বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > বর্ষবরণের রাতে তিলোত্তমার আকাশে উড়বে ড্রোন, শহরে নামছে বিপুল সংখ্যক পুলিশ

বর্ষবরণের রাতে তিলোত্তমার আকাশে উড়বে ড্রোন, শহরে নামছে বিপুল সংখ্যক পুলিশ

নিশ্ছিদ্র নিরাপত্তার ব্যবস্থা করছে কলকাতা পুলিশ।

লালবাজারের কড়া নজরদারি চলবে শহরের হোটেল–লজগুলিতেও। কারণ এখানে অপরাধমূলক কাজ ঘটতে পারে বলে অনুমান করা হচ্ছে। বাইকবাহিনীকে ঢাল করে শহরের নানা জায়গায় ছিনতাই, মোবাইল চুরি, শ্লীলতাহানি এবং মারপিঠ ঠেকাতে রাতভর চলবে পেট্রোলিং। রাতের আকাশে উড়বে ড্রোন। মহিলাদের নিরাপত্তা নামছে কলকাতা পুলিশের উইনার্স টিম।

‌বড়দিনের রাতে জনস্রোতকে সামলে এখন খানিকটা স্বস্তির নিঃশ্বাস ফেলতেই আবার সামনে আসছে চলছে বর্ষবরণ। হাতে আর দু’‌দিন। এখন থেকেই মহানগরীর নানা প্রান্ত সেজে উঠেছে আলোর রোশনাইয়ে। যা চূড়ান্ত পর্যায়ে পৌঁছবে বর্ষবরণের রাতে। তবে বড়দিনের সময় কলকাতার নগরপাল অর্থাৎ পুলিশ কমিশনারকে বলতে শোনা গিয়েছিল, বাইকবাহিনীকে রুখতেই হবে। বিনীত গোয়েলের সেই নির্দেশ বর্ষবরণের জন্যও বহাল থাকছে। আর তাই বর্ষবরণের রাতে কড়া নিরাপত্তার চাদরে ঢাকা পড়তে চলেছে কল্লোলিনী কলকাতা। বর্ষবণের রাতেও তাই জোরদার নিরাপত্তা ব্যবস্থা করছে লালবাজার। ৩১ ডিসেম্বর কলকাতার রাজপথে মোতায়েন থাকবে আড়াই হাজার পুলিশ কর্মী। নতুন বছরের প্রথম দিন অর্থাৎ ১ জানুয়ারি, ২০২৪ তারিখে ২৪০০ পুলিশ মোতায়েন থাকবে শহরের বুকে।

এদিকে নাকা চেকিং চলবে জোরকদমে। পুলিশ সূত্রে খবর, বর্ষবরণের রাতে বাইকবাহিনীর বিধিভঙ্গ, দাপট বরদাস্ত করা হবে না বলে সিদ্ধান্ত নেওয়া হয়েছে। ট্রাফিক আইন ভাঙলেই মোটরবাইক বাজেয়াপ্ত করবে পুলিশ। ইতিমধ্যেই ৫০টি পয়েন্ট ঠিক করা হয়েছে। যেখানে নাকা চেকিং চলবে। এমনকী স্পেশাল রেইড শাখার পক্ষ থেকেও চলবে অভিযান। বড়দিন থেকেই ভিড় বাড়ছে পার্ক স্ট্রিট চত্বরে। একই ছবি দেখা যেতে চলেছে বর্ষবরণের দিনেও। কড়া নজরদারি চলবে পার্ক স্ট্রিট ও সংলগ্ন এলাকায়। পুলিশের সংখ্যা সবথেকে বেশি থাকবে এখানেই। ৩১ তারিখ রাত এবং ১ জানুয়ারি পার্ক স্ট্রিটকে ৬টি সেক্টরে ভাগ করা হচ্ছে। নিরাপত্তার দায়িত্বে থাকবেন ১০ জন ডেপুটি কমিশনার পদ মর্যাদার অফিসার। তাঁদের নেতৃত্বে কাজ করবেন বেশ কিছু ইনস্পেকটর, সাব–ইনস্পেকটররা।

অন্যদিকে লালবাজার সূত্রে খবর, ওয়াচ টাওয়ার থেকে নজরদারি করা হবে। দ্রষ্টব্য স্থানে থাকবে বাড়তি নিরাপত্তার ব্যবস্থা। চিড়িয়াখানা, ভিক্টোরিয়া–সহ অন্যান্য জায়গায় সাদা পোশাকের পুলিশ মোতায়েন থাকবে। আর রাতে বার, পাব, রেস্তোরাঁর সামনে রাখা হবে বিশেষ পেট্রলিং টিম। বাড়তি পুলিশ বাহিনী রাখা হচ্ছে সর্বত্র। প্রত্যেক জায়গাতেই একজন করে ইনস্পেকটর পদমর্যাদার অফিসার দায়িত্বে থাকবেন। রাতে নিরাপত্তা দিনের থেকে বাড়ানো হবে। কোনও বেলেল্লাপনা, ইভটিজিং যাতে না ঘটে তার জন্যও একদল পুলিশকে বিশেষ দায়িত্ব দেওয়া হচ্ছে।

আরও পড়ুন:‌ শুভেন্দুর জেলায় গীতাপাঠের আয়োজন করছে তৃণমূল কংগ্রেস, পাল্টা কবে হবে?

