বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > আসল কারণ কী?‌ কলকাতায় শুভেন্দু অধিকারীর বাড়ির সামনে হোর্ডিং দিয়ে প্রশ্ন তৃণমূলের
অভিষেক বন্দ্যোপাধ্যায় ও শুভেন্দু অধিকারী। ফাইল ছবি
অভিষেক বন্দ্যোপাধ্যায় ও শুভেন্দু অধিকারী। ফাইল ছবি

আসল কারণ কী?‌ কলকাতায় শুভেন্দু অধিকারীর বাড়ির সামনে হোর্ডিং দিয়ে প্রশ্ন তৃণমূলের

  • আগেই মন্ত্রিত্ব থেকে ইস্তফা দিয়েছেন শুভেন্দু অধিকারী। বুধবার বিধায়ক পদ ত্যাগ করে তৃণমূলের সঙ্গে সমস্ত সম্পর্ক ছিন্ন করলেন তিনি। আর তার পরের দিনই বৃহস্পতিবার কলকাতায় সুকিয়া স্ট্রিটে শুভেন্দু অধিকারীর বাড়ির সামনে পড়েছে তৃণমূলের হোর্ডিং।

শুরু হয়েছে হোর্ডিংয়ে হোর্ডিংয়ে টক্কর। ‘‌দাদার অনুগামী’‌ হোর্ডিংয়ের এবার পাল্টা দিল তৃণমূল। বিধায়ক পদ থেকে ইস্তফা দেওয়ার পরের দিনই কলকাতায় শুভেন্দু অধিকারীর বাড়ির সামনে পড়ল শাসকদলের হোর্ডিং। সুকিয়া স্ট্রিটে শুভেন্দুর বাড়ির সামনে ওই বড় বড় পোস্টারে রয়েছে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ও সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায়ের ছবি। আর তার পাশেই একটা হোর্ডিংয়ে নাম না করে শুভেন্দুকে প্রশ্ন ছোঁড়া হয়েছে যে তাঁর সাম্প্রতিক সব সিদ্ধান্তের ‘‌আসল কারণটা কী?‌’‌।

রীতিমতো রাস্তায় থমকে দাঁড়িয়ে ওই হোর্ডিং পড়তে দেখা গিয়েছে সাধারণ মানুষকে। হোর্ডিংয়ে লেখা, ‘‌সম্মান আর অসম্মান— যে দল গোটা পরিবারকে বহুরকম পদ দিল, ক্ষমতা দিল, উচ্চতা দিল তারা?‌ নাকি নারদার টাকা নেওয়ার ভিডিও দেখিয়ে যারা গ্রেফতার চেয়ে সিবিআই, ইডি–র শিকল পরিয়ে দিল তারা?‌ আসল কারণটা কী?‌’‌

আগেই মন্ত্রিত্ব থেকে ইস্তফা দিয়েছেন শুভেন্দু অধিকারী। বুধবার বিধায়ক পদ ত্যাগ করে তৃণমূলের সঙ্গে সমস্ত সম্পর্ক ছিন্ন করলেন তিনি। আর তার পরের দিনই বৃহস্পতিবার কলকাতায় সুকিয়া স্ট্রিটে শুভেন্দু অধিকারীর বাড়ির সামনে পড়েছে তৃণমূলের হোর্ডিং। দলনেত্রী মমতা, যুবনেতা অভিষেকের ছবি ওই সব হোর্ডিংয়ে কোথাও লেখা, ‘‌আমরা দিদির অনুগামী’‌, ‘‌আমরা গর্বিত আমরা তৃণমূলের সৈনিক’‌।

বোঝাই যাচ্ছে, শাসকদলের নেতাকর্মীদের এখন আক্রমণের কেন্দ্রবিন্দু হয়ে উঠেছেন শুভেন্দু। বুধবারই শুভেন্দুকে ‘‌বিশ্বাসঘাতক’‌ বলে আক্রমণ করেছিলেন দমদমের তৃণমূল সাংসদ সৌগত রায়। আর তার পরই এই পোস্টারে তৃণমূল নেতাকর্মীরা তাঁদের ক্ষোভ উগরে দিয়েছেন বলেই মনে করছেন রাজনৈতিক বিশেষজ্ঞরা।

বন্ধ করুন