোটারদের প্রভাবিত করার।

বিরিয়ানি খাইয়ে ভোটারদের প্রভাবিত করার অভিযোগ, বিজেপির দিকে তির তৃণমূলের

  • এবার শহরের বুকে বিজেপির বিরুদ্ধে অভিযোগ উঠল ভোটারদের প্রভাবিত করার।

আজ, রবিবাসরীয় সকাল থেকে কলকাতা তেতে উঠেছে পুরসভা নির্বাচন নিয়ে। সেখানে দফায় দফায় অভিযোগ উঠেছে। এজেন্ট বসতে না দেওয়া, পুলিশের লাঠিচার্জ, প্রার্থীদের মারামারিতে জড়িয়ে পড়া, প্রার্থী শাড়ি–ব্লাউজ ছিঁড়ে দেওয়া থেকে রিপোর্ট তলব নির্বাচন কমিশনের। এবার শহরের বুকে বিজেপির বিরুদ্ধে অভিযোগ উঠল ভোটারদের প্রভাবিত করার।

ঠিক কী ঘটেছে?‌ তৃণমূল কংগ্রেসের পক্ষ থেকে অভিযোগ করা হয়েছে, বিজেপি মানিকতলা এলাকায় ভোটারদের প্রভাবিত করছে। রীতিমতো বিরিয়ানি খাইয়ে ভোটারদের প্রভাবিত করছে বলে অভিযোগ। একটি বেসরকারি হাসপাতালের ছাদে বিরিয়ানি রান্না করার অভিযোগ উঠেছে। সেখান থেকে তা পৌঁছে দেওয়া হচ্ছে ভোটারদের হাতে। আর তা নিয়ে উত্তেজনা চরমে উঠেছে।

এদিকে কড়া নিরাপত্তার চাদরে মুড়ে ফেলা হয়েছে তিলোত্তমা কলকাতাকে। কলকাতা পুরসভার নির্বাচনে প্রায় ২৩ হাজার পুলিশ মোতায়েন করা হয়েছে। তার মধ্যেই একের পর এক অভিযোগ উঠেছে। শহরে ২০০টি জায়গায় পুলিশ পিকেট বসানো হয়েছে। স্পর্শকাতর–অতি স্পর্শকাতর বুথ চিহ্নিত করা হয়েছে। শহরে প্রবেশ করার সময় সমস্ত গাড়িতে কড়া নজরদারি করা হচ্ছে। ১৮টি স্পেশাল ক্যুইক রেসপন্স টিম রয়েছে।

অন্যদিকে এই পরিস্থিতিতে বেসরকারি হাসপাতালের ছাদে বিরিয়ানি রান্না করার অভিযোগ উঠেছে। তা দিয়ে ভোটারদের প্রভাবিত করার অভিযোগ উঠেছে। ঘটনাটি ঘটেছে মানিকতলা এলাকায়। বিরিয়ানি খাইয়ে ভোটারদের প্রভাবিত করার চেষ্টা করছে বিজেপি বলে অভিযোগ তৃণমূল কংগ্রেসের। ১০৯ নম্বর ওয়ার্ডে হিংসা চালানো হচ্ছে বলে অভিযোগ করলেন লিপিআইএম প্রার্থী শিখা পুজারী। দলের এজেন্টকে বসতে দেওয়া হয়নি বলে অভিযোগ তাঁর। ১০১ নম্বর ওয়ার্ডের কেন্দুয়া গার্লস স্কুলে বুথ দখলের অভিযোগ উঠল। এই ঘটনায় রিপোর্ট তলব করেছে নির্বাচন কমিশন।

বন্ধ করুন