বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > Mamata Banerjee: অনুব্রতহীন বীরভূমের দায়িত্ব নিলেন দলনেত্রী, দায়িত্ব বাড়ল অরূপ, সিদ্দিকুল্লার

Mamata Banerjee: অনুব্রতহীন বীরভূমের দায়িত্ব নিলেন দলনেত্রী, দায়িত্ব বাড়ল অরূপ, সিদ্দিকুল্লার

তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। (ফাইল ছবি) (HT_PRINT)

গত আগস্ট মাসে বীরভূমের তৃণমূল জেলা সভাপতি অনুব্রত মণ্ডল গ্রেফতার হওয়ার পর একটি কোর কমিটি তৈরি করে দেন মমতা বন্দ্যোপাধ্যায়। দলীয় কাজকর্ম চালানোর জন্য কোর কমিটিকেই দায়িত্ব দেওয়া হয়। কিন্তু তা সত্বেও দলের মধ্যে অন্তর্দ্বন্দ্বের খবর উঠে আসছিল।

অনুব্রতহীন বীরভূমের দায়িত্ব নিজেই কাঁধে তুলে নিলেন তৃণমূল দলনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ে। শুক্রবার কালীঘাটে দলের নেতাদের নিয়ে একটি গুরুত্বপূর্ণ বৈঠক হয়। পঞ্চায়েত নির্বাচন নিয়ে বিস্তারিত আলোচনা না হলেও সাংগঠিনিক বিষয় নিয়ে আলোচনায়। রদবদল করা হয় বেশ কিছু সাংগঠনিক পদে। বৈঠকে বীরভূম ছাড়াও অন্যান্য জেলার দায়িত্বও ভাগ করে দেওয়া হয়েছে।

গত আগস্ট মাসে বীরভূমের তৃণমূল জেলা সভাপতি অনুব্রত মণ্ডল গ্রেফতার হওয়ার পর একটি কোর কমিটি তৈরি করে দেন মমতা বন্দ্যোপাধ্যায়। দলীয় কাজকর্ম চালানোর জন্য কোর কমিটিকেই দায়িত্ব দেওয়া হয়। কিন্তু তা সত্বেও দলের মধ্যে অন্তর্দ্বন্দ্বের খবর উঠে আসছিল। এই পরিস্থিতিতে দলনেত্রী নিজেই বীরভূমে রাশ হাতে নিলেন। (পড়তে পারেন। রাহুল কি বিগবস নাকি? কংগ্রেসকে ছাড়াই জাতীয় রাজনীতিতে 'খিচুড়ি ফ্রন্ট' করবে TMC!)

অনুব্রত মণ্ডল গ্রেফতার হওয়ার পর থেকে বীরভুমে সক্রিয়তাও বাড়িয়েছে বিজেপি। ২১ মার্চ বগটুইতে শহিদ দিবস পালনের কর্মসূচি নিয়ে বিজেপি। এই পরিস্থিতিতে পঞ্চায়েত ভোটের আগে মমতা দায়িত্ব নেওয়া যথেষ্ট তাৎপর্যপূর্ণ।

শুক্রবারের বৈঠকে সাংগঠনিক স্তরে দায়িত্বের কিছু পরিবর্তন হয়েছে। দায়িত্বে বেড়েছে সিদ্দিকুল্লা চৌধুরীর। সাবিনা ইয়াসমিনের সঙ্গে এবার মালদহ, মুর্শিদাবাদ ও উত্তর দিনাজপুরের সংগঠন দেখভাল করবেন তিনি। অরূপ বিশ্বাসকে দায়িত্ব দেওয়া হয়েছে নদিয়া, পূর্ব বর্ধমান এবং দার্জিলিংয়ের। বাঁকুড়া, পুরুলিয়া, পশ্চিম বর্ধমানের সাংগঠনিক কাজকর্ম দেখার দায়িত্ব মলয় ঘটকের। দক্ষিণ দিনাজপুরের দায়িত্ব দেওয়া হয়েছে তাপস রায়কে। তবে এরা কেউই পর্যবেক্ষক নন বলে বৈঠকের পর সাংবাদিকদের জানিয়েছেন সুদীপ বন্দ্যোপাধ্যায়।

বন্ধ করুন
Live Score