বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > শুভেন্দু অধিকারীকে স্বাধিকার ভঙ্গের নোটিশ, জোর চর্চা বিধানসভার অন্দরে
বিধানসভা। ছবি সৌজন্য–এএনআই।
বিধানসভা। ছবি সৌজন্য–এএনআই।

শুভেন্দু অধিকারীকে স্বাধিকার ভঙ্গের নোটিশ, জোর চর্চা বিধানসভার অন্দরে

  • তাঁকে নোটিশ পাঠালেন স্বাস্থ্য প্রতিমন্ত্রী চন্দ্রিমা ভট্টাচার্য। বিধানসভায় সেই নোটিশ দেওয়া হলেও এই নিয়ে এখনও মন্তব্য শুভেন্দু করেননি।

এবার রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীর বিরুদ্ধে স্বাধিকার ভঙ্গের নোটিশ জারি হল। তাঁকে আজ সেই নোটিশ পাঠিয়ে দেওয়া হয়েছে। এই স্বাধিকার ভঙ্গের নোটিশ পাঠানোর কারণ হল, সাংবাদিক বৈঠকে বিধানসভার স্পিকার বিমান বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে অবমাননাকর মন্তব্য করার অভিযোগ উঠেছে। তাঁকে নোটিশ পাঠালেন স্বাস্থ্য প্রতিমন্ত্রী চন্দ্রিমা ভট্টাচার্য। বিধানসভায় সেই নোটিশ দেওয়া হলেও এই নিয়ে এখনও মন্তব্য শুভেন্দু করেননি।

প্রথম বিধানসভা অধিবেশনেই বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীর ভূমিকা নিয়ে প্রশ্ন উঠে গিয়েছে। কারণ তিনি সর্বদলীয় বৈঠক কিংবা বিএ কমিটির বৈঠকে হাজির ছিলেন না। রাজ্যপালের ভাষণের উপর আলোচনা চলাকালীন বিরোধী দলনেতার কিছু মন্তব্য ‘অপ্রাসঙ্গিক’ হিসেবে চিহ্নিত করে বিধানসভা অধিবেশনের কার্যবিবরণী থেকে বাদ দেওয়া হয়। তারই প্রতিবাদে শুভেন্দু অধিকারী ওয়াকআউট করেন। তাতে ক্ষুব্ধ হন স্পিকার বিমান বন্দ্যোপাধ্যায়। পরে শুভেন্দু অধিকারী বিধানসভার বাইরে সাংবাদিক সম্মেলন করে তিনি বলেন, ‘‌স্পিকার শাসকদলের হয়ে কাজ করছেন।’‌

এবার এই মন্তব্যের জন্যই বিরোধী দলনেতার বিরুদ্ধে স্বাধিকার ভঙ্গের নোটিশ আনা হয়েছে। তা ইতিমধ্যেই প্রিভিলেজ কমিটির কাছেও পাঠানো হয়েছে। আপত্তিকর মন্তব্যের জন্য কোনও বিধায়কের বিরুদ্ধে স্বাধিকার ভঙ্গের নোটিশ আনা যেতেই পারে। কিন্তু প্রথমবার বিরোধী দলনেতা হয়েই শুভেন্দু অধিকারীকে এই নোটিশ পেতে হল। যা নজিরবিহীন।

বন্ধ করুন