বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > নিরাপত্তার আবেদন করেও না পেয়ে খুন ব্যবসায়ী, পুলিশকে ভর্ৎসনা হাইকোর্টের
কলকাতা হাইকোর্ট (ফাইল ছবি, সৌজন্য পিটিআই)
কলকাতা হাইকোর্ট (ফাইল ছবি, সৌজন্য পিটিআই)

নিরাপত্তার আবেদন করেও না পেয়ে খুন ব্যবসায়ী, পুলিশকে ভর্ৎসনা হাইকোর্টের

  • পরিবারের তরফে জানানো হয়েছে, তাঁদের পারিবারিক জমি নকল জমি তৈরি করে বিক্রি করে দিয়েছেন প্রতিবেশীরা। এর প্রতিবাদ করাতেই খুন হতে হয়েছে পরিবারের ২ পুরুষকে।

ডায়মন্ড হারবারে ব্যবসায়ী খুনে পুলিশের কাছে রিপোর্ট তলব করল কলকাতা হাইকোর্ট। কেন ব্যবসায়ী প্রসূন মণ্ডলকে পুলিশি নিরাপত্তা দেওয়া হয়নি তার কারণ দর্শাতে নির্দেশ দেওয়া হয়েছে। একই সঙ্গে ২৪ ঘণ্টার মধ্যে ব্যবসায়ীর পরিবারকে নিরাপত্তা দিতে বলেছে আদালত।

সোমবার দুপুরে কুলপির ভূমি ও ভূমিরাজস্ব দফতরে যাওয়ার পথে খুন হন প্রসূনবাবু। তাঁকে পিটিয়ে খুনের অভিযোগ ওঠে এক প্রতিবেশীর বিরুদ্ধে। কিছুদিন আগে একই ভাবে খুন করা হয়েছিল প্রসূনবাবুর ভাইকেও। এর পরই নিরাপত্তা চেয়ে জেলা পুলিশের দ্বারস্থ হন তিনি। কিন্তু সেই আবেদনে সাড়া দেয়নি পুলিশ। এর পর কলকাতা হাইকোর্টের দ্বারস্থ হন তিনি। মামলা চলাকালীনই খুন হয়ে যান প্রসূনবাবু।

পরিবারের তরফে জানানো হয়েছে, তাঁদের পারিবারিক জমি নকল জমি তৈরি করে বিক্রি করে দিয়েছেন প্রতিবেশীরা। এর প্রতিবাদ করাতেই খুন হতে হয়েছে পরিবারের ২ পুরুষকে। ভাইয়ের খুনের কথা জানিয়ে পুলিশের কাছে নিরাপত্তা দাবি করলেও কোনও পদক্ষেপ করা হয়নি বলে দাবি নিহত ব্যবসায়ীর পরিবারের।

এই মামলার শুনানিতে শুক্রবার বিচারপতি রাজশেখর মান্থা পুলিশকে রিপোর্ট পেশের নির্দেশ দেন। সঙ্গে ২৪ ঘণ্টার মধ্যে প্রসূনবাবুর পরিবারকে নিরাপত্তা দিতে নির্দেশ দিয়েছেন তিনি।

 

বন্ধ করুন