বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > প্রাথমিক টেট দুর্নীতিতে মানিক ভট্টাচার্যকে ফের তলব করল ED
মানিক ভট্টাচার্য

প্রাথমিক টেট দুর্নীতিতে মানিক ভট্টাচার্যকে ফের তলব করল ED

  • ডির তরফে জানা গিয়েছে, মানিকবাবু এমন কিছু দাবি করেছেন যা নথির সঙ্গে মিলছে না। ফলে তাঁকে তাঁর বক্তব্যের সমর্থনে নথি পেশ করতে বলেছেন তদন্তকারীরা।

প্রাথমিক টেট নিয়োগ দুর্নীতি মামলায় পর্ষদের অপসারিত সভাপতি তথা তৃণমূল বিধায়ক মানিক ভট্টাচার্যকে ফের তলব করল ইডি। আগামী সপ্তাহে তাঁকে ইডির দফতরে ফের হাজির হতে বলা হয়েছে। সঙ্গে আনতে বলা হয়েছে সমস্ত প্রাসঙ্গিক নথি। ইডি সূত্রের খবর, টেট দুর্নীতির সঙ্গে পার্থ চট্টোপাধ্যায় ঘনিষ্ঠ অর্পিতা মুখোপাধ্যায়ের ফ্ল্যাট থেকে টাকা উদ্ধারের কোনও সম্পর্ক রয়েছে কি না তা খতিয়ে দেখতে চাইছেন আধিকারিকরা।

গত সোমবার মানিক ভট্টাচার্যকে ৪ ঘণ্টা জেরা করেন ইডির গোয়েন্দারা। তাঁর বাড়িতে তল্লাশির সময় উদ্ধার নথি ও সিডি থেকে পাওয়া তথ্যের ভিত্তিতে তাঁকে নানা প্রশ্ন করা হয়। ইডির তরফে জানা গিয়েছে, সেখানে মানিকবাবু এমন কিছু দাবি করেছেন যা নথির সঙ্গে মিলছে না। ফলে তাঁকে তাঁর বক্তব্যের সমর্থনে নথি পেশ করতে বলেছেন তদন্তকারীরা।

ইডির গোয়েন্দাদের অনুমান, প্রাথমিক টেট নিয়োগ দুর্নীতির সঙ্গে অর্পিতা মুখোপাধ্যায়ের ফ্ল্যাট থেকে উদ্ধার টাকার যোগ রয়েছে। কী ভাবে কোন প্রক্রিয়ায় দুর্নীতি হয়েছে তা খতিয়ে দেখছে সিবিআই। সেই টাকা কোথায় গেল তা জানতে উঠেপড়ে লেগেছেন ইডির গোয়েন্দারা।

শিক্ষক নিয়োগ দুর্নীতিতে উঠে এসেছে প্রাথমিক শিক্ষা সংসদের প্রাক্তন সভাপতি মানিক ভট্টাচার্যের নাম। ইতিমধ্যে আদালতের নির্দেশে তাঁকে পদ থেকে সরাতে বাধ্য হয়েছে রাজ্য সরকার। কলকাতা হাইকোর্টের নির্দেশে তদন্তে সহযোগিতা করতে বাধ্য হয়েছেন মানিকবাবু।

 

বন্ধ করুন