বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > Garden Reach Building Collapse Update: মাথায় পট্টি নিয়ে গার্ডেনরিচে মমতা, নিজের এলাকায় অবৈধ নির্মাণ নিয়ে কী বললেন মেয়র?

Garden Reach Building Collapse Update: মাথায় পট্টি নিয়ে গার্ডেনরিচে মমতা, নিজের এলাকায় অবৈধ নির্মাণ নিয়ে কী বললেন মেয়র?

গার্ডেনরিচে মমতা (ছবি - পিটিআই)

রিপোর্ট অনুযায়ী, ভেঙে পড়া বিল্ডিংটি নির্মীয়মাণ ছিল। বিগত ২ বছর ধরে সেটি তৈরি হচ্ছিল বলে দাবি স্থানীয়দের। এদিকে স্থানীয়দের আরও দাবি, এই বিল্ডিং বেআইনি। এবং স্থানীয়দের সেই দাবি মেনে নিলেন মেয়র ফিরহাদ হাকিম নিজেও। এই আবহে কড় পদক্ষেপের কথা বলেন তিনি।

কলকাতা বন্দর এলাকার ১৩৪ নং ওয়ার্ডে গতরাতের ভয়াবহ দুর্ঘটনায় এখনও পর্যন্ত ২ জনের মৃত্যুর খবর পাওয়া গিয়েছে। ঘটনায় আহত হয়েছেন আরও প্রায় ১৫ জনের মতো। রিপোর্ট অনুযায়ী, ভেঙে পড়া বিল্ডিংটি নির্মীয়মাণ ছিল। বিগত ২ বছর ধরে সেটি তৈরি হচ্ছিল বলে দাবি স্থানীয়দের। এদিকে স্থানীয়দের আরও দাবি, এই বিল্ডিং বেআইনি। এবং স্থানীয়দের সেই দাবি মেনে নিলেন মেয়র ফিরহাদ হাকিম নিজেও। এই আবহে কড় পদক্ষেপের কথা বলেন তিনি। সোশ্যাল মিডিয়ায় পোস্ট করে মুখ্যমন্ত্রীও ক্ষতিপূরণের ঘোষণা করেছেন। এদিকে ব্যান্ডেজ মাথায় নিয়ে গার্ডেনরিচে ঘটনাস্থলেও পৌঁছে যান মুখ্যমন্ত্রী। সেখানে মন্ত্রী ফিরহাদ এবং সুজিত বসুর সঙ্গে কথা বলেন মমতা। (আরও পড়ুন: 'বকেয়া ৯০'-এর আশায় ৮ বছরের লড়াই, ডিএ মামলায় জিতলে বাংলার সরকারি কর্মীদের লাভ কত)

আরও পড়ুন: ভয়াবহ রেল দুর্ঘটনায় ফিরল বাসালোর স্মৃতি, মালগাড়ির সাথে ধাক্কা ইঞ্জিন ও ৪ কামরার

ফিরহাদ হাকিমের স্পষ্ট বক্তব্য, 'এই ভবনটি কোনও ভাবেই বৈধ হতে পারে না।' ফিরহাদ নিজে রাতভর দুর্ঘটনাস্থলে ছিলেন। তাঁর সঙ্গে ছিলেন দমকলমন্ত্রী সুজিত বসু। এই আবহে ফিরহাদ হাকিম বাড়ির প্রোমোটারকে গ্রেফতারের নির্দেশ দিয়েছেন মেয়র। পাশাপাশি ক্ষতিপূরণের ঘোষণা করেন তিনি। জানা গিয়েছে, যেখানে বিল্ডিংটি ধসে পড়েছে, সেই এলাকা কলকাতা বন্দর বিধানসভা কেন্দ্রের অন্তর্গত। যা কি না খোদ কলকাতার মেয়র ফিরহাদ হাকিমের নির্বাচনী কেন্দ্র। ২০১১ সাল থেকে এখান থেকেই টানা জিতে তিনি বিধায়ক হয়েছেন। এই আবহে তাঁরই এলাকায় এহেন অবৈধ নির্মাণ হওয়ায় প্রশ্ন উঠতে শুরু করেছে। তবে আপাতত এই দুর্ঘটনায় ক্ষতিগ্রস্তদের পাশে থাকার কথা বলছেন মেয়র। মৃতদের পরিবারকে ৫ লক্ষ টাকা এবং আহতদের ১ লক্ষ টাকা ক্ষতিপূরণ দেওয়ার কথা জানান ফিরহাদ।

আরও পড়ুন: ভোটের কাজ করা কর্মীদের সপ্তম পে কমিশনের অনুপাতে বেতন, বিজ্ঞপ্তি এই রাজ্যের

মেয়রের কথায়, 'এই বাড়ি তৈরির অনুমতি থাকতে পারে না। যাঁরা এই বাড়ি তৈরি করছেন, তাঁদের বিরুদ্ধে কড়া পদক্ষেপ করা হবে। পাশের টালির বাড়িতে থাকা লোকেরা এই দুর্ঘটনায় আহত হয়েছেন। এক জনের পাপের শাস্তি অন্য জনে পাচ্ছে। এই সরু গলিতে এত বড় বাড়ি হয় না।' এদিকে স্থানীয়দেরও অভিযোগ ছিল, পুরসভার আইন অমান্য করে পাঁচতলা বিল্ডিং তোলা হয়েছিল সেই ঘিঞ্জি এলাকায়। বিল্ডিংয়ের সামনের রাস্তাটি তিন ফিটের বেশি চওড়া নয়। এত সংকীর্ণ রাস্তার সামনে পাঁচতলা ভবন তোলার অনুমতি পাওয়া যায় না পুরসভা থেকে।

