বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > TET Scam: বঞ্চিত চাকরিপ্রার্থীরা আসতে পারেন আপনার দুয়ারেও, ঘুম ভাঙাতে নয়া কৌশল

TET Scam: বঞ্চিত চাকরিপ্রার্থীরা আসতে পারেন আপনার দুয়ারেও, ঘুম ভাঙাতে নয়া কৌশল

ধর্নায় বসে রয়েছেন চাকরিপ্রার্থীরা। 

এবার সই সংগ্রহে নামছেন তারা। একেবারে ঘুরে ঘুরে তারা সই সংগ্রহ অভিযান। আর সেই সই সম্বলিত আবেদন পৌঁছে দেবেন সরকারের দুয়ারে।

এবার আর গান্ধীমূর্তির পাদদেশে, কিংবা ধর্মতলায় আবদ্ধ থাকবে না বঞ্চিত চাকরিপ্রার্থীদের আন্দোলন। এবার একেবারে অভিনব পরিকল্পনা নিচ্ছেন তারা। এনিয়ে ইতিমধ্যেই কাজে নেমে পড়লেন বঞ্চিত চাকরিপ্রার্থীরা। এবার সাধারণ মানুষের কাছ থেকে সই সংগ্রহ করবেন তাঁরা। সব মিলিয়ে ৫০ লাখ সই সংগ্রহের টার্গেট নিচ্ছেন তারা। এরপর হবে নবান্ন অভিযান। এমনকী প্রয়োজনে তারা হাটে বাজারে, বাসিন্দাদের বাড়িতে গিয়েও এই সই সংগ্রহ করতে পারেন।

রবিবার তাঁদের এই কর্মসূচিতে উপস্থিত ছিলেন বিজেপি নেতা শমীক ভট্টাচার্য, সমাজকর্মী মীরাতুন নাহার, মৌসুমী কয়াল প্রমুখ। এদিন মীরাতুন নাহার জানিয়েছেন, আমাদের বর্তমান রাজ্য সরকার পাঁচটি অন্যায় পরপর করেছেন। ঘটা করে শিক্ষক নিয়োগের যে পরীক্ষা নিয়েছে সেখানে অনিয়ম হয়েছেন। যোগ্যরা চাকরি পাননি। অযোগ্যদের চাকরি দেওয়া হয়েছে। খোদ মুখ্যমন্ত্রী হিসাবে যাঁকে মানেন, আমি মনে করি তিনি শাসকদলনেত্রী। তিনি মুখ্যমন্ত্রী হতে পারেননি।যারা চোরাপথে চাকরি পেয়েছেন তাদের হয়ে তিনি সওয়াল করছেন। তিনি সিভিক ভলান্টিয়ার্সদের শিক্ষক হিসাবে নিয়োগের ছাড়পত্র নিয়েছেন। প্রাথমিক শিক্ষক নিয়োগ হিসাবে তাদের নিয়োগ করার চেষ্টা করা হচ্ছে। এটা অন্য়ায়। 

মৌসুমী কয়াল বলেন, মমতা বন্দ্যোপাধ্যায় মেলা খেলা সব করে বেড়াচ্ছেন। তিনিই বলেছিলেন সব নাকি ডবল ডবল চাকরি হবে। সত্যিই তিনি প্রমাণ করে দিলেন ডবল ডবল চাকরি হচ্ছে। সিভিক ভলান্টিয়ারদের শিক্ষক হিসাবে চাকরি দেওয়া হচ্ছে। তারা নাকি পড়াবে। যারা যোগ্য তারা চাকরি পেলেন না। এই সই সংগ্রহ অভিযান এদিন থেকে শুরু হল। সকলকে অনুরোধ করছি এই চুরি, দুর্নীতির বিরুদ্ধে আমাদের পাশে এসে দাঁড়ান। আপনাদের কাছে হাত জোড় করে এই অনুরোধ করছি। 

