বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > ধনখড় জমানার তিক্ততা অতীত, রাজ্যপালের সঙ্গে দেখা করে ইতিবাচক বার্তা মমতার

ধনখড় জমানার তিক্ততা অতীত, রাজ্যপালের সঙ্গে দেখা করে ইতিবাচক বার্তা মমতার

ফাইল ছবি (PTI)

এ দিন বিকেল নাগাদ রাজ্য সিভি আনন্দ বোসের সঙ্গে দেখা করেন মুখ্যমন্ত্রী। প্রায় আধ ঘণ্টা তাঁদের মধ্যে বৈঠক হয়।

প্রাক্তন রাজ্যপাল জগদীপ ধনখড়ের সঙ্গে তিক্ততা ভুলে নতুন রাজ্যপালের সঙ্গে সম্পর্ক ক্রমশ মধুর হচ্ছে রাজ্য সরকারের। বৃহস্পতিবার তাঁর সঙ্গে সাক্ষাৎ করে বেরিয়ে এসে এমনই ইঙ্গিত দিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

এ দিন বিকেল নাগাদ রাজ্য সিভি আনন্দ বোসের সঙ্গে দেখা করেন মুখ্যমন্ত্রী। প্রায় আধ ঘণ্টা তাঁদের মধ্যে বৈঠক হয়। যদিও বেরিয়ে এসে মুখ্যমন্ত্রী বলেন, বড়দিন ও নতুন বছরের শুভেচ্ছা জানাতেই তিনি এসেছিলেন। তাঁর কথায়,' রাজ্যপাল খুবই ভদ্রলোক। রাজ্য সরকারের সঙ্গে সহযোগিতা করে চলেছেন। তাঁর সঙ্গে সম্পর্কটা এতোটাই ভাল যে আমার মনে হয় আর কোনও সমস্যা হবে না। আমাদের যা সমস্যা তা নিয়ে আমরা খোলাখুলি আলোচনা করতেই পারি। আলোচনা করে সব সমাধান হয়ে যাবে।'

তবে সূত্রের খবর, বুধবার মন্ত্রিসভার বৈঠকে বাজেট অধিবেশনের দিন ঠিক হয়েছে। ৬ ফেব্রুয়ারি থেকে বাজেট অধিবেশন শুরু হবে। সেই খবরই রাজ্যপালকে দিতে এসেছিলেন মুখ্যমন্ত্রী। কারণ অনিয়ম অনুযায়ী, বাজেট অধিবেশনের শুরুতে ভাষণ দেন রাজ্যপাল। তাই আগে থেকে রাজ্যপালকে সেই বার্তা জানিয়ে দিয়ে গেলেন তিনি।

রাজ্যপাল হিসাবে বাংলায় আসার পর থেকে প্রাক্তন আমলা সিভি আনন্দ বোসের সঙ্গে সুস্পর্ক বজায় রাখার চেষ্টা করছে রাজ্য সরকার। যদি এই সাক্ষাৎকারকে প্রোটোকল বলছেন বিশেষজ্ঞরা। নিয়ম অনুযায়ী শপথ নেওয়ার পর রাজ্যপালের সঙ্গে রাজভবনে সাক্ষাৎ করতে যেতে হয় মুখ্যমন্ত্রী। সেই প্রোটোকল মেনেই মমতা বন্দ্যোপাধ্যায়ের বৃহস্পতিবার রাজভবনে আসা।

নতুন রাজ্যপালের সঙ্গে সুসম্পর্ক বজায় রাখাটাও রাজ্য সরকারের পক্ষে জরুরি। প্রাক্তন রাজ্যপাল ধনখড়ের সময় থেকে একাধিক বিল আটকে রয়েছে রাজভবনে। সেগুলি সিভি আনন্দ বোস যাতে এবার দ্রুত ছেড়ে দেন তার চেষ্টা করবে রাজ্য।

