বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > মুকুলের বিধায়ক পদ খারিজের আর্জি, আদালতে শুভেন্দু
শুভেন্দু অধিকারী (HT_PRINT)
শুভেন্দু অধিকারী (HT_PRINT)

মুকুলের বিধায়ক পদ খারিজের আর্জি, আদালতে শুভেন্দু

  • আদালত যেন বিধায়ককে নির্দেশ দেন যাতে এক সপ্তাহের মধ্যে গোটা প্রক্রিয়া যেন সম্পন্ন করা হয়।

‌আগে থেকেই জানিয়ে রেখেছিলেন। এবার সেটা করলেন। মুকুল রায়ের বিধায়ক পদ খারিজের আর্জি জানিয়ে কলকাতা হাই কোর্টে মামলা দায়ের করলেন রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। উল্লেখ্য, গত বিধানসভা ভোটে বিজেপির টিকিটে কৃষ্ণনগর উত্তর কেন্দ্র থেকে প্রতিদ্বন্দ্বিতা করেছিলেন মুকুল রায়। তিনি জেতেনও। এরপর বিজেপি ছেড়ে ছেলে শুভ্রাংশুকে সঙ্গে নিয়ে তৃণমূলে যোগ দেন তিনি।

মুকুল রায় বিজেপিতে যোগ দেওয়ার পর থেকেই রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী জানিয়েছিলেন, তিনি মুকুল রায়ের বিধায়ক পদ খারিজের আর্জি নিয়ে আদালতে যাবেন। শেষ পর্যন্ত কলকাতা হাই কোর্টে মামলা দায়ের করে বিরোধী দলনেতার তরফে আদালতে আবেদন জানানো হয়েছে, এখনই মুকুল রায়ের বিধায়ক পদ খারিজ করা হোক। আদালত যেন নির্দেশ দেয় যাতে এক সপ্তাহের মধ্যে গোটা প্রক্রিয়া যেন সম্পন্ন করা হয়।

মুকুল রায় এখন কোন দলে আছেন, তা নিয়ে বিধানসভার অধ্যক্ষ বিমান বন্দ্যোপাধ্যায়ের কাছে শুনানি প্রক্রিয়া শুরু হয়েছে। মুকুল রায় এই বিষয়ে বিধানসভার অধ্যক্ষের মুখোমুখি হয়েছিলেন। তৃণমূলে যোগ দিলেও বিধানসভায় দাঁড়িয়ে অবশ্য মুকুলবাবু জানিয়েছিলেন, তিনি বিজেপিতে আছেন। এরই মধ্যে মুকুলবাবুকে পাবলিক অ্যাকাউন্টস কমিটির চেয়ারম্যান করা হয়। পাবলিক অ্যাকাউন্টস কমিটির চেয়ারম্যান একমাত্র বিরোধী দল থেকে হওয়ার রীতি রয়েছে বলে আদালতে যায় বিজেপি। তবে কে পাবলিক অ্যাকাউন্টস কমিটির চেয়ারম্যান হবেন, সেটা বিধানসভার অধ্যক্ষের বিবেচনাধীন বিষয়। সেই মামলা এখনও আদালতে বিচারাধীন। এরমধ্যে মুকুল রায়ের বিধায়ক পদ খারিজের দাবিতে মামলা হল আদালতে। এখন দেখার আদালত এই বিষয়ে কী রায় দেয়।

বন্ধ করুন