বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > Coronavirus: রাজ্যে বাড়ছে কোভিড, পুনরায় আইসলেশন ওয়ার্ড চালু করল বিভিন্ন বেসরকারি হাসপাতাল

Coronavirus: রাজ্যে বাড়ছে কোভিড, পুনরায় আইসলেশন ওয়ার্ড চালু করল বিভিন্ন বেসরকারি হাসপাতাল

বিভিন্ন বেসরকারি হাসপাতালে চালু হল কোভিড আইসোলেশন ওয়ার্ড। ফাইল ছবি: রয়টার্স (Reuters)

আমরি হাসপাতালের মুকুন্দপুর, ঢাকুরিয়া এবং সল্টলেক শাখায় পুনরায় কোভিড আইসোলেশন ওয়ার্ড চালু করা হয়েছে। এই তিনটি শাখায় বর্তমানে ২০ জন কোভিড রোগী ভরতি রয়েছেন। যার মধ্যে সবচেয়ে বেশি কোভিড রোগী ভরতি রয়েছে আমরির মুকুন্দপুর শাখায়। এই হাসপাতালে ১১ জন কোভিড রোগী ভরতি রয়েছে। 

রাজ্যে ফের বাড়ছে কোভিড সংক্রমণ। ইতিমধ্যেই সরকারি এবং বেসরকারি হাসপাতালে কোভিড রোগী ভরতি সংখ্যাও বাড়ছে। চলতি মাসেই বেলেঘাটা আইডি হাসপাতালে করোনা সংক্রমণের ফলে মৃত্যু হয়েছে দুজন রোগীর। এই পরিস্থিতিতে কলকাতার বেশ কয়েকটি সরকারি হাসপাতাল পুনরায় কোভিড আইসোলেশন ওয়ার্ড চালু করেছে। সব মিলিয়ে কলকাতার তিনটি বেসরকারি হাসপাতালে পুনরায় কোভিড আইসোলেশন ওয়ার্ড চালু হয়েছে। কারণ এই সমস্ত হাসপাতালগুলিতে কোভিড রোগী ভরতি সংখ্যা বাড়ছে।

আমরি হাসপাতালের মুকুন্দপুর, ঢাকুরিয়া এবং সল্টলেক শাখায় পুনরায় কোভিড আইসোলেশন ওয়ার্ড চালু করা হয়েছে। এই তিনটি শাখায় বর্তমানে ২০ জন কোভিড রোগী ভরতি রয়েছেন। যার মধ্যে সবচেয়ে বেশি কোভিড রোগী ভরতি রয়েছে আমরির মুকুন্দপুর শাখায়। এই হাসপাতালে ১১ জন কোভিড রোগী ভরতি রয়েছে। এছাড়া ঢাকুরিয়ায় ৫ জন এবং সল্টলেকে ৪ জন কোভিড রোগী ভরতি রয়েছে। এছাড়া, মুকুন্দপুরের আরএন টেগোর ইন্টারন্যাশনাল ইনস্টিটিউট অফ কার্ডিয়াক সাইন্সের জরুরী বিভাগে ৫ শয্যার কোভিড আইসোলেশন ওয়ার্ড চালু করা হয়েছে। পাশাপাশি এই হাসপাতালে কোভিড এবং অন্যান্য ভাইরাস পরীক্ষাও শুরু হয়েছে।

প্রসঙ্গত, রাজ্য স্বাস্থ্য দফতরের পরিসংখ্যান অনুযায়ী, পশ্চিমবঙ্গে নতুন করে ১৩৫ জন করোনা আক্রান্ত হয়েছেন। রাজ্যে গত দু সপ্তাহে গড়ে প্রতিদিন ২০ থেকে ৩০ জন কোভিডে আক্রান্ত হচ্ছেন। বর্তমানে রাজ্যে প্রায় ৭৫০ জন সক্রিয় কোভিড রোগী রয়েছেন। এর মধ্যে হাসপাতালে ভরতি রয়েছেন ৬০ জন। রাজ্যে করোনা সংক্রমণ যেভাবে বাড়ছে তাতে সতর্কতা জারি করেছে রাজ্য সরকার। গর্ভবতী মহিলা, শিশু এবং অসুস্থ ব্যক্তিদের ভিড় এড়িয়ে চলার পরামর্শ দেওয়া হয়েছে। এছাড়াও, বিভিন্ন বেসরকারি হাসপাতালে মাস্ক বাধ্যতামূলক করা হয়েছে।

