বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > নিয়োগ দুর্নীতি: সিবিআইয়ের নজরে তৃণমূল ঘনিষ্ঠ মহিলা করণিক,কে তিনি?
শিক্ষা দফতরের একের পর এক দুর্নীতি প্রকাশ্যে আসছে এবার, প্রতিবাদের আওয়াজও উঠছে। ফাইল ছবি (PTI PHOTO.) (HT_PRINT)

নিয়োগ দুর্নীতি: সিবিআইয়ের নজরে তৃণমূল ঘনিষ্ঠ মহিলা করণিক,কে তিনি?

  • এই চক্রের জাল কতদূর ছড়িয়েছিল তা সিবিআই খতিয়ে দেখছে। পাশাপাশি পরেশ অধিকারীকে ফের জেরা করা হতে পারে বলেও সূত্রের খবর। সেক্ষেত্রে নতুন কী ধরনের তথ্য উঠে আসে সেটাও এবার দেখার।

রাজ্যের শিক্ষা প্রতিমন্ত্রী পরেশ অধিকারীকে জেরা করে নানা চাঞ্চল্যকর তথ্য পেয়েছে সিবিআই। এমনটাই সূত্রের খবর। এবার সেগুলোই যাচাই করে দেখছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। তার সঙ্গেই তদন্তে নেমে সিবিআই জানতে পেরেছে বিকাশ ভবনে উচ্চ শিক্ষা দফতরের কর্মরত এক মহিলা করণিক এই চক্রের সঙ্গে যুক্ত রয়েছেন বলে অভিযোগ। 

তিনি আবার তৃণমূলের কর্মী সংগঠনের সঙ্গে সক্রিয়ভাবে যুক্ত। রাজ্যের সাংস্কৃতিক ও বিনোদন জগতের অলিগলিতেও তাঁর অবাধ যাতায়াত। প্রভাবশালীদের সঙ্গেও ওঠাবসা রয়েছে তার। আর তার জেরেই বেআইনী নিয়োগে তিনিও কলকাঠি নেড়েছেন বলে অভিযোগ। এবার সিবিআইয়ের আতস কাঁচের নীচে সেই মহিলা করণিক। 

এদিকে সূত্রের খবর প্রভাবশালীদের নির্দেশেই গোটা বৃত্তটা আবর্তিত হত। নিয়োগের দায়িত্বে থাকা একাধিক কর্মী, আধিকারিক এই বেআইনী চক্রের সঙ্গে জড়িয়ে পড়েছিলেন। এর সঙ্গেই পরেশ অধিকারীকে জেরা করেও একাধিক চাঞ্চল্যকর তথ্য এসেছে সিবিআইয়ের কাছে। প্রাথমিকভাবে দেখা গিয়েছে, প্রাক্তন শিক্ষামন্ত্রীর ঘনিষ্ঠ এক পদস্থ আধিকারির এই গোটা চক্রের সঙ্গে জড়িয়ে গিয়েছিলেন।

 তবে ধীরে ধীরে তদন্তে জাল গোটাতে চাইছে সিবিআই। আপাতত সব নথিগুলি যাচাই করছে সিবিআই। প্রয়োজনে ওই মহিলা করণিক ও কয়েকজন আধিকারিককেও সিবিআই ডেকে পাঠাতে পারে। এর সঙ্গেই এই চক্রের জাল কতদূর ছড়িয়েছিল তা সিবিআই খতিয়ে দেখছে। পাশাপাশি পরেশ অধিকারীকে ফের জেরা করা হতে পারে বলেও সূত্রের খবর। সেক্ষেত্রে নতুন কী ধরনের তথ্য উঠে আসে সেটাও এবার দেখার।  

বন্ধ করুন