বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > শুক্রবার থেকে আমজনতার জন্য শুরু মেট্রো, চলবে সোমবার থেকে শুক্রবার

শুক্রবার থেকে আমজনতার জন্য শুরু মেট্রো, চলবে সোমবার থেকে শুক্রবার

সাধারণ যাত্রীর জন্য খোলা হল মেট্রোর দরজা। (ছবিটি প্রতীকী)

সাধারণ যাত্রীর জন্য খোলা হল মেট্রোর দরজা।

অবশেষে সাধারণ যাত্রীর জন্য খোলা হল মেট্রোর দরজা। আগামী ১৬ জুলাই (শুক্রবার) থেকে সাধারণ যাত্রীদের জন্য সপ্তাহে পাঁচদিন মেট্রো চলাচলের অনুমতি দিল রাজ্য সরকার। শনিবার এবং রবিবার বন্ধ থাকবে মেট্রো পরিষেবা।

বুধবার নবান্নের তরফে বিজ্ঞপ্তি প্রকাশ করে জানানো হয়েছে, আগামী শুক্রবার থেকে ৫০ শতাংশ যাত্রী নিয়ে মেট্রো চলতে পারবে। তাতে সাধারণ মানুষ উঠতে পারবেন। তবে সোমবার থেকে শুক্রবার পর্যন্ত মেট্রো চালানো যাবে। শনিবার এবং রবিবার বন্ধ রাখতে হবে মেট্রো পরিষেবা। নিয়মিত মেট্রোর স্যানিটাইজেশন করতে হবে। যাত্রীদের মেনে চলতে হবে করোনাভাইরাস বিধি। 

ঊর্ধ্বমুখী করোনাভাইরাস সংক্রমণের জেরে গত ১৬ মে থেকে সাধারণ মানুষের জন্য মেট্রো পরিষেবা বন্ধ ছিল। আপাতত মেট্রো কর্মী-সহ জরুরি পরিষেবার সঙ্গে জড়িত কর্মীদের জন্য মেট্রো চলছে। সপ্তাহে ছ'দিন চলছে মেট্রো। সোমবার থেকে শনিবার পর্যন্ত মিলছে পরিষেবা। সকাল ৮ টায় কবি সুভাষ এবং দক্ষিণেশ্বর থেকে প্রথম মেট্রো ছাড়ছে। দিনের প্রথম ভাগে সকাল ১১ টা ৩০ মিনিট পর্যন্ত মেট্রো চলাচল করছে। দ্বিতীয় ভাগে কবি সুভাষ এবং দক্ষিণেশ্বর থেকে প্রথম ট্রেন ছাড়ছে দুপুর ৩ টে ১৫ মিনিটে। দুই প্রান্তিক স্টেশন থেকে শেষ মেট্রো ছাড়বে রাত ৭ টা ১৫ মিনিটে। দিনে ১০৪ টি মেট্রো চলাচল করছে। অফিসের ব্যস্ত সময় আট মিনিট অন্তর মিলছে মেট্রো।

কিন্তু লোকাল ট্রেন চালানোর অনুমতি দেওয়া হয়নি যেখানে, সেখানে কীভাবে মেট্রোয় আমজনতার অনুমতি দেওয়া হল? বিশেষজ্ঞদের বক্তব্য, লোকাল ট্রেন বন্ধ থাকায় মেট্রোর ক্ষেত্রে মূলত কলকাতা এবং আশপাশের মানুষ ব্যবহার করবেন। ফলে সংক্রমণের আশঙ্কা তুলনামূলকভাবে কম।

বাংলার মুখ খবর
বন্ধ করুন

Latest News

উচ্চমাধ্যমিকের রাষ্ট্রবিজ্ঞানের প্রশ্ন কেমন হল? ৮০ নম্বর উঠবে? জানালেন শিক্ষক সিনেমার সেটে ঠাটিয়ে চড় মারে রেখা, তারপরই গায়েব ফিল্ম লাইন থেকে, বলুন তো কে? এক ধাক্কায় ৫০ শতাংশ পর্যন্ত ভাড়া কমাল রেল, ভোটের আগে বড় উপহার যাত্রীদের প্রথম সন্তান ছেলে, পারিবারিক ‘সংস্কারে’ মোরগ বলি মেডিকেল চত্ত্বরে ৯ বছর ধরে ফ্লপ! কঙ্গনা বলছেন, ‘রাজনীতিতে আসার এটাই সঠিক সময়’, ভোটে দাঁড়াচ্ছেন? হিচামলে চরম সংকটের মুখে সরকার, কংগ্রেসের গদি বাঁচাতে পদত্যাগের প্রস্তাব CM সুখুর শাহজাহান কোথায় জানে পুলিশ? শুভেন্দুর দাবি অনুরণিত হল প্রধান বিচারপতির কণ্ঠে ‘মাসে ৬,১২০ টাকা…..’, এই কর্মীদের মজুরি বাড়িয়ে দিল বাংলা! কাদের কাদের লাভ হবে? যতই তারকা হোক, রঞ্জি না খেললে ব্যান করে দিক! রোহিতের পাশে রাজ্য সংস্থাগুলিও আইরিশদের বিরুদ্ধে শক্ত ভিত গড়তে ব্যর্থ আফগানিস্তানের কাকা-ভাইপোর ওপেনিং জুটি

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.