বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > হঠাৎ কৃষিমন্ত্রীর বাড়ির সামনে বিক্ষোভ, কৃষকবন্ধু প্রকল্পের কর্মীদের জমায়েত
কৃষিমন্ত্রী তাঁদের সঙ্গে দেখা করে দাবি শুনেছেন।
কৃষিমন্ত্রী তাঁদের সঙ্গে দেখা করে দাবি শুনেছেন।

হঠাৎ কৃষিমন্ত্রীর বাড়ির সামনে বিক্ষোভ, কৃষকবন্ধু প্রকল্পের কর্মীদের জমায়েত

  • কৃষকবন্ধু ও কৃষক সম্মান নিধি প্রকল্পের আওতাধীন ডাটা এন্ট্রি কর্মীরা এই জমায়েত করেন।

শিক্ষামন্ত্রী ব্রাত্য বসুর পর এবার কৃষিমন্ত্রী শোভনদেব চট্টোপাধ্যায়ের বাড়ির সামনে জমায়েত করলেন কৃষক বন্ধুরা। মঙ্গলবার চাকরির স্থায়ীকরণের দাবিতে এই জমায়েত হয়েছে। তাতে একটু উত্তপ্ত বাক্য–বিনিময়ও হয় পুলিশের সঙ্গে। তবে রাজ্যের কৃষিমন্ত্রী তাঁদের সঙ্গে দেখা করে দাবি শুনেছেন। মূলত, কৃষকবন্ধু ও কৃষক সম্মান নিধি প্রকল্পের আওতাধীন ডাটা এন্ট্রি কর্মীরা এই জমায়েত করেন।

জানা গিয়েছে, কৃষক বন্ধু প্রকল্পের প্রায় সাড়ে ৭০০ ডাটা এন্ট্রি অপারেটর কৃষিমন্ত্রী শোভনদেব চট্টোপাধ্যায়ের বাড়ির সামনে বিক্ষোভও দেখান। হাতে প্ল্যাকার্ড ব্যানার নিয়ে হঠাৎই তারা মন্ত্রীর বাড়ির সামনে হাজির হয়। পুলিশের কাছে কোন আগাম খবর ছিল না এই বিক্ষোভের। কৃষক বন্ধু প্রকল্পের কর্মীদের দাবি, দ্রুত তাঁদের সরকারি কর্মচারীর স্বীকৃতি দিতে হবে। আর ৬০ বছর পর্যন্ত কাজের অগ্রাধিকার দিতে হবে।

কয়েকজন বিক্ষোভকারীর দাবি, রাজ্য সরকার স্থায়ীকরণের আশ্বাস দিলেও তা বাস্তবায়িত হয়নি। সেই দাবিতেই এদিন মন্ত্রীর বাড়ির সামনে বিক্ষোভ দেখান তাঁরা। শোভনদেব চট্টোপাধ্যায় জানান, বিষয়টিকে গুরুত্ব দিয়ে বিবেচনা করে দেখা হচ্ছে। রাজ্যের কৃষি দফতরের আধিকারিকদের সঙ্গেও বৈঠক করা হবে। এই দাবি সম্পর্কে তিনি সহানুভূতিশীল সে কথাও জানান তিনি।

জানা গিয়েছে, ২০২১ সালের ফেব্রুয়ারি মাসে স্থায়ীকরণের আশ্বাস দেওয়া হয়েছিল রাজ্য সরকারের পক্ষ থেকে। কিন্তু তারপর মাঝে এতগুলো মাস কেটে গেলেও রাজ্যের তরফে সদর্থক কোনও পদক্ষেপই করা হয়নি। কিন্তু অভিযোগ, মন্ত্রীরা কথা দিলেও কথা রাখেননি। তাই মন্ত্রী শোভনদেব চট্টোপাধ্যায়ের বাড়ির সামনে বিক্ষোভ দেখালেন কৃষকবন্ধু প্রকল্পের অন্তর্গত ডাটা এন্ট্রি অপারেটররা।

বন্ধ করুন