বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > BJP Meeting: আজ বিজেপির সঙ্গে বৈঠকে বসছেন মিঠুন চক্রবর্তী, হঠাৎ কেন এমন উদ্যোগ?
মিঠুন চক্রবর্তী। (ছবি, সৌজন্য পিটিআই)

BJP Meeting: আজ বিজেপির সঙ্গে বৈঠকে বসছেন মিঠুন চক্রবর্তী, হঠাৎ কেন এমন উদ্যোগ?

  • একুশের নির্বাচনে পরাজয়ের পর রাজনীতির ময়দানে দেখা যায়নি মহাগুরুকে। তারপর থেকে বিজেপি একের পর এক নির্বাচনে গোহারা হয়েছে। দীর্ঘ প্রায় দেড় বছর পর আবার তিনি এগিয়ে এসেছেন বিজেপির হয়ে প্রচার করতে। হাতে গরম ইস্যু ছাড়তে চান না তিনি। তাই মিঠুনকে ময়দানে ফিরিয়ে নিজেদের কিছুটা চাঙ্গা করতে চাইছে বিজেপি।

কিছুদিন আগে আবার সক্রিয় হতে দেখা গিয়েছিল মিঠুন চক্রবর্তীকে। কলকাতায় বিজেপির পার্টি অফিসে এসেছিলেন তিনি। গিয়েছিলেন উত্তরবঙ্গের কার্শিয়াংয়ে। তারপর আবার মাঝে বিরতি। আবার আজ, হেস্টিংসে বিজেপির নির্বাচনী কার্যালয়ে বিজেপির সমস্ত বিধায়কদের সঙ্গে বিশেষ বৈঠক করবেন মিঠুন চক্রবর্তী। তার সঙ্গে থাকবেন সংগঠনের অন্যান্য নেতারাও।

ঠিক কী নিয়ে বৈঠকে মিঠুন?‌ সূত্রের খবর, বছর ঘুরলেই পঞ্চায়েত নির্বাচন। তার পর লোকসভা নির্বাচন। এই দুই নির্বাচনে তিনি কেমন করে থাকবেন তা নিয়েই মূলত বৈঠক। একইসঙ্গে পার্থ চট্টোপাধ্যায় গ্রেফতার হওয়াকে নিয়ে বড় আন্দোলনের পথে যেতে গেলে কী করতে হবে?‌ এই প্রশ্নের উত্তর খোঁজা হবে। কারণ সংগঠনের মরা গাঙে বান আনতে চাইছেন ফাটাকেষ্ট। তাই বুধবার বিজেপির সঙ্গে রাজনৈতিক বৈঠককে তাৎপর্যপূর্ণ বলে মনে করা হচ্ছে।

উল্লেখ্য, একুশের নির্বাচনে পরাজয়ের পর রাজনীতির ময়দানে দেখা যায়নি মহাগুরুকে। তারপর থেকে বিজেপি একের পর এক নির্বাচনে গোহারা হয়েছে। দীর্ঘ প্রায় দেড় বছর পর আবার তিনি এগিয়ে এসেছেন বিজেপির হয়ে প্রচার করতে। হাতে গরম ইস্যু ছাড়তে চান না তিনি। তাই মিঠুনকে ময়দানে ফিরিয়ে নিজেদের কিছুটা চাঙ্গা করতে চাইছে বিজেপি। মিঠুনের সঙ্গে বাংলা এবং বাঙালি আবেগকে কাজে লাগিয়ে রাজনৈতিক ফায়দা তুলতে চাইছে পদ্মশিবির।

কেন আবার সামনে আনা হচ্ছে মিঠুনকে?‌ সূত্রের খবর, পার্থ চট্টোপাধ্যায় ইস্যুকে কেন্দ্র করে আন্দোলনে নামার কর্মসূচি ঘোষণা করেছে রাজ্য বিজেপি। সেখানে মিঠুনকে রাখা যায় কিনা তা নিয়ে আলোচনা হবে। যদি তাঁকে সামনে নিয়ে পথে নামা যায় তাহলে ভিড় হবে। সেটাকেই কাজে লাগিয়ে মানুষের সমর্থন আদায় করতে চাইছে বিজেপি। তাই সামনে আনা হচ্ছে ডিসকো ড্যান্সারকে।

বন্ধ করুন