বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > Roddur Roy arrested: ‘ওই ভাষা মুখে আনা যায় না’, রোদ্দুরকে ৬ দিনের পুলিশি হেফাজতের নির্দেশ
আদালতে রোদ্দুর রায়।

Roddur Roy arrested: ‘ওই ভাষা মুখে আনা যায় না’, রোদ্দুরকে ৬ দিনের পুলিশি হেফাজতের নির্দেশ

  • Roddur Roy arrested: মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের নিয়ে অশালীন মন্তব্যের জেরে গোয়া থেকে গ্রেফতার করা হয় ইউটিউবার রোদ্দুরকে। বৃহস্পতিবার তাঁকে ব্যাঙ্কশাল কোর্টে পেশ করা হয়। সরকারি আইনজীবী দাবি করেন, রোদ্দুর যে কুরুচিকর মন্তব্য করেছেন, তা মুখে আনারও যোগ্য নয়।

তুমুল বিশৃঙ্খলার মধ্যে রোদ্দুর রায়কে ছয়দিনের পুলিশি হেফাজতের নির্দেশ দিল আদালত। রোদ্দুরের আইনজীবী দীপঙ্কর কুণ্ডু জানান, আগামী ১৪ জুন পর্যন্ত পুলিশি হেফাজতের নির্দেশ দিয়েছে ব্যাঙ্কশাল কোর্ট।

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের নিয়ে অশালীন মন্তব্যের জেরে গোয়া থেকে গ্রেফতার করা হয় ইউটিউবার রোদ্দুরকে। বৃহস্পতিবার তাঁকে ব্যাঙ্কশাল কোর্টে পেশ করা হয়। সরকারি আইনজীবী দাবি করেন, রোদ্দুর যে কুরুচিকর মন্তব্য করেছেন, তা মুখে আনারও যোগ্য নয়।

আরও পড়ুন: রোদ্দুর রায়ের জামিনের শুনানিতে উত্তপ্ত হয়ে উঠল এজলাস, স্থগিত রায়দান

তারইমধ্যে শুনানির সময় আদাতে তুমুল বিশৃঙ্খলা তৈরি হয়। শুরু হয় হই-হট্টগোল। বাদানুবাদে জড়িয়ে পড়েন সরকারি আইনজীবী এবং রোদ্দুরের আইনজীবীরা। একাধিবার আদালতে হাততালিও দেওয়া হয়। সেই পরিস্থিতিতে চিফ মেট্রোপলিটান ম্যাজিস্ট্রেট (সিএমএম) ময়ূখ মুখোপাধ্যায়ের এজলাসে রায়দান স্থগিত হয়ে যায়। তারপর বিকেল সাড়ে চারটে রায়দান করেন বিচারক।

সওয়াল-জবাবে কী হয়েছে?

আদালতে রোদ্দুরের আইনজীবী দাবি করেন, এক্ষেত্রে সঠিকভাবে অভিযোগ দায়ের হয়নি। যাঁর বিরুদ্ধে রোদ্দুর বক্তব্য রেখেছেন, তিনি নিজে কোনও অভিযোগ করেননি। অন্য এক ব্যক্তি অভিযোগ করেছেন। সুপ্রিম কোর্টের নির্দেশ অনুসারে যাঁর মানহানি হয়েছে, তাঁকেই অভিযোগ করতে হবে। এছাড়াও সংবিধানের বাকস্বাধীনতার বিষয়টিও মনে করিয়ে দেন অভিযুক্তের আইনজীবী।

আরও পড়ুন: রোদ্দুর সাহসী, কিন্তু গালিগালাজ মানা যায় না: 'অ্যাংরি দিদি' ঊর্ণা

পালটা সরকারি আইনজীবী জানান, সংবিধানে বাকস্বাধীনতার কথা বলা থাকলেও তার বিধিনিষেধ সম্পর্কেও সচেতন করা হয়েছে। কাউকে আঘাত করতে পারে এমন কোনও কথা বলায় নিষেধাজ্ঞা করেছে। সেই কাজটিই করেছেন রোদ্দুর।

বন্ধ করুন