বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > World Cup ticket black marketing: 'থানায় আসতে হবে….', টিকিটের কালোবাজারি নিয়ে BCCI সভাপতিকে নোটিশ কলকাতা পুলিশের

World Cup ticket black marketing: 'থানায় আসতে হবে….', টিকিটের কালোবাজারি নিয়ে BCCI সভাপতিকে নোটিশ কলকাতা পুলিশের

বিশ্বকাপের টিকিট কালোবাজারি নিয়ে বিসিসিআই প্রেসিডেন্টকে নোটিশ কলকাতা পুলিশের। (ফাইল ছবি, সৌজন্যে এক্স ও সমীর জানা/হিন্দুস্তান টাইমস)

বিশ্বকাপের টিকিট কালোবাজারি নিয়ে তুমুল বিতর্ক শুরু হয়েছে। তারইমধ্যে ভারতীয় ক্রিকেট বোর্ডের (বিসিসিআই) সভাপতিকে নোটিশ দিল কলকাতা পুলিশ। তবে তাঁকে সশরীরে হাজিরা দিতে হবে বলে নির্দিষ্টভাবে কোনও নির্দেশ দেয়নি কলকাতা পুলিশ।

টিকিটের কালোবাজারি মামলার তদন্তে বিসিসিআই প্রেসিডেন্ট রজার বিনিকে নোটিশ পাঠাল কলকাতা পুলিশ। শনিবার সন্ধ্যায় ভারতীয় ক্রিকেট বোর্ডের (বিসিসিআই) প্রেসিডেন্টকে সেই নোটিশ পাঠিয়ে জানানো হয়েছে যে আগামী মঙ্গলবারের মধ্যে বিশ্বকাপের টিকিট বিক্রি সংক্রান্ত যাবতীয় তথ্য নিয়ে ময়দান থানায় হাজিরা দিতে হবে। তবে বোর্ড প্রেসিডেন্টকেই ময়দান থানায় হাজিরা দিতে হবে, এমন কোনও নির্দেশ দেয়নি কলকাতা পুলিশ। কোনও উপযুক্ত ব্যক্তিও বিশ্বকাপের টিকিট বিক্রি সংক্রান্ত তথ্য নিয়ে ময়দান থানায় হাজিরা দিতে পারেন বলে জানানো হয়েছে। তবে বিষয়টি নিয়ে আপাতত ভারতীয় ক্রিকেট বোর্ডের তরফে কোনও মন্তব্য করা হয়নি।

এবার বিশ্বকাপে একটি সেমিফাইনাল এবং একটি ভারতের ম্যাচ-সহ মোট পাঁচটি ম্যাচ পেয়েছে কলকাতার ইডেন গার্ডেন্স। বিশেষত বিশ্বকাপের দ্বিতীয় সেমিফাইনাল এবং একটি ভারতের ম্যাচের টিকিটের জন্য ব্যাপক চাহিদা ছিল। সেজন্য অনলাইনে টিকিট বিক্রি শুরু হতেই অনেকে ঝাঁপিয়ে পড়েন। কাউকে দু'ঘণ্টা ভার্চুয়ালি ‘লাইন’ দিতে বলা হয়েছিল। কাউকে আবার বলা হয়েছিল যে তিন ঘণ্টা পরে তিনি টিকিট পেতে পারেন। তার জেরে অনেকেই টিকিট পাননি। আর তা নিয়েই বেড়েছে ক্ষোভ। টিকিটের কালোবাজারির অভিযোগ ওঠে।

সেই পরিস্থিতিতে ভারত-দক্ষিণ আফ্রিকা ম্যাচের আগে ময়দান এবং এন্টালি থানায় মোট সাতটি এফআইআর দায়ের করা হয়। অভিযোগ করা হয়, অনলাইনে নামমাত্র টিকিট ছাড়া হয়েছিল। প্রচুর টিকিট কালোবাজারিদের হাতে চলে গিয়েছে, যাতে কৃত্রিম চাহিদা তৈরি করে কালোবাজারে টিকিট বিক্রি করে বেশি টাকা কামানো যায়। আর সেটা হয়েছে অনলাইনে বিক্রয়কারী সংস্থা, ক্রিকেট অ্যাসোসিয়েশন অফ বেঙ্গল (সিএবি) এবং বিসিসিআইয়ের একাংশের মদতে। 

আরও পড়ুন: IND vs SA Live Streaming at Raj Bhavan: ভারতের ম্যাচ হবে রাজভবনে! রাতারাতি তৈরি হচ্ছে ‘স্টেডিয়াম’, কীভাবে ‘টিকিট’ পাবেন?

সেই প্রেক্ষিতে তদন্ত শুরু করেছে কলকাতা পুলিশের পুলিশের গুন্ডাদমন শাখা। তৎপরতার সঙ্গে চলতে থাকে তদন্ত। শহরের বিভিন্ন প্রান্তে তল্লাশি চালিয়ে ভারত-দক্ষিণ আফ্রিকা ম্যাচের একাধিক টিকিট উদ্ধার করা হয়। গ্রেফতার করা হয় কমপক্ষে ২১ জনকে। তদন্তের স্বার্থে অনলাইনে টিকিট বিক্রয়কারী সংস্থা এবং সিএবি সভাপতি স্নেহাশিস গঙ্গোপাধ্যায়কে ডেকে পাঠানো হয়। যদিও সিএবির তরফে দাবি করা হয়েছে, টিকিট বিক্রির ক্ষেত্রে বাংলার ক্রিকেট সংস্থার কোনও হাত নেই।

আরও পড়ুন: IND vs SA, CWC 2023 Live: ইডেনে ভারত-দক্ষিণ আফ্রিকা মহারণ, অপরাজিত থাকার নজির রোহিতরা ধরে রাখতে পারবেন?

বাংলার মুখ খবর
বন্ধ করুন

Latest News

হাওড়া পুর এলাকায় বন্ধ থাকবে জল সরবরাহ, সমস্ত ওয়ার্ডের বিজ্ঞপ্তি, দিনটা জানুন স্মৃতি-পেরির যুগলবন্দির সঙ্গে, বোলারদের মরণপণ লড়াই,UPW-কে ২৩ রানে হারাল RCB পরমের প্রাক্তন ও বর্তমান পরস্পরকে জড়িয়ে! অনুপমের তৃতীয় বিয়ের মাঝে চর্চায় পিয়া ‘আরও ২জন তৈরি, আসন খুঁজছেন,’ আদালতেই বিচারপতি গাঙ্গুলি প্রসঙ্গ টেনে বললেন কল্যাণ এয়ারপোর্টে গিয়েই মোদীর সঙ্গে দেখা করলেন গডকরি, নাম নেই প্রথম প্রার্থী তালিকায় ডেল স্টেইনের বদলি ঘোষণা করল SRH, হায়দরাবাদে যোগ দিলেন ভেত্তোরির এক সময়ের সতীর্থ এক টিকিটেই হাওড়া থেকে রুবি, ভাড়া ৫০ টাকা! বাকি স্টেশনে কত লাগবে? জানাল মেট্রো শেষ ওভারে ২ উইকেট পড়ল বাংলাদেশের, ব্যর্থ হল জাকেরের লড়াই,৩ রানে জিতল শ্রীলঙ্কা দাদাগিরিতে মিথ্যে বলে বর! ডোনার অভিযোগের পর নিজের রিপোর্ট কার্ড চাইলেন সৌরভ বিজয় উৎসবে পাকিস্তান জিন্দাবাদ স্লোগান কর্ণাটকে, গ্রেফতার ৩

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.