এদিকে এই ঘটনা নিয়ে শোকপ্রকাশ করে সোশ্যাল মিডিয়া বার্তায় মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় লেখেন, 'কলকাতা মিউনিসিপ্যাল ​​কর্পোরেশনের গার্ডেন রিচ এলাকায় একটি নির্মাণাধীন ভবন ধসে পড়ার বিপর্যয়ের কথা জেনে আমি মর্মাহত। আমাদের মেয়র, দমকল মন্ত্রী, সচিব এবং পুলিশ কমিশনার, পুলিশের এবং দমকল ও বিপর্যয় মোকাবিলা বাহিনীর উচ্চপদস্থ আধিকারিকরা দুর্ঘটনাস্থলে থেকে সবকিছুর তদারকি করছেন। বিপর্যয় মোকাবিলা করার জন্য সারা রাত সেখানে ছিলেন তাঁরা। আমরা নিহতদের নিকটাত্মীয় এবং আহত ব্যক্তিদের জন্য ক্ষতিপূরণ প্রদান করব। আমরা দুস্থ পরিবারের পাশে আছি এবং উদ্ধার অভিযান অব্যাহত থাকবে।'

Get Latest Updates on Bengal News, Elections Result, Lok Sabha Election 2024 Live, West Bengal Lok Sabha Elections Results 2024, along with Latest News and Top Headlines from Bengal and around the world.

বাংলার মুখ খবর

Latest News

স্বাধীন ভারতের ইতিহাসে প্রথমবার! স্পিকার পদের জন্য হবে নির্বাচন, মনোনয়ন সুরেশের নিজেদের রক্ত দিয়ে বাংলাদেশকে স্বাধীন করেছে ভারত, ঢাকায় ফিরে বললেন শেখ হাসিনা ‘ফার্নিচারের মতো এক কোণে পড়ে থাকতাম..’, বলিউড থেকে কেন হারিয়ে গেলেন রিমি সেন? চলন্ত দুন এক্সপ্রেসে দুষ্কৃতী হামলা, লাঠির আঘাতে মাথা ফাটল যাত্রীদের, আলোড়ন বৃষ্টির পড়লেই বাড়ে এই রোগ, কী এই সিকেল সেল ডিজিজ ডিভোর্সের পর সোহমেই ভবিষ্যত দেখছেন শোলাঙ্কি? দেখা করালেন কাছের মানুষের সঙ্গে নদিয়ায় নিয়োগ দুর্নীতির আরও এক ‘চন্দন’! নাম প্রকাশ্যে আসতেই বেপাত্তা পরিমল নিজেদের নাক কেটেও আফগানদের যাত্রা ভঙ্গ করতে পারল না বাংলাদেশ, মাথায় বাজ অজিদের আপুইয়া নাকি ইস্টবেঙ্গল জার্সিতে! কটাক্ষ করে ‘জটায়ুর’ মতো ছিনিয়ে নিল মোহনবাগান ইলিশের ডিম খেলে কী হয়? ডিমভর্তি নাকি ডিমছাড়া, কোন মাছ কিনবেন

T20 WC 2024

ইতিহাস আফগানিস্তানের,শেষ ল্যাপে নবীনের জোড়া ধাক্কা,অজিদের কাঁদিয়ে সেমিতে রশিদরা T20 WC চলাকালীন বড় দুর্ঘটনা, সুইমিংপুলে ডুবে অকালমৃত্যু ইরফানের মেকআপ শিল্পীর DLS-এ এগিয়ে, মাঠের বাইরে থেকে ‘সিগন্যাল’ আসতেই পড়ে গেলেন গুলবদিন, ‘অস্কার জয়….’ কামিন্স-জাম্পা-স্টইনিসের লজ্জার নজিরের দিনে ব্যতিক্রমী রেকর্ড হেজেলউডের অজিদের হারিয়ে T20 WC-এ সর্বাধিক জয়ের নজির গড়ল ভারত, ছাপিয়ে গেল শ্রীলঙ্কাকে আফগান জিতলেই ছিটকে যাবে অস্ট্রেলিয়া! কীভাবে বাংলাদেশ সেমিতে যেতে পারবে? রইল অঙ্ক ‘হোয়্যাটটটট আ ক্যাচ’- দুর্বল হাত দিয়ে ছোঁ মেরে ক্যাচ অক্ষরের, নিশ্চিত ছক্কা ছিল প্রবল বৃষ্টি সেন্ট লুসিয়ায়, না খেলেই কি সেমিতে যাবে ভারত? অজিদের কী হবে? -ভিডিয়ো ভারতের তিন জন স্পিনার না খেলিয়ে,সিরাজকে খেলানোর পরামর্শ সেন্ট লুসিয়ার কিউরেটরদের Points Table: শেষ চারে উঠল ইংল্যান্ড, দক্ষিণ আফ্রিকা, বিদায় দুই উদ্যোক্তার

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.