এছাড়া লালবাজারের কড়া নজরদারি চলবে শহরের হোটেল–লজগুলিতেও। কারণ এখানে অপরাধমূলক কাজ ঘটতে পারে বলে অনুমান করা হচ্ছে। বাইকবাহিনীকে ঢাল করে শহরের নানা জায়গায় ছিনতাই, মোবাইল চুরি, শ্লীলতাহানি এবং মারপিঠ ঠেকাতে রাতভর চলবে পেট্রোলিং। রাতের আকাশে উড়বে একাধিক ড্রোন। মহিলাদের নিরাপত্তা দেখতে মাঠে নামছে কলকাতা পুলিশের উইনার্স টিম। রোমিওদের ধরতেই মানুষের ভিড়ে মিশে থাকবে সাদা পোশাকের পুলিশও।

বাংলার মুখ খবর

Latest News

গদি কি টলমল করছে? UKতে ভোটের আগের সমীক্ষায় অশনি সংকেত সুনাকের জন্য! ভারতীয় পরিচালক পায়েল Cannes-এ মঞ্চ থেকে বার্তা দিলেন প্যালেস্তাইনের পাশে থাকার পথে আসছে মলদ্বীপ, ভারতের রুপে পরিষেবা চালু করবে ওদের দেশে T20 WC 2024-এর আগে কানাডা ক্রিকেটে বিশৃঙ্খলা! সরিয়ে দেওয়া হল দলের প্রধান কোচকে T20 বিশ্বকাপের উদ্বোধনী ম্যাচ পরিচালনার দায়িত্বে বাংলাদেশের শাহিদ সৈকত রোদ লাগলেই ভয়াবহ ট্যান পড়ে যায়? কীভাবে মুক্তি পাবেন এর হাত থেকে, জেনে নিন 'ভেড়ি 'পলিসি' তো আসবে, পুলিশ-প্রশাসনের চোখ খোলা থাকবে তো?' প্রশ্ন সন্দেশখালির বিকিনিতে Hot দিশা, মাধুরীর গানে নেচে ভাইরাল দিদি খুশবু, কেন ছাড়লেন সেনার চাকরি? আমারও বয়স হচ্ছে- IPL-এ নিজের পারফরম্যান্স নিয়ে বলতে গিয়ে কী ইঙ্গিত করলেন অশ্বিন? তৃণমূল নেতা হলে এই 'গতিতে' রেইড হত? শুভেন্দুর মামলায় পুলিশকে ভর্ৎসনা হাইকোর্টের

Latest IPL News

আমারও বয়স হচ্ছে- IPL-এ নিজের পারফরম্যান্স নিয়ে বলতে গিয়ে কী ইঙ্গিত করলেন অশ্বিন? কবে অবসর নেবেন কোহলি? হঠাৎ করেই বিশ্বকে অবাক করে দেবেন বিরাট, মাইকেল ভনের দাবি তাহলে হয়তো RCB অনেক আগেই IPL জিতে যেত… অম্বাতি রায়ডুর নিশানায় বিরাট কোহলি? IPL 2024: ১৩ বছর পর ফের চিপকে আইপিএলের শিরোপা জয়ের সন্ধানে নামবেন অশ্বিন T20 WC 2024-এর আগে অবসরের ইঙ্গিত দিলেন শিখর ধাওয়ান! IPL Qualifier 2 SRH vs RR: পিচ থেকে আবহাওয়া, কেমন হবে দুই দলের সম্ভাব্য একাদশ ভারতীয় দলে অনেক চাপ ও রাজনীতি আছে: ল্যাঙ্গারকে সত্যিটা ফাঁস করলেন কেএল রাহুল T20 WC 2024: বাটলারদের দলে ম্যান সিটির সদস্য, RCB-র থেকে শিখতে চায় ইংল্যান্ড ভারতের পরবর্তী কোচ কি ফ্লেমিং? কার্যত উত্তর দিয়ে দিলেন CSK CEO ঠিক সময় সিদ্ধান্ত জানাবে ধোনি, আশা করি IPL 2025-এও ওকে পাব, আত্মবিশ্বাসী CSK CEO

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.