বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > ঝাড়খণ্ডে সরকার ফেলতে বিধায়কদের টাকা দিয়েছিল BJP, দাবি CID-র
ধৃত ৩ কংগ্রেস বিধায়ক। (Somnath Sen )

ঝাড়খণ্ডে সরকার ফেলতে বিধায়কদের টাকা দিয়েছিল BJP, দাবি CID-র

  • বৈঠকে তারা জানান, একাধিক কংগ্রেসি ও JMM বিধায়ক তাঁদের সঙ্গে রয়েছেন। কিন্তু দল ভাঙাতে কিছু টাকার প্রয়োজন। তখন মধ্যস্থতাকারী জানান টাকা পাওয়া যাবে কলকাতায়। সেই মতো কলকাতায় এক চলে আসেন ৩ জন।

ঝাড়খণ্ডে কংগ্রেস – JMM সরকার ফেলার উদ্দেশেই ৩ কংগ্রেস বিধায়ককে দেওয়া হয়েছিল টাকা। পাঁচলায় টাকা উদ্ধার কাণ্ডে তদন্তে এমনই দাবি সিআইডি সূত্রের। সোমবার সিআইডির তরফে চাঞ্চল্যকর এই দাবি করা হয়।

সিআইডির দাবি তদন্তে উঠে এসেছে, গত মাসের শেষের দিকে ঝাড়খণ্ডে সরকার ফেলার জন্য তৎপর হন ২ কংগ্রেস বিধায়ক। গত ২০ জুন গুয়াহাটি গিয়ে মুখ্যমন্ত্রী হিমন্ত বিশ্বশর্মার সঙ্গে দেখা করেন ২ বিধায়ক রাজেশ কচ্ছপ, ইরফান আনসারি। এর পর রাঁচি ফিরে যান তাঁরা। গত শনিবার ফের গুয়াহাটি যান তাঁরা। সঙ্গে ছিলেন আরও ১ বিধায়ক। এক মধ্যস্থতাকারীর মাধ্যমে ফের বৈঠক হয় হিমন্ত বিশ্বশর্মার সঙ্গে।

বৈঠকে তারা জানান, একাধিক কংগ্রেসি ও JMM বিধায়ক তাঁদের সঙ্গে রয়েছেন। কিন্তু দল ভাঙাতে কিছু টাকার প্রয়োজন। তখন মধ্যস্থতাকারী জানান টাকা পাওয়া যাবে কলকাতায়। সেই মতো কলকাতায় এক চলে আসেন ৩ জন। এর পর বিজেপি নেতাদের নির্দেশ মতো লালবাজারের উলটোদিকে এক ব্যবসায়ীর দফতর থেকে ৪৯ লক্ষ টাকা সংগ্রহ করেন তাঁরা। তখন তাদের সঙ্গে ছিলেন ঝাড়খণ্ডের এক যুব কংগ্রেস নেতা। সেই টাকা নিয়ে মন্দারমণি যাওয়ার পরিকল্পনা করেন তাঁরা। পথে পাঁচলার রানিহাটি মোড়ে তাদের ধরে পুলিশ।

কলকাতার যে ব্যবসায়ীর কাছ থেকে তারা টাকা নিয়েছিলেন তাঁর খোঁজ ইতিমধ্যে পেয়েছে সিআইডি। তাদের দাবি, ব্যবসায়ী হাওয়ালা ব্যবসায় যুক্ত।

 

বন্ধ করুন