বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > করোনার উপসর্গ থাকলে স্কুলে 'না', শিক্ষা দফতরে পাঠাতে হবে নেগেটিভ রিপোর্ট
করোনা উপসর্গ থাকলে স্কুলে যাওয়া নিষিদ্ধ, স্বাস্থ্য দফতরে পাঠাতে হবে নেগেটিভ রিপোর্ট। প্রতীকী ছবি। (PTI)
করোনা উপসর্গ থাকলে স্কুলে যাওয়া নিষিদ্ধ, স্বাস্থ্য দফতরে পাঠাতে হবে নেগেটিভ রিপোর্ট। প্রতীকী ছবি। (PTI)

করোনার উপসর্গ থাকলে স্কুলে 'না', শিক্ষা দফতরে পাঠাতে হবে নেগেটিভ রিপোর্ট

  • করোনা পরিস্থিতি নিয়ে উদ্বিগ্ন শিক্ষা দফতর।

রাজ্যে একধাক্কায় বেড়েছে করোনাভাইরাসের সংক্রণ। ইতিমধ্যেই করোনা আক্রান্তের সংখ্যা দৈনিক ৩,৫০০-র কাছে পৌঁছে গিয়েছেন। রাজ্যের বিভিন্ন হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন কয়েকশো কোভিড রোগী।

এই পরিস্থিতি নিয়ে উদ্বিগ্ন রাজ্য। এ নিয়ে এবার স্কুলের পড়ুয়া শিক্ষক-শিক্ষিকা থেকে শুরু করে অশিক্ষক কর্মীদের সতর্ক করল স্বাস্থ্য দফতর। স্কুলের কেউ সর্দি-কাশি বা জ্বরে আক্রান্ত হলে সেক্ষেত্রে স্কুলে যেতে নিষেধ করা হয়েছে পড়ুয়া থেকে শুরু করে শিক্ষক, শিক্ষাকর্মীদের। সেক্ষেত্রে করোনা পরীক্ষা বাধ্যতামূলক করেছে স্বাস্থ্য দফতর। রিপোর্ট নেগেটিভ না আসা পর্যন্ত স্কুলে যাওয়া যাবে না বলে স্পষ্ট নির্দেশ দিয়েছে স্বাস্থ্য দফতর। সেই রিপোর্ট নেগেটিভ এলে তা স্কুলগুলিকে স্বাস্থ্য দফতরেও পাঠানোর নির্দেশ দেওয়া হয়েছে বলে সূত্রের খবর।

বর্তমানে রাজ্যর স্কুলগুলিতে নবম থেকে দ্বাদশ শ্রেণির ক্লাস চলছে। এখনও পর্যন্ত স্কুল বন্ধ হবে বলে জানায়নি রাজ্য সরকার। তবে পরিস্থিতি পর্যালোচনা করে সেক্ষেত্রে পরবর্তী পদক্ষেপ করার ইঙ্গিত ইতিমধ্যে দিয়েছে রাজ্য সরকার।

গত কয়েকদিন ধরে করোনা যেভাবে ঊর্ধ্বমুখী হচ্ছে তাতে ঘুম উড়েছে স্বাস্থ্য কর্তাদের। পরিস্থিতির কথা বিবেচনা করে ল্যাবগুলিতে আরও বেশি সংখ্যায় আরটি-পিসিআর টেস্ট করার নির্দেশ দেওয়া হয়েছে। গত কয়েকদিনে রোজ বাড়ছে করোনা সংক্রমণ। অথচ দিনকয়েক আগেও পরিস্থিতি নিয়ন্ত্রণে ছিল।

বন্ধ করুন