এই পরিস্থিতিতে করোনাভাইরাসের বুস্টার ডোজ নেওয়ার পরামর্শ দিয়েছে স্বাস্থ্য দফতর। স্বাস্থ্যকর্তারা জানাচ্ছেন, রাজ্যে করোনাভাইরাসের স্ট্রেনগুলি মোটেই সাধারণ নয়। আগামী দিনে সংক্রমণ বাড়তে পারে বলে আশঙ্কা স্বাস্থ্য বিশেষজ্ঞদের।

এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4au

Get Latest Updates on Bengal News, Elections Result, Lok Sabha Election 2024 Live, West Bengal Lok Sabha Elections Results 2024, along with Latest News and Top Headlines from Bengal and around the world.

বাংলার মুখ খবর

Latest News

৪ দফার বকেয়া ডিএ মেটানোর দাবি কর্মীদের, অপরদিকে বেতন বাড়াতে কমিশন গঠন রাজ্যের জাহিরের নামের মেহেন্দি হাতে সোনাক্ষী, ফাঁস হল জুটির প্রাক-বিয়ের অনুষ্ঠানের ছবি! গোলের মুখই খুলতে পারল না এমবাপেহীন ফ্রান্স, ডাচেদের গোল বাতিল, ফল গোলশূন্য ড্র ধনু,মকর, কুম্ভ, মীনের মধ্যে আজ লাকি কারা? ২২ জুন ২০২৪ এর রাশিফল দেখে নিন 10 ওভার শেষে USA-র স্কোর 69/4 সিংহ, কন্যা, তুলা, বৃশ্চিকের মধ্যে আজ লাকি কারা? একনজরে ২২ জুন ২০২৪ রাশিফল মেষ, বৃষ, মিথুন, কর্কটের ভাগ্যে আজ কী রয়েছে? লাকি কারা! ২২ জুনের রাশিফল দেখে নিন ছাংতে আসছেন না মোহনবাগানে! জোড়া ‘অস্ত্রে’ আপুইয়াকে ছিনিয়ে নিয়েছে মুম্বইয়ের থেকে ১-৩ লজ্জার হার, আশা কার্যত শেষ পোল্যান্ডের, শেষ ১৬-র আশা বাঁচিয়ে রাখল অস্ট্রিয়া শেষ ওভারে নরকিয়ার কামাল, ইংল্যান্ডকে ৭ রানে হারিয়ে সেমির দিকে এক পা প্রোটিয়াদের

T20 WC 2024

শেষ ওভারে নরকিয়ার কামাল, ইংল্যান্ডকে ৭ রানে হারিয়ে সেমির দিকে এক পা প্রোটিয়াদের বাবরদের বিরুদ্ধে গড়াপেটার অভিযোগের প্রমাণ চাই, না হলে আইনি ব্যবস্থা,হুমকি PCB-র ভারত-বাংলাদেশ ম্যাচেও কি বৃষ্টির সম্ভাবনা রয়েছে? ভেস্তে গেলে চাপে পড়বেন শাকিবরা IND vs AFG: সহজতম ক্যাচ ফেলে নিজেই বিস্মিত কোহলি, মাথায় হাত রোহিতেরও- ভিডিয়ো ‘রোহিতকে তোমরা এটা বলতে পারো না…’৪ ম্যাচে ৭৬ রান করেও সানিকে পাশে পেলেন হিটম্যান ক্যাচ নিতে গিয়ে প্রায় ধাক্কা রোহিতকে, পন্তকে 'মধুর' শিক্ষা হিটম্যানের, ভিডিয়ো সেরা ফিল্ডারের তালিকায় অক্ষরের নাম শুনে চমকে উঠলেন কোহলি, প্রতিক্রিয়া হল ভাইরাল হার্দিক ব্যাট করতে আসার পরে কী কথা হয়েছিল? ম্যাচের গেম প্ল্যান ফাঁস করলেন সূর্য ‘সিরাজ তো খেতে বসেছে’, ভুল নামে ডাকতেই সাংবাদিককে সটান জবাব সূর্যকুমার যাদবের সুপার ৮-এ ভারত নয়, আফগানিস্তান হেরেছে বুমরাহ-র কাছে! দাবি আফগান কোচের

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.