বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > পরপর দুদিন ছুটি, ১৪ ও ১৫ এপ্রিল বদলাচ্ছে কলকাতা মেট্রোর সময়সূচি

পরপর দুদিন ছুটি, ১৪ ও ১৫ এপ্রিল বদলাচ্ছে কলকাতা মেট্রোর সময়সূচি

১লা বৈশাখ ও তার আগের দিন মেট্রোর সময়সূচি বদলাচ্ছে। (ফাইল ছবি)

দুই ছুটির দিনে অর্থাৎ ১৪ ও ১৫ই এপ্রিল দুদিক থেকে মোট ১১৭টি করে ট্রেন যাতায়াত করবে। দুদিনে মোট ২৩৪ বার ট্রেন চলবে। এমনটাই খবর কলকাতা মেট্রো সূত্রে।

কোভিডের দাপট কমতেই স্বাভাবিক ছন্দে ফিরছে মেট্রো রেল। ব্যস্ততম দিনে ভিড়ও হচ্ছে ভালোই। এর মধ্যেই পরপর দুদিন সরকারি ছুটি। ১৪ই এপ্রিল বিআর আম্বেদকরের জন্মদিন ও ১৫ই এপ্রিল বাংলা নববর্ষ। এদিকে এই পরপর দুদিনই মেট্রোর সময়সূচিতে কিছুটা পরিবর্তন করা হচ্ছে।মেট্রো কর্তৃপক্ষ এই সময়সূচি পরিবর্তনের বিষয়টি জানিয়েছে। সেক্ষেত্রে এই পরিবর্তিত কর্মসূচি অনুসারেই যাতায়াতের সময় ঠিক করে নিতে পারেন যাত্রীরা।

এই দুই ছুটির দিনে অর্থাৎ ১৪ ও ১৫ই এপ্রিল দুদিক থেকে মোট ১১৭টি করে ট্রেন যাতায়াত করবে। দুদিনে মোট ২৩৪ বার ট্রেন চলবে। এমনটাই খবর কলকাতা মেট্রো সূত্রে।

১৪ ও ১৫ই এপ্রিল দমদম ও কবি সুভাষ মেট্রো স্টেশনের মধ্যে প্রথম ট্রেন চালু হবে সকাল ৬টা ৫০ মিনিটে। অন্যদিকে দক্ষিণেশ্বর থেকেও কবি সুভাষগামী ট্রেনেরও সময়ের কিছুটা পরিবর্তন হচ্ছে। দক্ষিণেশ্বর থেকে কবি সুভাষ পর্যন্ত প্রথম ট্রেনটি রওনা দেবে সকাল ৭টায়। এটা তো গেল সকালের সময় পরিবর্তনের বিষয়টি।

এবার জেনে নেওয়া যাক শেষ মেট্রোর বিষয়টি। দক্ষিণেশ্বর থেকে কবি সুভাষের দিকে শেষ মেট্রো ছা়ড়বে ৯টা ২৮ মিনিটে। অন্যদিকে দমদম ও কবি সুভাষ থেকে শেষ ট্রেনটি ছাড়বে রাত ৯টা ৪০ মিনিটে ছাড়বে। এদিকে কবি সুভাষ থেকে দক্ষিণেশ্বর যাওয়ার শেষ ট্রেন ছাড়বে রাত ৯টা ৩০ মিনিটে।

 

বন্ধ করুন