বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > কিছুটা কমেছে মৃত্য়ুর সংখ্যা, করোনা উদ্বেগ রয়েছে উত্তরবঙ্গেও
করোনা নিয়ে উদ্বেগটা থেকেই গিয়েছে বাংলায় (প্রতীকী ছবি)
করোনা নিয়ে উদ্বেগটা থেকেই গিয়েছে বাংলায় (প্রতীকী ছবি)

কিছুটা কমেছে মৃত্য়ুর সংখ্যা, করোনা উদ্বেগ রয়েছে উত্তরবঙ্গেও

  • প্রথম ডোজ দেওয়া হয়েছে ৩ লক্ষ ৩৯ হাজার ৮৯৮জনকে। অন্যদিকে দ্বিতীয় ডোজ দেওয়া হয়েছে ৫০ হাজার ৯৪৪জনকে।

১৫ই অগস্ট। স্বাধীনতা দিবস।করোনা পরিসংখ্যানের নিরিখে গত ২৪ ঘণ্টার সরকারি হিসাবে কিছুটা হলেও স্বস্তি ছিল এদিন। ১৪ই অগস্ট নতুন করে করোনার অ্য়াক্টিভ কেস ছিল ৭০৫জন।  মৃত্যুর সংখ্যা ছিল ১৫জন। সেই তুলনায় স্বাধীনতা দিবসে করোনার নতুন অ্যাক্টিভ কেসের সংখ্যা ৬৭৩জন। গত ২৪ ঘণ্টায় মৃত্যুর সংখ্যা ১২জন। ৭০৯জনকে হাসপাতাল থেকে ছাড়া হয়েছে। 

অন্যদিকে জেলা ভিত্তিক মৃত্যুর পরিসংখ্যানের দিকে একবার দেখে নেওয়া যাক। মৃত্য়ুর তালিকার নিরিখে দার্জিলিংয়ে ১জন, জলপাইগুড়িতে ১জন, নদিয়ায় ২জন, হাওড়া ২জন, উত্তর ২৪ পরগনায় ৩জন, দক্ষিণ ২৪ পরগনায় ১জন ও কলকাতায় ২জন। এদিকে নতুন করে আক্রান্তের নিরিখে কলকাতা মহানগরীতে সংখ্যাটা দাঁড়িয়েছে ৭৭জন। অন্যদিকে জেলা ভিত্তিক পরিসংখ্য়ান অনুসারে উত্তর ২৪ পরগনায় আক্রান্তের সংখ্যা ৮৫জন। 

 

দার্জিলিং জেলা পরিসংখ্যানটাও কিছুটা উদ্বেগজনক। এই জেলায় আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৭১জন। তবে ইতিমধ্যে জেলায় জেলায় ভ্যাকসিন দেওয়ার কাজ চলছে। এদিন ৩ লক্ষ ৯০ হাজার ৮৪২জনকে ভ্যাকসিন প্রয়োগ করা হয়েছে। এর মধ্যে প্রথম ডোজ দেওয়া হয়েছে ৩ লক্ষ ৩৯ হাজার ৮৯৮জনকে। অন্যদিকে দ্বিতীয় ডোজ দেওয়া হয়েছে ৫০ হাজার  ৯৪৪জনকে। ১৫ই অগস্ট পজিটিভিটির হার ছিল ১.৫৬ শতাংশ।

 

বন্ধ করুন