বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > Record crowd in East West Metro: রেকর্ড ভিড় ইস্ট ওয়েস্ট মেট্রোয়, যাত্রীর সংখ্যা ছাড়াল ৬৬ হাজার জন

Record crowd in East West Metro: রেকর্ড ভিড় ইস্ট ওয়েস্ট মেট্রোয়, যাত্রীর সংখ্যা ছাড়াল ৬৬ হাজার জন

ইস্ট ওয়েস্ট মেট্রোয় যাত্রীদের ভিড়। প্রতীকী ছবি

বইমেলা চলাকালীন গত সপ্তাহে এই মেট্রো করিডোরে যাত্রীদের ব্যাপক ভিড়। কারণ মেট্রোর মাধ্যমে বইমেলায় পৌঁছনো খুব সহজ৷ শুধু তাই নয়, মেলা প্রাঙ্গণ থেকে বাড়ি ফিরতেও সমস্যা হয়নি। কারণ রবিবারও রাত ১০টা পর্যন্ত মেট্রো পাওয়া গিয়েছে।

রবিবার শেষ হয়েছে কলকাতা আন্তর্জাতিক বইমেলা। তার আগে ইস্ট ওয়েস্ট মেট্রোয় উপচে পড়া ভিড়। শনিবার রেকর্ড সংখ্যক ভিড় হয়েছে ইস্ট ওয়েস্ট মেট্রোয়। কলকাতা মেট্রোর গ্রিন লাইনে মোট যাত্রী হয়েছে ৬৬ হাজার জন। যা রেকর্ড বলেই মনে করছে মেট্রো কর্তৃপক্ষ। ৪৬ তম আন্তর্জাতিক কলকাতা বইমেলার কারণেই যাত্রী সংখ্যা বেড়েছে বলে মেট্রোর তরফে জানানো হয়েছে।

বইমেলা চলাকালীন গত সপ্তাহ ধরে এই মেট্রো করিডোরে যাত্রীদের ব্যাপক ভিড় হয়েছে। কারণ মেট্রোর মাধ্যমে বইমেলায় পৌঁছনো খুব সহজ৷ শুধু তাই নয়, মেলা প্রাঙ্গণ থেকে বাড়ি ফিরতেও সমস্যা হয়নি। কারণ রবিবারও রাত ১০টা পর্যন্ত মেট্রো পাওয়া গিয়েছে।

মেট্রো রেলের মুখ্য জনসংযোগ আধিকারিক কৌশিক মিত্র জানিয়েছেন, ‘এই বইমেলায় সহজে যাতায়াতের সুবিধার্থে আমরা ইস্ট-ওয়েস্ট করিডোরে শুধুমাত্র কলকাতা এবং শহরতলির বইপ্রেমীদের জন্য প্রথমবার রবিবার পরিষেবা চালু করেছি।’ কারণ অন্যান্য দিনগুলিতে রবিবার এই মেট্রো পরিষেবা বন্ধ থাকে। প্রসঙ্গত, বইমেলার কথা মাথায় রেখে ইস্ট ওয়েস্ট মেট্রোয় অতিরিক্ত পরিষেবা দেওয়া হয়েছে।

এর পাশাপাশি, এই বইমেলায় যাত্রীদের সুবিধার জন্য এবং ভিড় এড়ানোর জন্য বিশেষ ব্যবস্থা নিয়েছে কলকাতা মেট্রো কর্তৃপক্ষ। শিয়ালদা, সেন্ট্রাল পার্ক এবং করুণাময়ীতে অতিরিক্ত টিকিট কাউন্টার খোলার পাশাপাশি অন্যান্য ব্যবস্থা নেওয়া হয়। যাত্রীর সংখ্যা বৃদ্ধির কারণে পর্যাপ্ত সংখ্যক টোকেন এবং স্মার্ট কার্ডেরও ব্যবস্থা করা হয়েছিল কাউন্টারগুলিতে। ভিড় সামলাতে এই তিনটি স্টেশনে নিরাপত্তা ব্যবস্থাও জোরদার করা হয়। যাত্রীদের সুবিধার্থে অতিরিক্ত কর্মীও মোতায়েন করা হয়েছিল।

