বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > Bantola Fire: বানতলার চর্মনগরীতে বিধ্বংসী আগুন, দমকলের ১৫টি ইঞ্জিন কাজ করছে

Bantola Fire: বানতলার চর্মনগরীতে বিধ্বংসী আগুন, দমকলের ১৫টি ইঞ্জিন কাজ করছে

ঘটনাস্থলে পৌঁছন দমকলমন্ত্রী সুজিত বসু।

আগুন লাগার সঠিক কারণ এখনও জানা যায়নি। খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছন দমকলমন্ত্রী সুজিত বসু। দমকলের প্রাথমিক অনুমান শর্টসার্কিট থেকে আগুন লেগে থাকতে পারে। ইতিমধ্যেই ঘটনাস্থলে গিয়ে পৌঁছেছে লেদার কমপ্লেক্স থানার পুলিশ। ছাদে আটকে পড়া মানুষজনকে উদ্ধার করা সম্ভব হয়েছে।

আজ, কালীপুজোর দুপুরে বানতলার চর্মনগরীতে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। সোমবার কালীপুজোর দিনেই বিধ্বংসী আগুন লাগল বানতলার চামড়ার কারখানায়। প্রথমে পরিস্থিতি সামলে দেওয়া যাবে বলে মনে হলেও সেটা বড় আকার নিয়ে নেয়। তখন ঘটনাস্থলে পৌঁছয় দমকলের ১৫টি ইঞ্জিন। তীব্রগতিতে চলছে জল দেওয়ার কাজ। আগুন আয়ত্তে আনার চেষ্টা চলছে জোরকদমে। প্রথমে দমকলের সাতটি ইঞ্জিন ঘটনাস্থলে গিয়েছিল। কিন্তু পরিস্থিতি ভয়াবহ হওয়ায় আরও ৮টি ইঞ্জিন সেখানে পৌঁছয়।

ঠিক কী ঘটেছে বানতলায়?‌ স্থানীয় সূত্রে খবর, চর্মনগরীর পাঁচ নম্বর জোনে আগুন লাগে। দুপুর ২টোর পর আগুন লেগে কালো ধোঁয়ায় আকাশ ঢেকে যায়। তখন দমকলকে ফোন করে খবর দেওয়া হয়। তার পরেই দমকলের পক্ষ থেকে দু’‌দফায় ১৫টি ইঞ্জিন পাঠানো হয়। যুদ্ধকালীন তৎপরতায় আগুন নেভানোর কাজ করছে দমকল। যেহেতু চামড়ার গুদামে আগুন লেগেছে তাই তা দ্রুত ছড়িয়ে পড়ছে।

আর কী জানা যাচ্ছে?‌ চর্মনগরীর একতলার একটি গুদামে আগুন লাগে। আর ভিতরে কয়েকজন আটকে পড়েছিলেন। তবে তাঁদের উদ্ধার করা হয়েছে। চর্মনগরীতে অগ্নিকাণ্ডের ফলে ক্ষয়ক্ষতি হয়েছে। দীপাবলির কারণে আজ কয়েকটি সংস্থায় ছুটি ছিল। তাই লোকসংখ্যা এদিন সেখানে কম। কয়েকদিন আগে একইভাবে তপসিয়ার একটি চামড়া কারখানায় আগুল লাগার ঘটনা ঘটেছিল।

কীভাবে এই আগুন লাগল?‌ আগুন লাগার সঠিক কারণ এখনও জানা যায়নি। খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছন দমকলমন্ত্রী সুজিত বসু। দমকলের প্রাথমিক অনুমান শর্টসার্কিট থেকে আগুন লেগে থাকতে পারে। ইতিমধ্যেই ঘটনাস্থলে গিয়ে পৌঁছেছে লেদার কমপ্লেক্স থানার পুলিশ। ছাদে আটকে পড়া মানুষজনকে উদ্ধার করা সম্ভব হয়েছে।

বাংলার মুখ খবর
বন্ধ করুন

Latest News

আমাদের বাঁচান! গাড়ি দাঁড় করিয়ে উপজাতি কমিশনের পায়ে লুটিয়ে পড়লেন গ্রামবাসীরা 'লাভ সেক্স অউর ধোকা ২'-এ ক্যামিও রোলে দেখা যাবে মৌনিকে, কবে বড় পর্দায় আসছে ছবি তিন বিয়ে টেকেনি! লাল বেনারসিতে বাঙালি কনের সাজে অন্যতম বিতর্কিত বাঙালি, চিনলেন? হিরানন্দানি গোষ্ঠীর বাড়িতে তল্লাশি ইডির, ব্যাপারটা কী? শুরুতেই গম্ভীর বনাম বিরাট! IPL-এ কবে, কোথায় ও কখন খেলবে KKR? রইল সূচি সিভিক ভলান্টিয়ারের আত্মহত্যায় স্ত্রীর বিরুদ্ধে মানসিক নির্যাতনের অভিযোগ পরিবারের কালো নাকি সবুজ, কোন আঙুর বেশি উপকারী জানেন আসছে মহাশিবরাত্রির ব্রত, তিথি ও পুজোর শুভ সময় জেনে নিন বার বার কেন ঐশ্বর্য রাইকে অপমান করেন? রাহুল গান্ধীকে ‘জোকার’ বলে কটাক্ষ বিজেপির IPL 2024: প্রথম ১৫ দিনে ২১টি ম্যাচের সূচি ঘোষণা করল BCCI, শুরুতেই CSK বনাম RCB

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.