বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > ED Notice: পিএসি চেয়ারম্যান কৃষ্ণ কল্যাণীকে নোটিশ পাঠাল ইডি, শুভেন্দুর হুমকি কার্যকর
রায়গঞ্জের বিজেপি বিধায়ক কৃষ্ণ কল্যাণী। ছবি সৌজন্য–এএনআই।

ED Notice: পিএসি চেয়ারম্যান কৃষ্ণ কল্যাণীকে নোটিশ পাঠাল ইডি, শুভেন্দুর হুমকি কার্যকর

  • সম্প্রতি রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী ‘নোটিশ পাঠানোর’ হুঁশিয়ারি দিয়েছিলেন কৃষ্ণ কল্যাণীকে। তারপরই এই নোটিশ মিলেছে। সুতরাং বিরোধী দলনেতার অঙ্গুলিহেলনে এই নোটিশ প্রাপ্তি বলে মনে করা হচ্ছে। হুমকির একমাস কাটার আগেই মিলল ইডি নোটিশ। 

এবার রায়গঞ্জের বিধায়ক কৃষ্ণ কল্যাণীকে নোটিশ পাঠাল এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (‌ইডি)‌। তিনি একুশের নির্বাচনের পর বিজেপি ছেড়ে তৃণমূল কংগ্রেসে যোগ দিয়েছিলেন। এখন তিনি রাজ্য বিধানসভার পিএসি চেয়ারম্যান। এবার বেআইনি অর্থ লেনদেনের অভিযোগ তুলে রাজ্য বিধানসভার পিএসি চেয়ারম্যান কৃষ্ণ কল্যাণীকে নোটিশ পাঠাল এনফোর্সমেন্ট ডিরেক্টরেট।

ঠিক কী অভিযোগ ইডির?‌ ইডি সূত্রে খবর, ২০১৮ সাল থেকে ২০২২ সাল পর্যন্ত দু’টি টিভি চ্যানেলে বিজ্ঞাপন দেওয়া হয়েছিল। সেই বিজ্ঞাপন নিয়ে অনিয়মের অভিযোগ তোলা হয়েছে। আর তা নিয়েই নোটিশ পাঠানো হয়েছে কৃষ্ণ কল্যাণীকে। কেন এমন অনিয়ম হল?‌ তা জানতে চায় ইডি। ইডির পক্ষ থেকে গত ২৫ জুলাই রায়গঞ্জের বিধায়কের ব্যবসায়িক সংস্থা ‘কল্যাণী সলভেক্স প্রাইভেট লিমিটেডের’ রায়গঞ্জের ঠিকানায় পাঠানো হয়েছে নোটিশ।

আর কী জানা যাচ্ছে?‌ এই ঘটনায় জোর শোরগোল পড়ে গিয়েছে রাজ্য–রাজনীতিতে। কারণ এতদিন তাঁকে নোটিশ পাঠানো হয়নি। তিনি বিজেপিতে থাকাকালীন কোনও নোটিশের বালাই ছিল না্। সেখানে তৃণমূল কংগ্রেসে যোগ দেওয়া এবং বিধানসভার পাবলিক অ্যাকউন্টস কমিটির চেয়ারম্যান হতেই তাঁকে এই নোটিশ পাঠানো হয়েছে।

কেন হঠাৎ এই নোটিশ এল?‌ সম্প্রতি রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী ‘নোটিশ পাঠানোর’ হুঁশিয়ারি দিয়েছিলেন কৃষ্ণ কল্যাণীকে। তারপরই এই নোটিশ মিলেছে। সুতরাং বিরোধী দলনেতার অঙ্গুলিহেলনে এই নোটিশ প্রাপ্তি বলে মনে করা হচ্ছে। হুমকির একমাস কাটার আগেই মিলল ইডি নোটিশ। সুতরাং বিজেপির ওয়াশিং মেশিন তত্ত্ব আরও জোরালো হল বলে মনে করছেন রাজনৈতিক বিশেষজ্ঞরা।

বন্ধ করুন