তা ছাড়া গত বাজেট অধিবেশনের সময় নিয়ে যে বিভ্রান্তি তৈরি হয়েছিলে তা নিয়েও সতর্ক থাকতে চাইছে রাজ্য সরকার। গত অধিবেশনে অধিবেশন শুরুর সময় দুপুর দুটোর বদলে রাত দুটোয় শুরুর কথা রাজ্যপালকে আমন্ত্রণ বার্তায় লেখা হয়েছিল। তৎকালীন রাজ্যপাল ধনখড় টুইট করে একে ঐতিহাসিক বলেন। পরে অবশ্য ভুল শুধরে নেয় রাজ্য সরকার। রাজ্যপালকে ফোন করেন মুখ্যমন্ত্রী।

তবে রাজ্য-রাজ্যপাল সঙ্ঘাত যে অতীত হতে চলেছে তা নতুন রাজ্যপালের সঙ্গে বৃহস্পতিবার সাক্ষাৎ পর ইঙ্গিত দেন মুখ্যমন্ত্রী। তাঁর আশা আগামী দিনে রাজ্যের সঙ্গে সহযোগিতা করেই চলবেন নতুন রাজ্যপাল সিভি আনন্দ বোস।

 

 

বাংলার মুখ খবর

Latest News

হঠাৎ আসা টাকায় ফুলবে পকেট, চাকরি-ব্যবসায় লাভ! সূর্য ও গুরুর যুতিতে লাকি ৩ রাশি সামনেই অন্নপূর্ণা পুজো, কীভাবে শুরু এই উৎসবের, জেনে নিন সেই পৌরাণিক কাহিনি ‘ক্রিকেট একজনের খেলা নয়’, অধিনায়কের টানা সমালোচনার উত্তরে বললেন পোলার্ড গিলকে সামনে দেখে বেহুঁশ হওয়ার জোগাড় যুবতীর! নেটিজেনরা বলল ‘আমারও এরকম হাল হত’ MI vs CSK: হার্দিক থেকে রুতুরাজ প্রত্যেকেই মানলেন ম্যাচে পার্থক্য গড়লেন ধোনি এই দেশে পা রাখার আগেই টাটার সঙ্গে বড় চুক্তি টেসলার, দাবি রিপোর্টে ‘নিলাম হলে শাহজাহানের বাড়ি আমি কিনব’, সন্দেশখালিতে বললেন শুভেন্দু, কটাক্ষ TMC-র হাওড়া মেট্রো চালু হতেই যাত্রী কমেছে নদী জলপথে, বিকল্প রুটে ফেরি পরিষেবার ভাবনা ১৯-এ ছিল, ২৪-এ নেই! CAA নিয়ে অনড় থাকলেও NRC 'উধাও' BJP-র সংকল্প থেকে! MI vs CSK: সাধারণ বোলিং, সাধারণ মানের নেতৃত্ব- হার্দিকের উপর বেজায় চটলেন গাভাসকর

Latest IPL News

‘ক্রিকেট একজনের খেলা নয়’, অধিনায়কের টানা সমালোচনার উত্তরে বললেন পোলার্ড গিলকে সামনে দেখে বেহুঁশ হওয়ার জোগাড় যুবতীর! নেটিজেনরা বলল ‘আমারও এরকম হাল হত’ MI vs CSK: হার্দিক থেকে রুতুরাজ প্রত্যেকেই মানলেন ম্যাচে পার্থক্য গড়লেন ধোনি MI vs CSK: সাধারণ বোলিং, সাধারণ মানের নেতৃত্ব- হার্দিকের উপর বেজায় চটলেন গাভাসকর T20-তে মানিয়ে নিতে সময় লাগছিল- শুরুতে সাফল্য না পাওয়ার কারণ বোঝালেন স্টার্ক CSK-র সঙ্গে যুক্ত হচ্ছেন চেতেশ্বর পূজারা? তারকার ইঙ্গিতপূর্ণ পোস্ট ঘিরে জল্পনা ইজরায়েলকে লক্ষ্য করে ক্ষেপনাস্ত্র ছুঁড়ছে ইরান, পিটারসেনদের বিমানপথে পরিবর্তন! T20 ক্রিকেটের ইতিহাসে বিরল নজির মহেন্দ্র সিং ধোনির, স্পর্শ করলেন বিরাট কোহলিকে IPL 2024: Orange Cap-র দৌড়ে রোহিতের লম্বা জাম্প! চাহালের দখলে Purple Cap MI vs CSK ম্যাচের পরে IPL 2024 Points Table এ বড় পরিবর্তন!

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.