বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > করোনায় অর্ধেক লোক ভয়ে হার্ট অ্যাটাকে মরে গেছে: দিলীপ ঘোষ
দলের রাজ্য দফতরে সাংবাদিক বৈঠকে দিলীপ ঘোষ। ফাইল ছবি
দলের রাজ্য দফতরে সাংবাদিক বৈঠকে দিলীপ ঘোষ। ফাইল ছবি

করোনায় অর্ধেক লোক ভয়ে হার্ট অ্যাটাকে মরে গেছে: দিলীপ ঘোষ

  • দিলীপবাবুর দাবি, ‘মানুষ ভাবছে আমরা অনেক জিনিস হজম করেছি করোনাও হজম করে নেব। অসুস্থ হলেও মৃত্যু কমেছে। সুস্থতা বেড়েছে। ভাল কথা।

করোনাকালে জগদ্ধাত্রী পুজোর উদ্বোধনে গিয়ে আজব কথা শোনালেন বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ। এবার তাঁর দাবি, করোনা আক্রান্ত অবস্থায় যাঁদের মৃত্যু হয়েছে তাঁদের অধিকাংশই মারা গিয়েছেন ভয়ে। রবিবার বরাহনগরে এক জগদ্ধাত্রী পুজোর উদ্বোধনে গিয়ে একথা বলেন দিলীপবাবু।

এদিন রাজ্য বিজেপি সভাপতি বলেন, ‘করোনায় বিশ্বের উন্নত দেশগুলো ক্ষতবিক্ষত হয়েছে। ক্ষতিগ্রস্ত হয়েছে। লক্ষ লক্ষ মানুষ মারা গেছেন। সেদিক থেকে ভারতবর্ষ এখনো অনেএএএএক সুরক্ষিত। আমরা সতর্ক হয়েছি বলে বেঁচে আছি। প্রথম ২ – ৩ মাস তো ডাক্তাবাবুরা বুঝতে পারছিলেন না কী চিকিৎসা করবেন। বলছে বিদেশে যে এত লোকের মৃত্যু হয়েছে, অর্ধেক লোক না কি ভয়ে মরে গেছে, হার্টফেল হয়ে’। 

করোনার ভয়াল পরিণতি মনে করিয়ে দিলীপ ঘোষ বলেন, ‘কেউ জল দিতে চাইছে না। কাছে যাচ্ছে না। টিভিতে দেখেছেন রিমোট কন্ট্রোল ঠেলাগাড়িতে ওষুধ যাচ্ছে তার কাছে। যারা একা থাকেন তাঁদের কেউ খোঁজ নিতে আসছে না। ভাবছে আমার কী হবে। আজ কিন্তু সেই ভয় নেই। ভয় নেই বলে অর্ধেক লোক মাস্ক না পরেই চলে এসেছেন’। 

দিলীপবাবুর দাবি, ‘মানুষ ভাবছে আমরা অনেক জিনিস হজম করেছি করোনাও হজম করে নেব। অসুস্থ হলেও মৃত্যু কমেছে। সুস্থতা বেড়েছে। ভাল কথা। তবু আমি বলছি, অসুখটা খুব খারাপ। সতর্ক থাকুন’।

বলে রাখি, এর আগে গরুর দুধে সোনা রয়েছে বলে মন্তব্য করে সমালোচিত হয়েছিলেন বিজেপির রাজ্য সভাপতি। এছাড়াও তাঁর একাধিক অবৈজ্ঞানিক মন্তব্য নিয়ে সমালোচনা হয়েছে। তবে নিজের অবস্থান থেকে কখনো নড়েননি তিনি।

 

বন্ধ করুন