বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > SSC scam: উদ্ধার হওয়া টাকার উৎস কি? ধোঁয়াশায় ইডি, তদন্তকারীদের নজরে পার্থর জামাই
পার্থ চট্টোপাধ্যায় ও উদ্ধার হওয়া টাকার পাহাড়।

SSC scam: উদ্ধার হওয়া টাকার উৎস কি? ধোঁয়াশায় ইডি, তদন্তকারীদের নজরে পার্থর জামাই

  • এই ঘটনায় পার্থ চট্টোপাধ্যায় যেমন মুখে কুলুপ এঁটেছেন তেমনিই অর্পিতা মুখোপাধ্যায়ও বলতে পারছেন না কীভাবে তাঁর কাছে এত পরিমাণ টাকা আসলো। এই পরিস্থিতিতে ইডির নজরে রয়েছে পার্থ চট্টোপাধ্যায়ের জামাই অভিজিৎ ভট্টাচার্য। বর্তমানে তিনি আমেরিকায় রয়েছেন। তবে এই টাকার সঙ্গে তাঁর কী যোগ রয়েছে?

রাজ্যের প্রাক্তন মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়ের ঘনিষ্ঠ অর্পিতা মুখোপাধ্যায়ের দুটি ফ্ল্যাট থেকে প্রায় ৫০ কোটি টাকা উদ্ধার হয়েছে। এই ঘটনার বেশ কয়েকদিন কেটে যাওয়ার পরেও এত পরিমাণ টাকা কোথা থেকে আসলো তা এখনও জানতে পারেনি ইডি। টাকার উৎস খোঁজার জন্য পার্থ চট্টোপাধ্যায় এবং অর্পিতা মুখোপাধ্যায়কে রাতভর জিজ্ঞাসা করছেন ইডির আধিকারিকরা। তারপরে কোনও সদুত্তর মিলছে না বলে দাবি কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার।

এই ঘটনায় পার্থ চট্টোপাধ্যায় যেমন মুখে কুলুপ এঁটেছেন তেমনিই অর্পিতা মুখোপাধ্যায়ও বলতে পারছেন না কীভাবে তাঁর কাছে এত পরিমাণ টাকা আসলো। এই পরিস্থিতিতে ইডির নজরে রয়েছে পার্থ চট্টোপাধ্যায়ের জামাই অভিজিৎ ভট্টাচার্য। বর্তমানে তিনি আমেরিকায় রয়েছেন। তবে এই টাকার সঙ্গে তাঁর কী যোগ রয়েছে? তাই নিয়ে উঠেছে প্রশ্ন। কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার দাবি ইতিমধ্যেই পার্থ চট্টোপাধ্যায়কে জিজ্ঞাসাবাদ করে বেশ কিছু নতুন তথ্য হাতে এসেছে। সেগুলি কাজে লাগিয়েই তদন্তের অগ্রগতি সম্ভব হবে।

ইডি সূত্রে জানা গিয়েছে, পার্থ এবং অর্পিতাকে জিজ্ঞাসাবাদ করে একটি ডায়েরির কথা জানা গিয়েছে। যদিও সেই ডায়েরিতে কার হাতের লেখা রয়েছে তা এখনও জানতে পারেননি তদন্তকারীরা। তবে তা জানার জন্য পার্থ এবং অর্পিতার হাতের লেখা মিলিয়ে দেখা হচ্ছে। সবমিলিয়ে প্রাথমিকভাবে ইডির নজরে রয়েছে পার্থ চট্টোপাধ্যায় জামাই এবং ওই ডায়েরির দিকে। ইতিমধ্যেই আরও বেশ কয়েকটি জায়গায় তল্লাশি চালিয়েছেন ইডির আধিকারিকরা। তাদের অনুমান, আরও টাকা লুকিয়ে রাখা হয়েছে। সেগুলি কোথায় রাখা হয়েছে তা জানার চেষ্টা করছে ইডি। একই সঙ্গে পার্থ চট্টোপাধ্যায়ের জামাইয়ের কী ভূমিকা ছিল তাও ইডি জানার চেষ্টা করছে।

বন্ধ করুন