বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > কোথায় তল্লাশি,কী কী বাজেয়াপ্ত হয়েছে? দেবাঞ্জন নিয়ে পুলিশের কাছে তথ্য চাইল ED

কোথায় তল্লাশি,কী কী বাজেয়াপ্ত হয়েছে? দেবাঞ্জন নিয়ে পুলিশের কাছে তথ্য চাইল ED

প্রতারণায় অভিযুক্ত দেবাঞ্জন দেব।

ভুয়ো আইএএস অফিসার দেবাঞ্জন দেব কাণ্ড সামনে আসার পর চাঞ্চল্যকর নানা তথ্য উঠে এসেছে। এতদিন কলকাতা পুলিশই এই কাণ্ডের তদন্ত করছিল। এবার কেন্দ্রীয় সংস্থা এমফোর্সমেন্ট ডিরেক্টরেট বা ইডিও কলকাতা পুলিশের কাছ থেকে তথ্য জানতে চাইল।

গত সপ্তাহে দেবাঞ্জন কাণ্ডে মামলা রুজু করেছে কেন্দ্রীয় সংস্থা। এদিন ইডির তরফে জানতে চাওয়া হয়েছে, কোথায় কোথায় তল্লাশি চালানো হয়েছে, কী কী বাজেয়াপ্ত করা হয়েছে, দেবাঞ্জনের বাড়ি ছাড়াও আর কোথায় কোথায় তল্লাশি চালানো হয়েছে তাও জানতে চাওয়া হয়। দেবাঞ্জনকে নিজেদের হেফাজতে নেওয়ার আগে তাঁর সম্পর্কে যাবতীয় তথ্য নিয়ে রাথতে চাইছে ইডির অফিসাররা। তদন্তে নেমে ইডি আধিকারিকরা জানতে পেরেছেন, বিপুল পরিমাণে টাকা আসত দেবাঞ্জনের কাছে। কিন্তু এত টাকা কোথা থেকে আসত বা সেই টাকা কীভাবে ব্যবহার করা হত, সে বিষয়টি খতিয়ে দেখতে চাইছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। কোনও হাওয়ালা চক্র কাজ করত কিনা, সেই বিষয়টিও খতিয়ে দেখা হচ্ছে। সূত্রের খবর, দেবাঞ্জনকে হেফাজতে নিয়ে জেরা করতে পারে ইডির আধিকারিকরা। তাই আগের থেকেই পুলিশের হাতে থাকা তথ্য দিয়েই প্রস্তুতি নিয়ে নিচ্ছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার আধিকারিকরা।

এখন পুলিশের হেফাজতে রয়েছে দেবাঞ্জন। ইতিমধ্যে তাঁকে জিজ্ঞাসাবাদ করে একাধিক তথ্য উঠে এসেছে বলে পুলিশ সূত্রে জানা গিয়েছে। গত সপ্তাহে পুলিশের জেরা মুখোমুখি হয় দেবাঞ্জন। সেখানে তাঁর কাছ থেকে জানার চেষ্টা করা হয়, কীভাবে সে কলকাতা পুরসভায় ঢোকার ও নিজের জাল বিস্তার করার সুযোগ পেয়েছিল. এক্ষেত্রে কে তাঁকে সাহায্য করেছিল, কলকাতা পুরনিগমের কর্মী বা যুগ্ম কমিশনার হিসেবে কোনও কার্ড ইস্যু করা হয়েছিল কিনা। এবার এই মামলায় ইডি'র সক্রিয়তা বাড়লে একাধিক বিষয়ে উঠে আসবে বলেও মনে করছেন বিশেষজ্ঞরা।

বাংলার মুখ খবর

Latest News

পাকিস্তানি শিল্পীরদের ভারতে কাজের সুযোগ দেওয়া উচিত, মন্তব্য মুমতাজের 'মা পাপাকে ভালোবাসে বেশি...' রচনার কাছে দুঃখের কথা ফাঁস খুদের, হেসে খুন ‘দিদি’ '১০ লাখ চাকরি…', SSC মামলায় চাকরিহারাদের 'জীবনের ঝুঁকি' না নেওয়ার আর্জি মমতার ২০২১ সালে অভিজিতের হাতেই সূচনা, ৩০ মাস পরে SSC মামলায় ‘শেষ পেরেক’ হাইকোর্টের! শাহরুখের ফ্যান ছবির বিরুদ্ধে মামলা দায়ের দর্শকের, অবশেষে YRF-র পক্ষেই এল রায় RCB-কে হারিয়ে ঘরের মাঠে জয়ের হাফসেঞ্চুরি KKR-এর, স্পর্শ করল MI-এর অনন্য নজির অভিষেকের বাড়ি–অফিস রেইকি করে মুম্বই হামলার জঙ্গি, গ্রেফতার করল লালবাজার ২৫% প্ল্যাটফর্ম ফি বৃদ্ধি জোমাটোর, এবার অনলাইনে খাবার অর্ডারে খসবে কত বেশি? আগামিকাল হনুমান জয়ন্তীতে ভুল করেও কিনবেন না এই জিনিস, নচেৎ বজরংবলী হবেন ক্রুদ্ধ অপুষ্টিজনিত কারণে শিশুর মৃত্যু, রাজনৈতিক তরজা শুরু হতেই তদন্তের নির্দেশ

Latest IPL News

পুরনো রেসিপিতেই সুস্বাদু বিরিয়ানি KKR-র, চেনা মশলায় আস্থা রেখে সাফল্য প্রথমার্ধে কেন রোহিতকে সরিয়ে হার্দিককে নেতা করল MI? শেষ ৩ বছরের খতিয়ান দিয়ে বোঝালেন উথাপ্পা ২০-২৫ দিন পরে দলে ফিরেই কী করে ম্যাচের সেরা হলেন? কৃতিত্ব কাকে দিলেন সাই কিশোর ম্যাচের পরেও আম্পায়াদের সঙ্গে গুজগুজ কোহলির, দ্বিতীয় ব্যাটের আশায় পাশে রিঙ্কু? যে সব দল পার্টি করে, তারা এখনও IPL জিততে পারেনি- কাদের দিকে আঙুল তুললেন রায়না কীভাবে ইডেনের মন জিতলেন সল্ট, ফিরে দেখুন শেষ বলে অনবদ্য রান আউটের ঝলক IPL 2024: বাহবা দিচ্ছে দুনিয়া, তবুও খুশি হবেন না গুরু যুবরাজ, ভয় অভিষেকের যাদের মাথার উপর ছাদ নেই, লড়াই করেন তাঁরা, আমরা খুব ভালো আছি,হঠাৎ দার্শনিক কোহলি করণকে তুচ্ছ মনে করে সিঙ্গল নিতে রাজি হননি কার্তিক,১ রানে হারের পর প্রশ্নে রণনীতি ইডেনে হেরে উঠেই শাস্তির মুখে RCB ক্যাপ্টেন, বিরাট জরিমানা পঞ্জাব দলনায়ক কারানের

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.