বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > নীরব মোদীর গুজরাত নয়, ব্যাঙ্ক জালিয়াতি ও জালনোট কারবারে দেশে সেরা পশ্চিমবঙ্গ
প্রতীকি ছবি

নীরব মোদীর গুজরাত নয়, ব্যাঙ্ক জালিয়াতি ও জালনোট কারবারে দেশে সেরা পশ্চিমবঙ্গ

  • ক্রাইমস রেকর্ডস ব্যুরোর পরিসংখ্যান অনুসারে ২০২১ সালে দেশে সব থেকে বেশি ব্যাঙ্ক জালিয়াতি ও জাল নোট ধরা পড়েছে পশ্চিমবঙ্গে। ৮২টি এই ধরণের ঘটনার সন্ধান পাওয়া গিয়েছে রাজ্যে। তার পরেই রয়েছ পশ্চিমবঙ্গ।

নীরব মোদী বা মেহুল চোকসির গুজরাত নয়, ব্যাঙ্ক জালিয়াতিতে দেশে ১ নম্বর পশ্চিমবঙ্গ। এমনই তথ্য উঠে এসেছে ন্যাশনাল ক্রাইম রেকর্ডস ব্যুরোর রিপোর্টে। একই সঙ্গে দেশের মধ্যে সব থেকে বেশি জাল নোটের কারবারও এরাজ্যেই হয় বলে জানাচ্ছে পরিসংখ্যান।

ক্রাইমস রেকর্ডস ব্যুরোর পরিসংখ্যান অনুসারে ২০২১ সালে দেশে সব থেকে বেশি ব্যাঙ্ক জালিয়াতি ও জাল নোট ধরা পড়েছে পশ্চিমবঙ্গে। ৮২টি এই ধরণের ঘটনার সন্ধান পাওয়া গিয়েছে রাজ্যে। তার পরেই রয়েছ পশ্চিমবঙ্গ। সেখানে ৭৫টি ঘটনা নথিভুক্ত হয়েছে। তৃতীয় স্থানে রয়েছে তামিলনাড়ু। সেখানে ৬২টি ঘটনা ধরা পড়েছে।

রিপোর্ট বলছে, ২০২১ সালে দেশে মোট ৬৮৮টি এই ধরণের ঘটনা ধরা পড়েছে। সব মিলিয়ে ২০ কোটি টাকার ওপর জাল নোট উদ্ধার হয়েছে। ২০২০ সালে ৬৩৭টি ঘটনা ধরা পড়েছিল।

বিজেপিকে আক্রমণ করতে গিয়ে মাঝেমাঝেই ঋণখেলাপিতে অভিযুক্ত নীরব মোদীর সঙ্গে প্রধানমন্ত্রীর ছবির প্রসঙ্গ উত্থাপন করে থাকেন তৃণমূল নেতারা। কিন্তু NCRB-র রিপোর্ট বলছে সেই তৃণমূল শাসিত পশ্চিমবঙ্গেই ব্যাঙ্ক জালিয়াতির সংখ্যা সব থেকে বেশি। এই রিপোর্টে দেশে মহিলাদের জন্য সব থেকে নিরাপদ শহর হিসাবে কলকাতার নাম উল্লেখ করা হয়েছে।

 

 

বন্ধ করুন