উল্লেখ্য, ৩১ জানুয়ারি থেকে গ্রিন লাইনে যাত্রী সংখ্যা বহুগুণ বেড়েছে। শনিবার ইস্ট ওয়েস্ট মেট্রোয় যাত্রী সংখ্যা ছিল ৬৬ হাজার, যা এখনও পর্যন্ত সবচেয়ে বেশি। যার মধ্যে সবচেয়ে বেশি যাত্রী হয়েছিল শিয়ালদহ স্টেশনে। এই স্টেশনে যাত্রী হয়েছিল ২৪৮৩৩ জন। অন্যদিকে, করুণাময়ী এবং সল্টলেক সেক্টর ফাইভে যাত্রী সংখ্যা ছিল যথাক্রমে ২০৩১৯ এবং ৬,৮৩০ জন। এত সংখ্যক যাত্রী হওয়ায় স্বাভাবিকভাবেই খুশি মেট্রো কর্তৃপক্ষ। উল্লেখ্য, এবারের বইমেলা শুরু হয়েছে ৩১ জানুয়ারি এবং শেষ হয়েছে ১২ ফেব্রুয়ারি।

এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup

বাংলার মুখ খবর

Latest News

চার সমবায় ব্যাঙ্ককে জরিমানা করল রিজার্ভ ব্যাঙ্ক, কারণটা কী? ভোটার কার্ড হারিয়ে গিয়েছে? এগুলি থাকলেই ভোট দিতে পারবেন! কী কী? রইল পুরো তালিকা নিয়োগ দুর্নীতির তদন্তের চিচিং ফাঁক, মিলে গেল সুজয়কৃষ্ণের কণ্ঠস্বরের নমুনা ম্যাগির তুলনায় ৫০% বেশি সোডিয়াম ইন্ডিগোর উপমায়! দাবি Food Pharmer-র IPL 2024: দুবে, ওয়াশিংটনরা বলই পাচ্ছেন না- হঠাৎ কেন চিন্তায় পড়লেন রোহিত শর্মা ‘AI দিয়ে আপনার মুখটাই বদলে দেব, আর লজ্জা পেতে হবে না’, আদিলে বেজায় চটলেন সন্দীপ T20 WC-এর ১৫ জনের দলে হার্দিক থাকবেনই, তবে রিঙ্কুর জায়গা নিশ্চিত নয়- রিপোর্ট কমরেডরূপী অধীর, ভোটের মুখে সবাইকে চমকে দিয়ে গলায় পরলেন সিপিএমের উত্তরীয় জাহাজ আটক করেছিল ইরান, অবশেষে বাড়ি ফিরলেন ভারতীয় তরুণী সব কিছু নিয়ে সন্দেহ করা যায় না- ইভিএম মামলায় সাফ জানাল সুপ্রিম কোর্ট

Latest IPL News

IPL 2024: দুবে, ওয়াশিংটনরা বলই পাচ্ছেন না- হঠাৎ কেন চিন্তায় পড়লেন রোহিত শর্মা T20 WC-এর ১৫ জনের দলে হার্দিক থাকবেনই, তবে রিঙ্কুর জায়গা নিশ্চিত নয়- রিপোর্ট MI: আসলে আমি জানি IPL-এ কীভাবে সাফল্য পাওয়া যায়- কেন এমন বললেন রোহিত শর্মা? সিঁড়িতে খুঁড়িয়ে খুঁড়িয়ে নামছেন ধোনি, সাহায্যের হাত বাড়ালেন সুরেশ রায়না CSK ম্যাচের আগেই নেটে আগুনে মেজাজে মায়াঙ্ক, স্বস্তির নিঃশ্বাস ফেলছে LSG- ভিডিয়ো মুস্তাফিজুরকে দেশে ফেরতের নির্দেশ নিয়ে BCB-র আলটপকা মন্তব্য IPL 2024: ছিটকে গেলেন কনওয়ে! বদলি হিসাবে ইংল্যান্ডের ৩৬ বছরের পেসারকে নিল CSK IPL-এ বেঙ্গালুরুতে RCB-র ম্যাচের টিকিটের থেকে সস্তা ভারত-তুরস্কের বিমানের ভাড়া! ধোনি আমেরিকায় যাবে কিন্তু… মাহিকে নিয়ে মস্করা রোহিতের, জানালেন নতুন শখের কথা 2024 IPL-এও বেটিংয়ের ছায়া, রাজস্থান, মুম্বই থেকে গ্রেফতার চার বুকি

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.