বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > Mamata Banerjee: বিধায়করা বিধানসভায় অনুপস্থিত কেন?‌ এবার তালিকা চেয়ে পাঠালেন মুখ্যমন্ত্রী

Mamata Banerjee: বিধায়করা বিধানসভায় অনুপস্থিত কেন?‌ এবার তালিকা চেয়ে পাঠালেন মুখ্যমন্ত্রী

মমতা বন্দ্যোপাধ্যায়। (ফাইল ছবি, সৌজন্যে এএনআই)

গত ৬ মার্চ মুখ্যমন্ত্রী নির্দেশ দিয়েছিলেন ৯ মার্চ সব বিধায়কদের বিধানসভায় উপস্থিত থাকতে। সেখানে তাঁর কথা শোনা হয়নি। সেটা নিজে চোখে দেখে অসন্তুষ্ট মমতা বন্দ্যোপাধ্য়ায়। পরিষদীয় রাজনীতিতে বিধানসভার অধিবেশনে উপস্থিত থাকার গুরুত্ব অনেক বেশি। সেখানে এমন ঘটনা চাক্ষুষ করেই নামের তালিকা চেয়েছেন তিনি।

বিধানসভায় সব বিধায়কদের উপস্থিত থাকার ফরমান জারি করেছিল তৃণমূল কংগ্রেস। বারবার বলা হয়েছিল উপস্থিত থাকতে। তারপরও বিধানসভায় গরহাজির থাকলেন তৃণমূল কংগ্রেসের কয়েকজন বিধায়ক। আর এই ফরমান না মানায় সেটা ভাল চোখে দেখেনি তৃণমূল কংগ্রেস। তাই এবার অনুপস্থিত থাকা বিধায়কদের নামের তালিকা চেয়ে পাঠালেন স্বয়ং মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বলে সূত্রের খবর।

বিষয়টি ঠিক কী ঘটেছে?‌ বৃহস্পতিবার বিধানসভায় হঠাৎই পৌঁছে যান মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। রাজ্যপালের সঙ্গে দেখা করে তিনি বিধানসভায় যান। আর তখনই তাঁর নজরে পড়ে বিধানসভায় বিধায়কদের উপস্থিতির সংখ্যা নগণ্য। আর এই বিষয়টি নজরে আসতেই এবার পরিষদীয় মন্ত্রী শোভনদেব চট্টোপাধ্যায়ের কাছে থেকে অনুপস্থিত থাকা বিধায়কদের তালিকা চাইলেন তিনি। এই তালিকা হাতে পাওয়ার পর গরহাজির বিধায়কদের তলব করবেন তিনি এবং উপযুক্ত কারণ দেখাতে না পারলে ধমক পর্যন্ত জুটতে পারে বলে সূত্রের খবর।

আর কী জানা যাচ্ছে?‌ এই খবর প্রকাশ্যে আসতেই অনেকেই এখন টেনশনে ভুগছেন। অনুপস্থিত বিধায়করা এখন শোভনদেব চট্টোপাধ্যায়ের সঙ্গে যোগাযোগ করছেন বলেও জানা গিয়েছে। মুখ্যমন্ত্রী যখন বিধানসভায় ঢোকেন, তখন তিনি দেখেন তাঁর দলের বেশ কয়েকজন বিধায়ক অনুপস্থিত। তারপরই রাজ্যের পরিষদীয় মন্ত্রী শোভনদেব চট্টোপাধ্যায়ের কাছে তালিকা চান অনুপস্থিতদের। একাধিকবার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বার্তা দিয়েছেন বিধানসভা চলাকালীন বিধায়করা যেন সবাই উপস্থিত থাকেন। সূত্রের খবর, বিধায়কদের অনুপস্থিত থাকার কারণও বিস্তারিত তথ্য তাঁদের কাছ থেকে জানতে চাইতে নির্দেশ দিয়েছেন তিনি।

কেন এমন কড়া নির্দেশ?‌ গত ৬ মার্চ মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় নির্দেশ দিয়েছিলেন ৯ মার্চ সব বিধায়কদের বিধানসভায় উপস্থিত থাকতে। সেখানে তাঁর কথা শোনা হয়নি। সেটা নিজে চোখে দেখে অসন্তুষ্ট মমতা বন্দ্যোপাধ্য়ায়। পরিষদীয় রাজনীতিতে বিধানসভার অধিবেশনে উপস্থিত থাকার গুরুত্ব অনেক বেশি। কারণ সেখানে একদিকে সাধারণ মানুষের দাবি–দাওয়া নিয়ে আলোচনা হয়, আবার নানা বিলও পাশ করার ক্ষেত্রে ভোটাভুটিতে বিধায়কদের সংখ্যা লাগে। সেখানে এমন ঘটনা চাক্ষুষ করেই নামের তালিকা চেয়ে পাঠিয়েছেন তিনি।

 

বাংলার মুখ খবর
বন্ধ করুন

Latest News

হিট অ্যান্ড রান ধারার বিরুদ্ধে ডানকুনিতে জ্বলেছিল আগুন, এবার কার্যকর হবে সেটাও? রোহিতের নির্দেশ মানেননি কুলদীপ, তারপর… অধিনায়কের কথা অমান্য করার ফল কী হল? ‘‌আগামী তিন মাস মন কি বাত অনুষ্ঠানের সম্প্রচার বন্ধ থাকবে’‌, ঘোষণা করলেন মোদী একেবারে কাচের মতো ঝকঝকে হবে দাঁত! থাকবে না একটুও হলুদ ছোপ সন্দেশখালিতে ফের বিক্ষোভ মহিলাদের, সুজিত, পার্থর বিরুদ্ধে উঠল Go back স্লোগান ‘যৌন মিলনের বয়স বেঁধে দিক সরকার..’, চিটিং বিরোধী বিল নিয়ে ঘেঁটে ঘ কঙ্গনা বেড়মজুরে নাচ ২ মন্ত্রীর, তবে সন্দেশখালির পথে বাধা ফ্যাক্ট ফাইন্ডিং টিমকে মাঝের মধ্যে টিভি বন্ধ করে দিই- BPL 2024 নিয়ে কোচ হাথুরুসিংহের বিতর্কিত মন্তব্য আবার চালু হচ্ছে সিকিম থেকে কলকাতা–নয়াদিল্লি বিমান পরিষেবা, মার্চ মাসেই মিলবে ‘খুব দুঃখিত, আমরা ৬ তারিখে কোনও…’, রাজি নয় কাঞ্চন, সাফ জানিয়ে দিলেন শ্রীময়ী

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.