বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > দুবাইয়ে অভিষেকের ওপর নজরদারি চালাতে আমিরশাহি সরকারকে চিঠি ইডির
অভিষেক বন্দ্যোপাধ্যায়

দুবাইয়ে অভিষেকের ওপর নজরদারি চালাতে আমিরশাহি সরকারকে চিঠি ইডির

  • ইডি সূত্রের খবর, বিদেশ মন্ত্রকের মাধ্যমে আমিরশাহি সরকারকে একটি চিঠি পাঠিয়েছে তারা। সেখানে জানানো হয়েছে, দুবাইয়ে অবস্থানরত অভিষেক বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে ভারতে একাধিক দুর্নীতির অভিযোগ রয়েছে।

কয়লা ও গরুপাচারকাণ্ডে অভিযুক্ত তৃণমূল নেতা অভিষেক বন্দ্যোপাধ্যায়ের গতিবিধির ওপর নজরদারি চালাতে সংযুক্ত আরব আমিরশাহি সরকারের কাছে আবেদন জানাল ইডি। ‘চোখের চিকিৎসা করাতে’ শুক্রবারই সস্ত্রীক দুবাই গিয়েছেন অভিষেক। ইডির আপত্তি অগ্রাহ্য করে তাঁকে দুবাই যাত্রার অনুমতি দিয়েছে কলকাতা হাইকোর্ট। যদিও ইডির দাবি, গরুপাচারকাণ্ডে ফেরার অভিযুক্ত বিনয় মিশ্রের সঙ্গে বৈঠক করতে আমিরশাহি যাচ্ছেন অভিষেক।

ইডি সূত্রের খবর, বিদেশ মন্ত্রকের মাধ্যমে আমিরশাহি সরকারকে একটি চিঠি পাঠিয়েছে তারা। সেখানে জানানো হয়েছে, দুবাইয়ে অবস্থানরত অভিষেক বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে ভারতে একাধিক দুর্নীতির অভিযোগ রয়েছে। তাঁকে ও তাঁর স্ত্রীকে জেরা করেছেন তদন্তকারীরা। তিনি চোখের ডাক্তার দেখানোর নাম করে দুবাইয়ে গিয়েছেন। দুবাইয়ে তাঁর গতিবিধির ওপর নজরদারি চালাক আমিরশাহি সরকার।

শুক্রবার অভিষেককে দুবাই যাওয়ার অনুমতি দিলেও একাধিক শর্ত আরোপ করেছে আদালত। অভিষেককে বিমানের টিকিট, যে চিকিৎসককে দেখাতে যাচ্ছেন তাঁর নাম ও দুবাইয়ে যেখানে থাকবেন তার প্রমাণপত্র দেখাতে হবে নির্দেশ দিয়েছেন বিচারপতি।

 

 

বন্ধ করুন