বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > সংকট কাটেনি বুদ্ধদেব ভট্টাচার্যের, সকালে আলোচনায় বসছে মেডিক্যাল বোর্ড
সংকটজনক অবস্থায় হাসপাতালে ভরতি রয়েছেন পশ্চিমবঙ্গের প্রাক্তন মুখ্যমন্ত্রী বুদ্ধদেব ভট্টাচার্য।
সংকটজনক অবস্থায় হাসপাতালে ভরতি রয়েছেন পশ্চিমবঙ্গের প্রাক্তন মুখ্যমন্ত্রী বুদ্ধদেব ভট্টাচার্য।

সংকট কাটেনি বুদ্ধদেব ভট্টাচার্যের, সকালে আলোচনায় বসছে মেডিক্যাল বোর্ড

  • আপাতত তিনি ভেন্টিলেশনে রয়েছেন। রক্তে কার্বন ডাইঅক্সাইডের পরিমাণ নিয়ন্ত্রণ করা সম্ভব হয়েছে বলে জানিয়েছেন চিকিৎসকরা।

অতি সংকটজনক অবস্থায় রয়েছেন পশ্চিমবঙ্গের প্রাক্তন মুখ্যমন্ত্রী বুদ্ধদেব ভট্টাচার্য। বৃহস্পতিবার সকাল দশটায় আলোচনায় বসবে মেডিক্যাল বোর্ড।

বুধবার তীব্র শ্বাসকষ্ট নিয়ে কলকাতার উডল্যান্ডস হাসপাতালে ভরতি করা হয় বাংলার প্রাক্তন মুখ্যমন্ত্রীকে। তাঁর শরীরে অক্সিজেনের মাত্রা কমে দাঁড়ায় ৬২ এবং কার্বন ডাইঅক্সাইডের মাত্রা দাঁড়ায় ৪২। চিকিৎসকদের মতে, সিওপিডি-র ক্ষেত্রে এই পরিস্থিতি বিরল নয়।

হাসপাতালে ভরতির সময় বুদ্ধদেববাবুর জ্ঞান ছিল না। পরে গভীর রাতে সংজ্ঞা ফিরলেও তাঁকে ঘুম পাড়িয়ে রাখা হয়েছে বলে হাসপাতাল সূত্রে জানা গিয়েছে। আজ, বৃহস্পতিবার সকালে প্রবীণ বাম নেতার চিকিৎসা প্রক্রিয়া নিয়ে আলোচনায় বসতে চলেছে মেডিক্যাল বোর্ড।

দীর্ঘ দিন যাবৎ সিওপিডি সমস্যায় ভুগছেন বুদ্ধদেব ভট্টাচার্য। আপাতত তিনি ভেন্টিলেশনে রয়েছেন। তাঁর রক্তে কার্বন ডাইঅক্সাইডের পরিমাণ নিয়ন্ত্রণ করা সম্ভব হয়েছে বলে জানিয়েছেন চিকিৎসকরা। 

গত সন্ধ্যায় বুদ্ধদেববাবুকে দেখতে হাসপাতালে পৌঁছন পশ্চিমবঙ্গের রাজ্যপাল জগদীপ ধনখড়। উডল্যান্ডসে পৌঁচন উদ্বিগ্ন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ও। তাঁর সঙ্গে বুদ্ধদেববাবুর পরিবারের সদস্যদের কথা হয়েছে।

 

বন্ধ করুন