দিনের পর দিন ধরে তারা কলকাতার রাস্তায় ধর্নায় বসে রয়েছেন। সকাল গড়িয়ে রাত আসে। মাসের পর মাস চলে যায়। বছর কেটে যায়। তবুও তাদের দাবি পূরণ হয় না। বিভিন্ন রাজনৈতিক দলের নেতৃত্ব তাদের পাশে দাঁড়িয়েছেন। নানাভাবে আন্দোলনে নেমেছেন তারা। কিন্তু তবুও চাকরি জোটেনি তাঁদের। এদিকে একের পর এক তৃণমূল নেতা চাকরি চুরির অভিযোগে গ্রেফতার হয়েছেন। আরও নেতা কেন্দ্রীয় এজেন্সির নজরদারিতে রয়েছেন। উদ্ধার হয়েছে কোটি কোটি টাকা। ঘুরপথে চাকরি পেয়েছেন যারা তাদের অনেকের চাকরি গিয়েছে। তারপরেও বঞ্চিতদের চাকরি জোটেনি।  এবার তারাই যাবেন সই সংগ্রহ অভিযানে। বিজেপি নেতা শমীক ভট্টাচার্য বলেন, মানবিক দৃষ্টিভঙ্গি থেকে বিষয়টি দেখা দরকার। 

বাংলার মুখ খবর

Latest News

ধনু, মকর, কুম্ভ, মীনের মধ্যে শনিবার সৌভাগ্যের কৃপা কাদের ওপর?১৮ মের রাশিফল রইল সিংহ, কন্যা, তুলা, বৃশ্চিকের মধ্যে শনিবার কারা লাকি? রইল ১৮ মে রাশিফল দ মেষ, বৃষ, মিথুন, কর্কটের মধ্যে আজ লাকি কারা? ১৮ মে শনিবারের রাশিফল দেখে নিন জিতেও বিদায় LSG-র, হেরে তলানিতেই MI, প্লে-অফের দৌড়ে অ্যাডভান্টেজ CSK ব্যর্থ হল রোহিতের লড়াই, নিজেদের ডেরায় হেরে লাস্টবয় হয়েই অভিযান শেষ মুম্বইয়ের কোহলির স্ট্রিট ক্রিকেট দলে জায়গা পেলেন রাসেল, বন্ধু এবিডি-কেও নিতে ভোলেননি বিরাট '১৫ বছর বয়স থেকেই আমার জীবনে ও আছে', শিখরের সঙ্গে প্রেমে ‘সিলমোহর’ জাহ্নবীর! কেজরিওয়াল ও আপের বিরুদ্ধে চার্জশিট দাখিল করল ইডি মালা পরাতে এসে কানহাইয়া কুমারের উপর হামলা, ছেটানো হল কালি, দেখুন Video শীতলকুচিতে গুলি, ২৪ ঘণ্টার মধ্যে প্রশাসনের কাছে রিপোর্ট চাইল CEO দফতর

Latest IPL News

ব্যর্থ হল রোহিতের লড়াই, নিজেদের ডেরায় হেরে লাস্টবয় হয়েই অভিযান শেষ মুম্বইয়ের কোহলির স্ট্রিট ক্রিকেট দলে জায়গা পেলেন রাসেল, বন্ধু এবিডি-কেও নিতে ভোলেননি বিরাট IPL 2024: চিন্নাস্বামীতে বাসি-পচা খাবার খেয়ে জ্ঞান হারালেন দর্শক! দায়ের হল FIR IPL-অনেক সমালোচনা হয়েছে, কিন্তু অনবদ্য অধিনায়কত্ব করছে, শ্রেয়সের প্রশংসায় এবি স্পঞ্জের মতো জল শুঁষে নিচ্ছে আউটফিল্ড, RCB v CSK ম্যাচে বৃষ্টি নিয়ে চিন্তা নেই! টি২০ বিশ্বকাপের পরই অবসর নয়, আরও কয়েক বছর ক্রিকেট খেলতে চান, জানিয়ে দিলেন রোহিত IPL 2024-এর ভিত্তিতেই কি T20 WC 2024-র দল নির্বাচন করা হয়েছে? কী বললেন BCCI সচিব গভীর অন্ধকারের মধ্যে.....টানা হারের যন্ত্রণার কথা জানালেন RCB-র বিরাট কোহলি IPL 2024-ধোনির এটাই শেষ মরশুম নয়, আরসিবি ম্যাচের আগে বড় বার্তা প্রাক্তন সতীর্থর ‘ভামিকা ভালোই ব্যাট চালাচ্ছে, তবে ক্রিকেটে আসবে কিনা’!মেয়েকে নিয়ে বিরাটের বার্তা

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.