বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > Behala: মহানগরে আরও একটি ইন্ডোর স্টেডিয়াম, শুধুমাত্র খেলার জন্যই ব্যবহার করা হবে: রেল
বেহালা স্পোর্টস কমপ্লেক্স।

Behala: মহানগরে আরও একটি ইন্ডোর স্টেডিয়াম, শুধুমাত্র খেলার জন্যই ব্যবহার করা হবে: রেল

  • বেহালায় এই নতুন ইন্ডোর স্টেডিয়ামের উদ্বোধন হওয়ার ফলে কলকাতায় মোট ইন্ডোর স্টেডিয়ামের সংখ্যা বেড়ে হল তিনটি। যার মধ্যে সবচেয়ে বড় ইন্ডোর স্টেডিয়াম হল নেতাজি ইন্ডোর স্টেডিয়াম। যদিও এই স্টেডিয়ামে ক্রীড়া প্রতিযোগিতার আয়োজন সেভাবে হয় না।

আরও একটি ইন্ডোর স্টেডিয়াম পেল কলকাতা। বেহালার ঘোষালপুরে পূর্ব রেলের স্পোর্টস কমপ্লেক্সের মধ্যে শীতাতপ নিয়ন্ত্রিত মাল্টি-পারপাস ইন্ডোর স্টেডিয়ামের উদ্বোধন করলেন রেলমন্ত্রী অশ্বিনী বৈষ্ণব। ১১১০ টি আসন বিশিষ্ট এই স্টেডিয়ামে বাস্কেটবল, ভলিবল, হ্যান্ডবল, কাবাডির মতো ক্রীড়া প্রতিযোগিতার আয়োজন করা যাবে। এছাড়াও, টেনিস, ভারোত্তোলন, দাবা প্রভৃতি ক্রীড়ার আয়োজন করা যাবে এই স্টেডিয়ামে। এর পাশাপাশি, এই কমপ্লেক্সে ক্রিকেট মাঠও রয়েছে।

উল্লেখ্য, বেহালায় এই নতুন ইন্ডোর স্টেডিয়ামের উদ্বোধন হওয়ার ফলে কলকাতায় মোট ইন্ডোর স্টেডিয়ামের সংখ্যা বেড়ে হল তিনটি। যার মধ্যে সবচেয়ে বড় ইন্ডোর স্টেডিয়াম হল নেতাজি ইন্ডোর স্টেডিয়াম। যদিও এই স্টেডিয়ামে ক্রীড়া প্রতিযোগিতার আয়োজন সেভাবে হয় না। এখানে মূলত জনসভা, বাণিজ্য মেলা, সাংস্কৃতিক অনুষ্ঠান প্রভৃতির আয়োজন করা হয়ে থাকে। অন্য আরেকটি স্টেডিয়াম হল নেতাজি ইন্ডোর স্টেডিয়ামের ঠিক পাশেই অবস্থিত ক্ষুদিরাম অনুশীলন কেন্দ্র। এই স্টেডিয়াম খুবই ছোট। এখানে সাংস্কৃতিক অনুষ্ঠান ছাড়াও ছোটখাটো ক্রীড়া প্রতিযোগিতার আয়োজন করা হয়। তবে রেল মন্ত্রকের অধীনে থাকা বেহালার স্টেডিয়ামটি মূলত খেলাধুলার জন্যই ব্যবহার করা হবে বলে সূত্রে জানা গিয়েছে।

প্রসঙ্গত, বেহালার অত্যাধুনিক এই স্টেডিয়ামে একটি ক্যাফেটেরিয়া রয়েছে, সিসিটিভি ক্যামেরা রয়েছে, এছাড়া রয়েছে কনফারেন্স হল, একটি আধুনিক অগ্নিনির্বাপক ব্যবস্থা, মিটিং রুম, ভিআইপি লাউঞ্জ এবং মিডিয়া রুম। উল্লেখ্য, এই কমপ্লেক্সে অবস্থিত ক্রিকেট মাঠে অনুশীলন করতেন ভারতীয় ক্রিকেট দলের প্রাক্তন অধিনায়ক তথা বিসিসিআই সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায়।

বন্ধ করুন