বাড়ি > বাংলার মুখ > কলকাতা > নারীসুরক্ষায় জেলায় জেলায় মহিলাদের মার্শাল আর্টের প্রশিক্ষণ দেবে বিজেপি
মঙ্গলবার কলকাতায় সাংবাদিক বৈঠকে অগ্নিমিত্রা পাল 
মঙ্গলবার কলকাতায় সাংবাদিক বৈঠকে অগ্নিমিত্রা পাল 

নারীসুরক্ষায় জেলায় জেলায় মহিলাদের মার্শাল আর্টের প্রশিক্ষণ দেবে বিজেপি

  • তিনি বলেন, ১৭ সেপ্টেম্বর প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর জন্মদিন উপলক্ষে এই কর্মসূচি ঘোষণা করলেন তাঁরা। তবে কর্মশালা শুরু হবে গান্ধীজয়ন্তী থেকে। ২ অক্টোবর প্রথম কর্মশালা আয়োজন হবে কলকাতায়।

ধর্ষণ, শ্লীলতাহানির মতো হামলা রুখতে এবার মেয়েদের মার্শাল আর্টের প্রশিক্ষণ দেবে বিজেপি। ‘উমা’ নামে এই কর্মসূচিতে প্রতিটি জেলায় ১ দিন করে কর্মশালার আয়োজন করবে বিজেপির মহিলা মোর্চা। মঙ্গলবার কলকাতায় দলের রাজ্য সদর দফতরে সাংবাদিক বৈঠকে একথা ঘোষণা করেন মহিলা মোর্চার সভানেত্রী অগ্নিমিত্রা পাল। 

এদিন অগ্নিমিত্রা জানান, পশ্চিমবঙ্গে যে ভাবে মহিলাদের ওপর লাগাতার হামলা হচ্ছে তা রুখতে নারীদেরই এগিয়ে আসতে হবে। সেজন্য সবার আগে নারীদের আত্মপ্রত্যয় বাড়াতে হবে। তাই ১ দিনের কর্মশালার আয়োজনের পরিকল্পনা। পশ্চিমবঙ্গে মহিলা মুখ্যমন্ত্রী থাকলেও সুরক্ষিত নন মহিলারা। এটা খুবই দুর্ভাগ্যের। 

তিনি বলেন, ১৭ সেপ্টেম্বর প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর জন্মদিন উপলক্ষে এই কর্মসূচি ঘোষণা করলেন তাঁরা। তবে কর্মশালা শুরু হবে গান্ধীজয়ন্তী থেকে। ২ অক্টোবর প্রথম কর্মশালা আয়োজন হবে কলকাতায়। ২ জন প্রশিক্ষক মহিলাদের হামলার মুখোমুখি হলে কী করা যেতে পারে তা হাতে কলমে শেখাবেন। প্রতিটি কর্মশালায় থাকবেন ২ জন করে প্রশিক্ষক। প্রথমে কর্মশালা হবে দক্ষিণবঙ্গের জেলাগুলিতে। প্রতিটি কর্মশালায় যোগ দিতে পারবেন ৫০ জন মহিলা। আগে থেকে নাম নথিভুক্ত করালে তবে মিলবে যোগদানের সুযোগ। 

অগ্নিমিত্রা স্পষ্ট করেন, বিজেপির কর্মশালাতে যোগ দিলে পরবর্তীতে দলের কোনও কর্মসূচিতে যোগ দিতে হবে এমন কোনও বাধ্যবাধকতা নেই। লেনদেনের রাজনীতিতে বিশ্বাস করে না বিজেপি। 

 

বন্ধ করুন